কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?

একজনের ব্লগের আর্টিকেল অন্য আরেকজনের ব্লগে কপি করে নিজের নামে চালিয়ে দেওয়া ইন্টারনেট বিশ্বে অত্যান্ত কমন একটি বিষয়। বিশেষকরে বাংলাদেশের ব্লগারগণ ও কন্টেন্ট মার্কেটারগণ প্রকৃত মালিকের অনুমতি ব্যতীত কন্টেন্ট নিজের নামে চালিয়ে দিয়ে বাহ্ বাহ্ অর্জন ও সার্চ ইঞ্জিন হতে ট্রাফিক সংগ্রহের কৌশলে খুব পটু।

একজন লেখক তার ব্রেইনকে উজাড় করে নিজের চিন্তা শক্তি থেকে যখন একটি পোস্ট শেয়ার করেন তখন সেই লেখককে তার লেখা ফুটিয়ে তুলার জন্য কত পরিশ্রমই না করতে হয়। অর আপনি মাত্র এক মিনিটে লেখকের পুরো লেখাটা নিজের নামে চালিয়ে দেওয়ার আগে অন্তত একবার হলেও তার পরিশ্রমের ও মেধার মূল্যায়ন করা কি আপনার জন্য উচিত ছিল না?

এ ধরনের ঘৃণিত ও গর্হিত কাজকে এক প্রকার চুরিও বলা চলে। আজকের পোস্টে আমরা আলোচনা করব আপনার ব্লগ হতে কপি করে অন্যের ব্লগে ব্যবহৃত কন্টেন্ট কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে Remove করতে হয়?
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?

বর্তমানে গুগল আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স (AI) টেকনোলজি ব্যবহারের ফলে গুগল এতটাই চালাক হয়েছে যে, গুগল যে কোন ব্লগের কপি করা কনটেন্ট খুব সহজে সনাক্ত করতে পারে। তারপরও যেহেতু গুগল বট কোন মানুষ নয় সেহেতু কখনো কখনো আপনাদের মত অধিক চালাকবান লোকের কাছে চালাকিতে হার মেনে যায়। যার ফলে চাটুকারদের ব্লগের কপি করা কন্টেন্ট গুগল সনাক্ত করতে ব্যর্থ হয়ে যায়।

তাছাড়া কিছু এসইও এক্সপার্ট রয়েছেন যারা এসইও বিষয়ে এতটাই দক্ষতা সম্পন্ন যে, বিভিন্ন ধরনের ব্লকহ্যাট এসইও এর মাধ্যমে কপিরাইট কনটেন্ট দিয়ে একজন প্রকৃত কন্টেন্ট মালিকের ব্লগের চাইতে তার ব্লগে কপি করা আর্টিকেল দিয়ে সার্চ ইঞ্জিন র‌্যাংক করিয়ে নিতে পারে।

এতেকরে দেখা যায় আপনার প্রকৃত পোস্টের চাইতে কপি করা কন্টেন্ট সার্চ ইঞ্জিনের শীর্ষে থেকে আপনার পোস্টের চাইতে বেশী ট্রাফিক সংগ্রহ করে নেয়। এ ধরনের পরিস্থিতির সম্মুখিন হলে ভালোমানের আর্টিকেল নিয়েও সার্চ ইঞ্জিন র‌্যাংক করা সম্ভব হয় না।
আমার প্রযুক্তি ডট কম ব্লগ পরিবর্তন করে ব্লগার বাংলাদেশ করার কারনে ব্লগে ভালোমানের কন্টেন্ট থাকা সত্বেও গুগলে র‌্যাংক করতে হিমশিম খেয়ে যাচ্ছি। তার প্রধান কারন হচ্ছে আমার ব্লগের ৬০% কন্টেন্ট বিভিন্ন ব্লগারগণ তাদের ব্লগে কপি করে ব্যবহার করছেন। যার ফলে আমার নতুন ডোমেইনটির মাধ্যমে প্রকৃত আর্টিকেল দিয়ে র‌্যাংক করতে সমস্যা হচ্ছে।

আপনারা হয়ত জানেন যে, আপনার ব্লগে কনটেন্ট শেয়ার করার দুই-চার দিনের মধ্যে কোন ভালোমানের র‌্যাংক সমৃদ্ধ ব্লগ আপনার ব্লগের আর্টিকেল কপি করে তার ব্লগে চালিয়ে দিলে আপনার ব্লগের পোস্টটির চাইতে তার ব্লগের পোস্ট ভালো র‌্যাংক করে নিবে। তার কারন হচ্ছে কপি করা ব্লগের র‌্যাংক ভালো হওয়ার কারনে গুগল ঐ ব্লগের কন্টেন্টকে বেশী গুরুত্ব দিবে।

