কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?

কিভাবে একটি Disable হওয়া Adsense Account ডিলিট করে পুনরায় এ্যাডসেন্স অনুমোদন করবেন?

একজন ব্লগার প্রতিনিয়ত গুগল এ্যাডসেন্স অনুমোদনের জন্য চেষ্টা চালিয়ে যান। দীর্ঘ প্রচেষ্টার পর একজন ব্লগার তার ব্লগে গুগল এ্যাডসেন্স অনুমোদন করতে সক্ষম হন। তবে দুঃখের বিষয় হচ্ছে এ্যাডসেন্স এর সঠিক ব্যবহার না জানার কারনে দীর্ঘ দিনের চেষ্টায় প্রাপ্ত এ্যাডসেন্স একাউন্ট Invalid Activities এর কারনে অল্প দিনেই ডিসএবল হয়ে যায়। এ ক্ষেত্রে হাজার চেষ্টার পর সেই ব্লগে পুনরায় গুগল এ্যাডসেন্স অনুমোদন করা সম্ভব হয় না। যদিও গুগল এ্যাডসেন্স টিম এ্যাডসেন্স একাউন্ট ফিরে পাওয়ার জন্য আপিলের ব্যবস্থা রেখেছে কিন্তু এ ক্ষেত্রে সফল হওয়ার সম্ভাবনা মাত্র ১% থাকে। তখন একজন ব্লগার তার ব্লগ নিয়ে খুব হতাশার মাঝে থাকেন।
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?

আমাদের আজকের পোস্টে বন্ধ হওয়া এ্যাডসেন্স একাউন্ট ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা করব না। এখানে শুধুমাত্র আপনার বন্ধ হওয়ার এ্যাডসেন্স একাউন্ট ডিলিট করার বিষয়ে আলোচনা করব। সাধারণত একটি এ্যাডসেন্স একাউন্ট ডিসএবল হওয়ার পর সেই একাউন্টে প্রবেশ বা একসেস করার সুযোগ থাকে না। এ ক্ষেত্রে অধিকাংশ লোক তাদের বন্ধ হওয়া এ্যাডসেন্স একাউন্টটি ডিলিট করতে চেষ্টা করেন। আমরা আজকের পোস্টে একটি Disable হওয়া Adsense Account ডিলিট করার ধারাবাহিক প্রক্রিয়া শেয়ার করব।

কেন Disable Adsense Account ডিলিট করবেন?

যেহেতু Disable Adsense Account কোন কাজে লাগে না সেহেতু সবাই এটি সাভাবিক নিয়মে ডিলিট করে দিতে চায়। তাছাড়া আপনি অন্য কোন ব্লগের মাধ্যমে গুগল এ্যাডসেন্স এর আবেদন করলে এবং আপনার পূর্বের এ্যাডসেন্স একাউন্ট ও আবেদনকৃত নতুন এ্যাডসেন্স একাউন্ট এর ঠিকানা একই হয়ে থাকলে গুগল আপনার নতুন আবেদনটি গ্রহন করবে না। তারা ইমেইলের মাধ্যমে জানিয়ে দেবে আপনার ইতোপূর্বে একটি এ্যাডসেন্স একাউন্ট রয়েছে। এ ক্ষেত্রে পূর্বের বন্ধ হওয়া এ্যাডসেন্স একাউন্টটি ডিলিট করে দিলে এই সমস্যায় পড়তে হয় না।

  • [message]
    • ##check## সাহায্য জিজ্ঞাসা
      • গুগল এ্যাডসেন্স বিষয়ে আপনার কোন ধরনের প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমরা প্রতিউত্তরে আপনার সমস্যার সমাধান জানিয়ে দেব।
আপনি হয়ত ভাবছেন যে, নতুন এ্যাডসেন্স একাউন্টের ক্ষেত্রে একই নাম ও ঠিকানা ব্যবহার করার কোন প্রয়োজ নেই। আপনার নতুন একাউন্টের জন্য ভিন্ন নাম ঠিকানা ব্যবহার করবেন। আমি আপনার সাথে দ্বিমত পোষন করছি না। নতুন একাউন্ট নিজের নামে না করে অন্যের নামেও করতে পারেন। তবে আপনি ভূল ঠিকানা ব্যবহার করলে পরবর্তীতে এ্যাডসেন্স এর পিন ভেরিফিকেশন সহ টাকা হাতে পাওয়ার সময় সমস্যার সম্মুখিন হতে পারেন। এ ক্ষেত্রে আপনি অবশ্যই নিজের অরিজিনাল নাম ও ঠিকানা ব্যবহার করবেন। তাছাড়া আপনার নিজের কষ্টে অর্জিত এ্যাডসেন্স একাউন্টে অন্যের নাম ব্যবহার করতে যাবেন কেন?