এখানে আমার ব্লগের ক্ষেত্রে বর্তমানে একই অবস্থা হয়েছে। এই কথাটি শুনার পর যারা কপি করার চিন্তা করছেন তারা খুব বেশী খুশি হবেন না। কারন এ ধরনের পস্থিতি থেকে রক্ষা পাওয়ার জন্য গুগল নিজেই রাস্তা দেখিয়ে দিয়েছে। মূলত এ ধরনের সমস্যার সম্মুখিন হলে আপনি কিভাবে কপি করা ব্লগ পোস্টটি গুগল সার্চ রেজাল্ট হতে Remove করবেন সেটাই আজকের পোস্টের মূল বিষয়।

কিভাবে কপিরাইট কন্টেন্ট সনাক্ত করবেন?

সাধারণত কপিরাইট কন্টেন্ট সনাক্ত করার জন্য অনলাইনে হাজার হাজার ফ্রি ও পেইড টুলস রয়েছে। তবে GrammarlyCopyscape কপিরাইট কন্টেন্ট সনাক্ত করার সকল টুলসের মধে জনপ্রিয়। এই দুটির ফ্রি ও পেইড ভার্সন রয়েছে। আপনার পছন্দমত যেকোন একটি ব্যবহার করে কোন্ কোন্ ব্লগ আপনার ব্লগের কন্টেন্ট কপি করছে সেটা সহজে সনাক্ত করতে পারবেন।

তাছাড়াও গুগল সার্চ ইঞ্জিনে আপনার কাঙ্খিত পোস্টটি সার্চ করে খোঁজে নিতে পারেন যে, কেউ আপনার ব্লগের কনটেন্ট কপি করছে কি না? যদি গুগল সার্চ রেজাল্টের ১-৩ নং পাতার মধ্যে আপনার ব্লগের কপি করা পোষ্ট পেয়ে যান তাহলে অবশ্যই পোস্টটি সার্চ রেজান্ট হতে রিমুভ করার জন্য গুগল এর  নিকট Complain File করবেন।
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
উপরের চিত্রে দেখুন আমি গুগল সার্চ ইঞ্জিনে “ছাত্রদের জন্য Online হতে আয় করার ৬ টি সহজ টিপস” লিখে সার্চ করেছি। এই পোস্টটি হচ্ছে আমার ব্লগের একটি ইউনিক পোস্ট, অথচ আমার ব্লগের পূর্বের ডোমেইন পরিবর্তন করার কারনে উপরের চিত্রের পোস্টটির সাথে র‌্যাংকিংয়ে পারছে না। কারণ আমার ব্লগটি হচ্ছে নতুন ও তার ব্লগের তুলনায় র‌্যাংকিংয়ে পিছিয়ে রয়েছে। তবে আমি সবগুলো পোস্ট সম্পর্কে গুগল এর কাছে রিপোর্ট করেছি। গুগল খুব শীঘ্রই এই কপি করা রিপোর্টকৃত ব্লগগুলোকে সার্চ রেজাল্ট হতে মুছে দেবে।

আপনাদের বুঝার সুবিধার্তে আরেকটি বিষয়টি জানিয়ে রাখছি যে, উপরের ছবিতে যে পোস্ট রয়েছে সেটি সহ আরো দুটি পোস্টের বিষয়ে গুগল এর কাছে আমি রিপোর্ট করেছিলাম। গুগল তিনটি ব্লগের মধ্যে একটি রিমুভ করে দিয়েছে। আগের রিমুভকৃত ব্লগটি সার্চ র‌্যাংকিংয়ে এক নম্বর ছিল কিন্তু বর্তমানে সেটি গুগল সার্চ ইঞ্জিনের কোথাও শো করছে না। এ ভাবে সবগুলো পোস্ট রিমুভ হওয়ার পর আমার পোস্টটি অটোম্যাটিক্যালি সার্চ ইঞ্জিনের শীর্ষে চলে আসবে। প্রমান হিসেবে নিচের চিত্রে দেখুন-
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
উপরের চিত্রে দেখুন গুগল সার্চ ইঞ্জিনে “ছাত্রদের জন্য Online হতে আয় করার ৬ টি সহজ টিপস” লিখে সার্চ করার ফলে সার্চ রেজাল্টে গুগল নিজেই বলছে যে, Digital Millennium Copyright Act (DMCA) না মেনে কন্টেন্ট শেয়ার করার কারনে তারা এ বিষয়ের একটি পোস্ট সার্চ ইঞ্জিন হতে রিমুভ করে দিয়েছে। গুগল ভবিষ্যতে এই পোস্টটি কখনো সার্চ রেজাল্টে শো করাবে না। আপনি এই লিংকে ক্লিক করে আমার রিপোর্টকৃত পোস্টটি দেখতে পারেন।

গুগল কেন কপিরাইট কন্টেন্ট Remove করবে?

সবকিছু পড়ার পর আপনার মনে হয়ত প্রশ্ন জাগতে পারে কপিরাইট কন্টেন্ট থাকলে গুগল কেন একটি র‌্যাংক করা ব্লগের কন্টেন্ট Remove করবে? আসলে গুগল শুধুমাত্র নিজের ইচ্ছায় বা নিজের নিয়ম মানতে বা কন্টেন্ট এর প্রকৃত মালিককে খুশি করার জন্য এ কাজটি করছে না। Digital Millennium Copyright Act (DMCA) এর নিয়মানুসারে কোন ওয়েব কন্টেন্ট কেউ কপি করে ব্যবহার করতে পারবে না বিধায় গুগল কপিরাইট কন্টেন্ট রিমুভ করতে বাধ্য।

এ ছাড়াও আপনার মনে আরো প্রশ্ন জাগতে পারে যে, গুগল যেহেতু সব ধরনের কন্টেন্ট এক্সেস করার ক্ষমতা রাখে না বা ডিলিট করার ক্ষমতা রাখে না সেহেতু কিভাবে একটি ওয়েব পেজ ‍রিমুভ করবে? সাধারণত যারা গুগল ব্লগস্ট দিয়ে ব্লগিং করছে তারা আপনার ব্লগের কন্টেন্ট কপি করলে গুগল কপিকৃত কন্টেন্ট সরাসরি ডিলিট করে দেয়।

এ ছাড়া যে সকল ব্লগে গুগল সরাসরি হস্তপেক্ষপ করতে পারে না সে সকল ব্লগের কন্টেন্ট শুধুমাত্র গুগল এর ইনডেক্স থেকে সরিয়ে ব্লক করে দেয়। যার ফলে ঐ পেজটি ব্লগে থাকে কিন্তু সার্চ রেজাল্টে শো হয় না বিধায় সার্চ ইঞ্জিন হতে কোন প্রকার র‌্যাংক করতে পারে না। অধিকন্তু যে সকল ব্লগ ব্লগস্পট দিয়ে করা নয় সে সকল ব্লগ গুগল Search Console এ সাবমিট করা থাকলে কপিরাইট সম্পর্কে Search Console ড্যাশবোর্ডের মাধ্যমে কপিরাইটকারীকে সতর্ক করে দেয়।

কপিরাইট কন্টেন্ট Remove করার জন্য কিভাবে রিপোর্ট করবেন?