কিভাবে Disable Adsense Account ডিলিট করবেন?

  • প্রথমে আপনার কাঙ্খিত জিমেইল আইডিতে লগইন করতে হবে।
  • তারপর এই লিংকে ক্লিক করুন।
  • এখানে আপনার গুগল একাউন্টের সবগুলো সার্ভিস দেখতে পাবেন। সেই সাথে নিচের চিত্রের ন্যায় Payments নামে একটি অপশন দেখতে পাবেন।
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
  • উপরের চিত্রে তীর চিহ্নিত ড্রপডাউন আইকনে ক্লিক করলে নিচের চিত্রের মত দেখতে পাবেন।
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
  • উপরের চিত্র হতে Go To Payments অপশনে ক্লিক করলে নিচের চিত্রের ন্যায় আপনার এ্যাডসেন্স এর পাবলিশার আইডি শো করবে।
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
  • উপরের চিত্রের বাম পাশের Settings এ ক্লিক করলে নিচের চিত্রটি দেখতে পাবেন।
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
  • উপরের চিত্রটি হতে Settings এ ক্লিক করে নিচের দিকে আসলে Close Payment Profile অপশন দেখতে পাবেন। তারপর Close Payment Profile এ ক্লিক করা মাত্র নিচের চিত্রটি দেখতে পাবেন।
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
  • তারপর উপরের চিত্রে তীর চিহ্নিত ড্রপডাউন ম্যানুতে ক্লিক করে যেকোন একটি অপশন সিলেক্ট করে  নীল রংয়ের Continue বাটনে ক্লিক করলে নিচের চিত্রটি দেখতে পাবেন।
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
  • সবশেষে Close Payments Profile বাটনে ক্লিক করলে আপনার Disable হওয়া Adsense Account  টি ডিলিট হয়ে যাবে।

ভিডিও টিউটোরিয়াল দেখুন


শেষ কথাঃ আপনাকে একটি বিষয় পরিষ্কার করছি যে, এ্যাডসেন্স একাউন্টটি ডিলিট করার পর আপনি এই জিমেইল আইডি দিয়ে পুনরায় নতুন এ্যাডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন না। এখানে এ্যাডসেন্স একাউন্ট থেকে আপনার যাবতীয় তথ্য মুছে যাবে কিন্তু জিমেইল আইডিটি সবসময় ডিসএবল থেকেই যাবে। তবে এখন থেকে একই নাম ঠিকানা ব্যবহার করে অন্য জিমেইল আইডির মাধ্যমে এ্যাডসেন্স এর আবেদন করার ক্ষেত্রে এড্রেস জনিত কোন সমস্যা করবে না।

COMMENTS

BLOGGER: 42
  1. ভাল থেকো। তোমার দেওয়া এই নির্দেশনা ফলো করে ৪/৫ আগে রিভিউ থাকা অ্যাডসেন্স একাউন্টটি ডিলিট করেছিলাম। যতদুর মনে পড়ে এক মাষ সময়ে ডিলিট কনফার্মেশন একটি ইমেইল পেয়েছিলাম। গত মাষের ১৪ তারিখে, ঠিকানা প্রায় একই রকম রেখে নতুন মেইল দিয়ে আবেদন করেছি এবং ভেরিফাই হয়েছে মর্মে ১৬ তারিখে মেইলও পেয়েছি। দুদিন আগে মোবাইল ভেরিফিকন করা হলে,মেইল আমার একান্টিও বহাল আছে, দুটি চলবে না, আগের টিও চালু বা ডিলিট করা। আবার ইতিমধ্যে এ একাউন্টেরও সব কিছু দেখাচ্ছে। কোনটিতে কোড বসানো হয় নাই। পরামর্শ চাচ্ছি, সাথে তোমার নং ও। 01714595039

    ReplyDelete
    Replies
    1. এখানে আপনি দুটি ভূল করেছেন। প্রথম ভূল হচ্ছে আপনার এ্যাডসেন্স একাউন্ট রিভিউ এর অধীনে থাকা অবস্থায় একাউন্টটি ডিলিট করে দিয়েছেন। একাউন্ট রিভিউ হওয়ার পর অনুমোদন না হলে বা একাউন্ট ডিজএবল হওয়ার পর ডিলিট করা উচিত ছিল।

      দ্বিতীয় ভূল হচ্ছে আমার মনেহয় আপনি প্রায় এক ধরনের নাম ঠিকানা ও মোবাইল নাম্বার ব্যবহার করেছেন বিধায় এ্যাডসেন্স টিম আপনাকে এ ধরনের সমস্যা কথা বলছে।

      মিঃ নজরুল সাহেব, আপনি এই একাউন্টটি ডিলিট করে দেন। তারপর সম্পূর্ণ নতুন মোবাইল নাম্বার ও একটু ভিন্ন ঠিকানা ব্যবহার করে আবেদন করেন। মনে রাখবে নতুন জিমেইল একাউন্ট তৈরি করার সময় সেইম মোবাইল নাম্বার ব্যবহার না করে অন্য নাম্বার ব্যবহার করবেন। আশাকরি এ ধরনের সমস্যা হবে না।

      Delete
  2. Thanks for reply, ভুল ত ভুলই। না জানলে যা হয়। জানার নির্ভর যোগ্য ব্যাবস্থারও অভাব। প্রথম পুর্বের একাউন্টটি ডিলিট করি। বার বার নাম ঠিকানা বদলালে ব্যাংকের কাগজ কিভাবে কাজে লাগবে? আমার সব কাজ মোবাইলে। আবার কথা বলার ইচ্ছায়.....
    # Safe home
    # Safe life
    # Be care

    ReplyDelete
    Replies
    1. Thanks a lot. Stay home and safe your family.

      Delete
  3. This comment has been removed by the author.

    ReplyDelete
    Replies
    1. ভিন্ন ঠিকানা ব্যবহার করে আবেদন করেন। আশাকরি সমস্যা করবে না।

      Delete
  4. আসসালামু আলাইকুম ভাইয়া আমার একটা ইউটিউব চ্যানেল আছে আমার ইনভেলিড ক্লিক এর জন্য এডসেন্স একাউন্ট ডিজেবল করে দিয়েছে আমি আপেল করেছিলাম কিন্তু কোন রিপ্লাই পাইনি কিভাবে আমি আমার এডসেন্স একাউন্টে ফিরে পেতে পারি পরামর্শ দিবেন

    ReplyDelete
    Replies
    1. এই লিংকের মাধ্যমে আপনার এ্যাডসেন্স একাউন্ট ফিরে পাওয়ার জন্য আপীল করতে পারেন।
      লিংক- https://support.google.com/adsense/troubleshooter/2707037?hl=en

      ওখানে একটি ফরম পাবেন। সেই ফরমটি পুরন করে বিস্তারিত জানাতে হবে। এ্যাডসেন্স আপনার আপীলটি রিভিউ করে যুক্তিসঙ্গত মনেকরলে এ্যাডসেন্স একাউন্ট একটিভ করে দিবে।

      তবে সাধারণত ইনভেলিড ক্লিক এর এ্যাডসেন্স একাউন্ট ডিজএবল হলে সেটি ফিরে পাওয়া যায় না। তারপরও একবার চেষ্টা করে দেখতে পারেন।

      Delete
  5. একটি নুতন একাউন্ট ফোন ভেরিফাই করার পর জানলাম, আগের একটা একাউন্ট আছে। এটা ডিলেট করলাম। নুতনটিরও পাব নং দেখাচ্ছে। পাশাপাশি পুরাতনটির ঠিকানা ছাড়া সবই দেখাচ্ছে। বুঝিনা কিছু। Help me right.

    ReplyDelete
    Replies
    1. এ্যাডসেন্স এর পুরাতন একাউন্টের Publisher Number দেখালে কোন সমস্যা নেই। আপনার নতুন একাউন্টে ভিন্ন মোবাইল নাম্বার ও ভিন্ন এড্রেস ব্যবহার করলে নতুন একাউন্ট দিয়ে এ্যাডসেন্স এর আবেদন করতে কোন সমস্যা হবে না।

      আমি আনাকে আগেই বলেছিলাম নতুন জিমেইল আইডি খোলার সময় একটি নতুন মোবাইল নাম্বার ও একটু ভিন্ন এড্রেস ব্যবহার করবেন এবং এ্যাডসেন্স আবেদন করার সময় নতুন মোবাইল নাম্বার দিয়ে একাউন্ট ভেরিফাই করবেন।

      এই ধাপগুলো ঠিকমত ফলো করলে এ্যাডসেন্স এ আবেদন করতে কোন সমস্যা হবে না।

      আশকরি বুঝতে পেরেছেন এবং আপনার সমস্যা সমাধান করতে পারবেন। ধন্যবাদ...

      Delete
  6. This comment has been removed by the author.