  • প্রথমে গুগল Legal Removal Requests এর অফিসিয়াল পেজে ভিজিট করুন।
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
  • উপরের চিত্রে Submit a Legal Request হতে তীর চিহ্নিত Tool লিংকে ক্লিক করলে নিচের অপশনগুলো দেখতে পাবেন। উপরের কাজটি করতে না পারলে সরাসরি এই লিংকে ক্লিক করে নিচের পেজে যেতে পারেন। 
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
  • উপরের চিত্রে আপনি অনেকগুলো অপশন দেখতে পাচ্ছেন। আপনি যে ধরনের ব্লগ/ওয়েবসাইট হতে কপিরাইট কন্টেন্ট রিমুভ করতে চান সেটি সিলেক্ট করে দিতে হবে।
  • আপনার কন্টেন্ট কপি করে কেউ BlogSpot ব্লগে ব্যবহার করলে উপরের চিত্রের Blogger/BlogSpot সিলেক্ট করবেন। গুগল BlogSpot ব্যতীত অন্য কোন ধরনের ব্লগে কপি করলে Web Search অপশন সিলেক্ট করবেন। Blogger/BlogSpot অথবা Web Search যেটি সিলেক্ট করুন না কেন সিলেক্ট করার পর ৪ টি ধাপে নিচের অপশনগুলো সিলেক্ট করে দিতে হবে। তবে একটি কাজের জন্য অন্যটি ব্যবহার করা যাবে না।
    • I have a legal issue that is not mentioned above
    • I have found content that may violate my copyright
    • Yes, I am the copyright owner or am authorized to act on the copyright owner’s behalf
    • Other
  • সবশেষে একদম নিচের অংশে Please use this form to submit your request এর অধীনে একটি লিংক দেখতে পাবেন। ঐ লিংকটিতে ক্লিক করলে কপিরাইট Complain File করার ফরম দেখতে পাবেন। (নোটঃ সকলের বুঝার সুবিধার্তে আমি ফরমটিকে তিন ভাগে ভাগ করে দেখাচ্ছি)।
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
  • চিত্রের ন্যায় আপনার নাম, ব্লগের নাম ও অন্যান্য তথ্য দিয়ে ফরম পূরন করুন।
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
  • উপরের ৩ টি খালি জায়গা খুব গুরুত্বসহকারে ফিলআপ করতে হবে। এই অংশের কোন তথ্য ভূল হলে কপিরাইট কন্টেন্ট Remove করার আবেদন করে কোন লাভ হবে না। নিচের তথ্যের মাধ্যমে অংশগুলো পূরন করতে পারেন।
    • The original content that has been infringed upon, was published in April 2, 2015 in my blog. This is original work by me and I hold the copyright of the content. The reported blog has copied my blog post along with images. I request that you remove or disable access to the infringing material as quickly as possible. Kindly take appropriate action.
    • ২য় অংশে আপনার ব্লগের যে পোস্ট সম্পর্কে রিপোর্ট করতে চান সেটির URL দিতে হবে।
    • ৩য় অংশে কপিকৃত পোস্টের URL দিতে হবে।
  • একাধিক পোস্ট সম্পর্কে রিপোর্ট করতে চাইলে Ad a New Group এ ক্লিক করে পুনরায় আগের কাজটি করতে হবে। একসাথে সর্বোচ্ছ ১০ টি কপিরাইট কন্টেন্ট সম্পর্কে রিপোর্ট করা যায়।
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
  • এখানে উপরের ন্যায় আপনার সকল তথ্য দিয়ে Submit এ ক্লিক করলে আপনার আবেদন সাবমিট হয়ে যাবে।

কপিরাইট কন্টেন্ট Remove হয়েছে কি না কিভাবে জানবো?

সাধারনত সবাই বলে থাকে ০২-১০ দিনের মধ্যে ‍গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট Content Remove করে দেয়। তবে আমার কয়েকটি কপিরাই কনটেন্ট ২ ঘন্টার মধ্যে গুগল সার্চ ইঞ্জিন হতে রিমুভ করে দিয়েছে। তবে ২০১৮ সনের পূর্বে কপিরাইট কন্টের রিমুভ করার আবেদনের পর কন্টেন্ট রিমুভ হতে অনেক সময় লাগত। গুগল বর্তমানে কপিরাইট কন্টেন্টকে সিরিয়াসলি নিচ্ছে বিধায় আপনার আবেদন যুক্তিযুক্ত হলে অল্প সময়ে কপিরাইট কন্টেন্ট সার্চ ইঞ্জিন হতে মুছে দেয়।
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
আপনার আবেদন করার ২ ঘন্টা পর এই লিংকে ক্লিক করে আবেদন এর স্টাটাস সম্পর্কে জানতে পারবেন। উপরের চিত্রে পরিষ্কারভাবে দেখা যাচ্ছে যে, গুগল আমার দুটি আবেদন গ্রহন করেছে ও একটি গুগল ইনডেক্স হতে রিমুভ করেছে এবং একটি এখনো পেন্ডিং রেখেছে।
আমি আশা করছি এই ভাবে অন্যদের ব্লগে আপনার ব্লগের কপি করা কন্টেন্ট রিমুভ করে সার্চ ইঞ্জিন হতে হারানো ট্রাফিক ও র‌্যাংক ফিরিয়ে আনতে সক্ষম হবেন। সবশেষে আরেকটি বিষয় জানিয়ে রাখছি যে, কপিকৃত ব্লগে এ্যাডসেন্স ব্যবহারের বিষয়ে কেউ রিপোর্ট করলে আপনার মূল্যবান এ্যাডসেন্স একাউন্ট ব্যান হতে পারে।

তাছাড়া এ রকম ৫-১০ টি পোস্ট সম্পর্কে কেউ রিপোর্ট করলে কপিকরা ব্লগটিকে গুগল স্থায়িভাবে Index করা বন্ধ করে দেবে। ব্লগের পোস্ট ইনডেক্স না হলে একটি ব্লগের পোস্ট সার্চ ইঞ্জিনের সার্চ রেজাল্টে কখনো শো হবে না।