    ReplyDelete
    Replies
    1. আমার মনেহয় আপনার পূর্বে একাউন্টটি ডিলিট হয়নি। আপনি পূর্বে একাউন্টগুলো ভালোভাবে চেক করে দেখুন। প্রয়োজনে পুরনো গুগল একাউন্টটি ডিলিট করে দিতে পারেন।

      একাউন্ট ডিলিট হলে কখনো এ ধরনের ম্যাসেজ দেবে না। ধন্যবাদ...

      Delete
  7. This comment has been removed by the author.

    ReplyDelete
  8. মনে হয় আগের একাউন্টটি আছে। এপর্যন্ত যেতে পারি।
    Home
    Google account (drnajrulislam78@gmail.com)
    Privacy
    Terms
    This usually takes a few days, but in some cases can take up to 2 weeks. We'll notify you when everything's ready. Then start earning money by placing ads.

    ReplyDelete
    Replies
    1. এটার মানে হচ্ছে এডসেন্স আপনার আবেদন সফলভাবে সাবমিট হয়েছে। এখন আবেদনটি রিভিউ এর অপেক্ষমান আছে। আপনার আবেদন রিভিউ করে আপনাকে জানিয়ে দেবে।

      Delete
  9. এই একাউন্টটির ফোন ভেরিফাই করা হয়েছিল। পরে এক সময় নম্বর টি বদলনো হয়েছে,আর ভেরিফাই করা হয় নাই। এ্যাড কোড পাওয়া যায় নাই বা বসানোও হয় নাই । এখন কি করব।

    ReplyDelete
  10. This comment has been removed by the author.

    ReplyDelete
    Replies
    1. মাফ করবেন, আমার মনেহয় পুরো বিষয়টা বুঝতে আপনার একটু সমস্যা হচ্ছে। আপনি ইচ্ছে করলে আপনার ইমেল এড্রেস ও পাসওয়ার্ড আমাদের কাছে পাঠিয়ে দিতে পারেন। আমরা সবকিছু দেখে সমাধান করে দেব। ধন্যবাদ...

      Delete
  11. ধন্যবাদ, হতে পারে। এখানেই পাঠাবো নাকি অন্য কোন উপায়ে? কি কি লাগবে আরও একবার জানাবে। রিপ্লে পেলেই পাঠাব। ভাল থেকো।

    ReplyDelete
    Replies
    1. আমাদের ব্লগের যোগাযোগ ফরমের মাধ্যমে আপনার প্রয়োজনীয় তথ্য পাঠাতে পারেন। আমরা দেখে, বিস্তারিত জানাব।

      ধন্যবাদ...

      Delete
  12. This comment has been removed by the author.

    ReplyDelete
    Replies
    1. আপনার জিমেইল আইডিতে লগইন করা সম্ভব হচ্ছে না। লগইন করার জন্য বার বার ভেরিফিকেশন চাইছে। আপনার জিমেইল একাউন্টে To Step Verification অন করা আছে। To Step Verification অন করা থাকলে মোবাইলে পাঠানো কোড ব্যাতীত লগইন করা সম্ভব হয় না। To Step Verification অপশন অফ করুন, তা না হলে কোনভাবে লগইন করতে পারছি না।

      Delete
  13. This comment has been removed by the author.

    ReplyDelete
  14. This comment has been removed by the author.

    ReplyDelete
  15. This comment has been removed by the author.

    ReplyDelete
    Replies
    1. এভাবে সম্ভব নয়। কারণ যে কোড আপনার মোবাইলে যাবে সেটি মাত্র ৩০ সেকেন্ড কাজ করে।

      আপনার টু-স্টেপ ভেরিফিকেশন অফ না করলে এভাবে সম্ভব নয়।

      Delete
  16. To Step Verification Of kora hoyese.Password change kora Hoyese.akhon Ki karbo?

    ReplyDelete
    Replies
    1. এখনো অফ হয়নি। আমি আজ আবার চেষ্টা করেছি, সেই আগেরমত আগে আছে।

      Delete
  17. এখানে তো সব ঠিক আছে

    ReplyDelete
    Replies
    1. গুগল লোকেশন ট্রাক করে নেয় বিধায় আপনার লোকেশন থেকে লগইন হতে কোন সমস্যা করছে না। কিন্তু আমি লগইন করার সময় পিন ভেরিফিকেশন করে নেওয়ার জন্য বলে। আপনার টু-স্টেপ ভেরিফিকেশন অফ হয়নি।

      Delete
  18. আরেকবার দেখে জানাও। দেখি কি করা যায়।
    নতুন প্রশ্নটি উত্তর পেলে জানাব। ভাল থেকো।