COMMENTS

BLOGGER: 8
  1. স্যার একটু হেল্প করেন... গত কয়েক দিন আগে আমিও আপনার এই Magone থিমটি কিনেছি এবং সব কিছুই সেটআপ করেছে, কিন্তু সমস্যা হচ্ছে আমি যখুন কোন বিভাগে ক্লিক করছি মানে ধরেন, আমার ব্লগে ব্লগিং নামে বিভাগ আছে তাতে ক্লিক করছি কিন্তু কোন পোস্ট দেখেছে না Blank পেজ দেখেছে... কিন্তু আপনার ব্লগে আমি মেনুতে গিয়ে চেক করলাম আপনার সব বিভাগ ই কাজ করছে... এখুন আমারটা না করার কারন কি একটু বলবেন... বার বার বিরক্ত করার জন্য দুঃখিত কিন্তু সমস্যা পড়েছি...

    ReplyDelete
    Replies
    1. আমার মনেহয় আপনি ঠিকমত ম্যানুবারের লিংকগুলো সেট করতে পারছে না। সঠিকভাবে সেট করলে অবশ্যই কাজ করবে। তাছাড়া আপনার থিমটি যদি অরিজিনাল না হয়ে থাকে সেক্ষেত্রে অনেক ধরনের সমস্যা করতে পারে। কারন পেইড ভার্সন ছাড়া এই থিমটি ঠিকমত কন্ট্রল করতে পারবেন না।

      আপনার ব্লগের লিংক আমাদের যোগাযোগ ফরমের মাধ্যমে পাঠিয়ে দেন। আমি দেখে আপনাকে বিস্তারিত জানাব।

      ধন্যবাদ...

      Delete
  2. সর্ব মোট ২৫$ দিয়ে থিমটি কিনেছি থিম ফরেস্ট থেকে গত ৪ তারিখে। মেনুবারে বিভাগের লিঙ্ক অ্যাড করতে কোন ভুলও করিনি , কারন আমার মেনুবারের বিভাগে ক্লিক করলে যে কাজ করছেনা এমনটা হয়, আমি যখুন আমার ব্লগে ব্লগ বিভাগ ওয়েডগেট অ্যাড করছি এবং কোন একটি বিভাগের উপর ক্লিক করছি তখুনও আমার বিভগের মধ্যে যেসকল পোস্ট আছে সেগুল শো করছেনা একটি blank পেজ দেখছে।

    ReplyDelete
  3. ধন্যবাদ ভাই আমার সমসার সমাধান করতে সক্ষম হয়েছি থিমকে নতুন কে আপলোড করার পর এখুন সব ঠিক কাজ করছে। ধন্যবাদ

    ReplyDelete
    Replies
    1. ওকে গুড জব। যেকোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের সাথেই থাকুন...

      Delete
  4. নিম্নরুপ একটি বিষয় জানার ছিলো, তাহলোঃ
    ১। মনে করি আজকে সকাল ১০.০০ টার সময় আমার ব্লগে আমি নিজে একটি ইউনিক কন্টেন্ট পোস্ট পাবলিশ করলাম। অতপর আমার ব্লগ হতে ভিজিটরেরা কেউ আমার ব্লগটি হুবহু কপি পেস্ট করে তাদের ব্লগ সাইটে একই দিনে পাবলিশ করলো। তাহলে গুগল কাকে আসল রাইটার হিসেবে চিহিৃত করবে কিংবা কার ওয়েব সাইটের পোস্ট ইনডেক্স করবে?
    ২। যদি এরুপ দেখা যায় যে, যেদিনই আমার ব্লগে পোস্ট পাবলিশ করছি এবং যেদিনই কেউ হুবহু কপি করে তাদের সাইটে চালিয়ে দিচ্ছে। এই ক্ষেত্রে করনীয় কি? যেহতেু এডসেন্স নিয়ে কাজ করতে চাই, সুতরাং সুন্দর মতামত প্রত্যাশা করছি।

    ReplyDelete
    Replies
    1. আসলে অনলাইন এমন একটা প্লাটফর্ম যেখানে আপনি চেষ্টা করলেও শতভাগ অপরাধ নিয়ন্ত্রন করতে পারবেন না। কাজেই অনলাইনে কিছু ইলিগ্যাল কাজ হবেই।

      তবে একটা জিনিস মনে রাখবেন, কোন ভালোমানের ব্লগ কখনো আপনার ব্লগের কনটেন্ট কপি করবে না। ব্লগিং সম্পর্কে যাদের ধারনা কম আছে কেবলমাত্র তারাই এ ধরনের কপিরাইট পোস্ট করবে। উদাহরণ হিসেবে আপনি আমার কথা চিন্তা করতে পারেন।

      আমার ব্লগ থেকে ব্যাংক লিংক নেওয়ার জন্য অনেকে টাকার বিনিময়ে আমার কাছে পোস্ট সাবমিট করে। আমার ব্লগ থেকে কাউকে ব্যাকলিংক দেওয়ার ক্ষেত্রে আমি শর্ত দেই যে, আমাকে মিনিমাম দুই হাজার ওয়ার্ডের একটি আর্টিকেল সাবমিট করতে হবে এবং সেই সাথে ৫০০ থেকে ১০০০ টাকা পে করতে হবে। সেই শর্তে যারা রাজি হয় তারা আমার কাছে টাকা পরিশোধ করে এবং দুই হাজার শব্দের একটি আর্টিকেল সাবমিট করে। তখন আমি পোস্টটি অনলাইনে শতভাগ যাচাই করি। কখনো যদি আমি ২৫% এর বেশি কপিরাইট কনটেন্ট পাই, তাহলে আমি সেই পোস্ট আমার ব্লগে পাবলিশ করি না। আমি সেই আর্টিকেলটি ফিরিয়ে দেই।

      ঠিক একইভাবে ভালোমানের কোনো ব্লগ কখনো কারো ব্লগের আর্টিকেল কপি করে না। ব্লগিংয়ে যারা নতুন, কেবলমাত্র তারাই অন্যের ব্লগের আর্টিকেল কপি করে। এ ক্ষেত্রে নতুন ব্লগটি ভালোমানের ব্লগের আর্টিকেল কপি করলেও গুগল সার্চ ইঞ্জিনে র‌্যাংক করতে পারে না। কারণ গুগল সবসময় ভালোমানের ব্লগটিকে প্রাধান্য দেয়।

      তারপরও কোন সঙ্গত কারনে যদি কপি করা ব্লগটির পোস্ট র‌্যাংক করে তাহলে আপনি বিস্তারিত লিখে গুগলের কাছে কমপ্লেন করতে পারেন। এ ক্ষেত্রে গুগল অবশ্যই আপনাকে প্রায়রিটি দেবে। কারণ গুগলের কাছে সব ধরনের ডাটা থাকে।

      খুব ব্যস্ততা থাকা সত্বেও আপনার কমেন্টের উত্তর করেছি। আশাকরি বুঝতে পেরেছেন। ধন্যবাদ...

      Delete
  5. অসংখ্য ধন্যবাদ আপনাকে। একটি ব্লগসাইট আমার সাইট থেকে এ ধরণের একটি পোস্ট কপি করেছে। আমি কয়েক দিন ধরে এ ধরণের একটি সমাধান চাচ্ছিলাম।

    ReplyDelete
কমেন্ট করার নিয়মঃ
ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। সো বি কেয়ারফুল...

Name

Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,2,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,60,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
ltr
item
ব্লগার বাংলাদেশ: কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
কিভাবে গুগল সার্চ রেজাল্ট হতে কপিরাইট কন্টেন্ট Remove করতে হয়?
ব্লগের কপি করা কনটেন্ট Google Search Engine হতে রুমুভ বা ডিলিট করে সার্চ ইঞ্জিন হতে হারানো ট্রাফিক ফিরে আনার উপায়
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjloB6ul4_7LX8JL6xqUgjXA9uuExvbCtK1tADMCBaBXAyCoJf4ds53Ab20Q6lfxnexyg76e6_9fNcllKm2eicZS5riAoZ2yI_zUx8zZl76kekGIdkXBt3grN0xUhcHrWM6qme6MQT_nk4/s400/request-removal-of-copied-content.png
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjloB6ul4_7LX8JL6xqUgjXA9uuExvbCtK1tADMCBaBXAyCoJf4ds53Ab20Q6lfxnexyg76e6_9fNcllKm2eicZS5riAoZ2yI_zUx8zZl76kekGIdkXBt3grN0xUhcHrWM6qme6MQT_nk4/s72-c/request-removal-of-copied-content.png
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2019/04/remove-copied-content-from-google.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2019/04/remove-copied-content-from-google.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content