    ReplyDelete
  19. এখন কি করা হবে।
    তোমার পোস্টে লাল রঙের লেখায় ক্লিক করলে, অনেক কিছু আসে। এইটা আমি শিখতে চাই। নিয়মকে কি বলে। মোবাইলে এমন লেখা সম্ভব কিনা? জানতে অপেক্ষায় থাকলাম।

    ReplyDelete
  20. এখন কি করা হবে।
    তোমার পোস্টে লাল রঙের লেখায় ক্লিক করলে, অনেক কিছু আসে। এইটা আমি শিখতে চাই। নিয়মকে কি বলে। মোবাইলে এমন লেখা সম্ভব কিনা? জানতে অপেক্ষায় থাকলাম।

    ReplyDelete
    Replies
    1. ব্লগ পোস্ট লেখার সময় পোস্ট এডিটর এর ভীতরে লিংক নামে একটি আইকন দেখতে পাবেন। সেই আইকনে ক্লিক করে অন্য পোস্টের লিংক লেখার মাঝে যুক্ত করে দিতে পারবেন। তখন সবাই ক্লিক করে অন্য পোস্ট পড়ে নিতে পারবে। That's all

      Delete
  21. স্বাস্থ্যের দিকে খেয়াল রেখে কাজ করো। ভাল থাকো। প্রয়োজনে আরও কথা বলা যাবে। সুস্থতায় দীর্ঘায়ু কামনা করছি। আমিন

    ReplyDelete

  22. Edit Link
    Text to display:
    To what URL should this link go?
    Not sure what to put in the box? First, find the page on the web that you want to link to. (A search engine might be useful.) Then, copy the web address from the box in your browser's address bar, and paste it into the box above.
    Open this link in a new window
    Add 'rel=nofollow' attribute (Learn more)
    OKCancel
    এ রকম আসলে কি করব আর বুঝিনা, কোন সময়, Google search console. www.google.com. www.yahoo.com.rangpurtpt81@yahoo.com. লেখেছি। ক্লি করলে ও ওসবও দেখতে পাই। কথা হলো এখানে তো আমার ইচ্ছে মত কিছু সংযোজন করতে পারছিনা। safemedi.blogspo.com.

    ReplyDelete
    Replies
    1. লিংক এই ফরমেটে হতে হবে https://www.bloggerbangladesh.com

      এখানের কোন কিছু বাদ দিলে লিংক গঠন হবে না।

      Delete
  23. This usually takes a few days, but in some cases can take up to 2 weeks. We'll notify you when everything's ready. Then start earning money by placing ads. এখন এ পর্যায়ে আছে, সেটিং আবার নাম চায়।। মোবাইল নং ও চায়। এখন কি করব। এমতাবস্থায় এড দেখানো সম্ভব কিনা?

    ReplyDelete
    Replies
    1. এই অবস্থায় এখনো এড ব্যবহার করতে পারবেন না।

      Delete
  24. This comment has been removed by the author.

    ReplyDelete
  25. This comment has been removed by the author.

    ReplyDelete
    Replies
    1. এখানে সবকিছু এলোমেলো করে লেখা, বুঝার কোন উপায় নেই!!

      Delete

Name

Adsense,17,Affiliate,1,Android,3,Android Tricks,3,bKash,1,Blog Design,37,Blogger Theme,10,Blogger Widgets,25,Blogspot SEO,21,Computer,4,Create Blog,5,Earnings,28,Facebook,5,Freelance,1,How To,4,Land,1,Mim,6,Movie,1,Pro News,8,Responsive,5,Robi SIM,1,SEO,57,SEO Tips,36,Social Media,7,Tech,2,Telecom,3,Windows Tricks,3,WordPress,3,YouTube,8,
ltr
item
ব্লগার বাংলাদেশ: কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
কিভাবে Disable Adsense Account ডিলিট করতে হয়?
কিভাবে একটি Disable হওয়া Adsense Account ডিলিট করে পুনরায় এ্যাডসেন্স অনুমোদন করবেন?
https://1.bp.blogspot.com/-26VvoFmGFVE/XI-0RsDW0wI/AAAAAAAAAFA/_C-A6IEqYakU_UXc-L6_QjDbeIln64CBgCLcBGAs/s400/delete-disable-adsense-account.png
https://1.bp.blogspot.com/-26VvoFmGFVE/XI-0RsDW0wI/AAAAAAAAAFA/_C-A6IEqYakU_UXc-L6_QjDbeIln64CBgCLcBGAs/s72-c/delete-disable-adsense-account.png
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2019/03/how-to-delete-disable-adsense-account.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2019/03/how-to-delete-disable-adsense-account.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All RECOMMENDED FOR YOU LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy