পুলিশ নিয়োগ ২০২৩: চাকরির খবর পুলিশ

কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক থাকলে চলতি বছরের জুলাই মাসে বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হবে। এবারের পুলিশ নিয়োগে প্রায় ১০ হাজার কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। বিশাল আকারের নিয়োগ হওয়ার কারনে জুলাই মাসে কনস্টেবল পদে পুলিশ নিয়োগ ২০২১ এর প্রক্রিয়া শুরু হয়ে দীর্ঘ প্রায় দুই মাস চলমান থাকবে। এই বছরের কনস্টেবল নিয়োগে বয়স, শিক্ষাগত যোগ্যতা, শারীরিক যোগ্যতা সহ আরো কিছু নিয়ম পরিবর্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

চাকরির খবর পুলিশ এর বিজ্ঞপ্তি সবার আগে পাওয়ার জন্য আপনি আমাদের ব্লগের এই পোস্টটিতে কিছু দিন চোখ রাখতে পারেন। পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা কর্তৃক বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২১ প্রকাশ হওয়ার সাথে সাথে আমরা এই পোস্টে বিস্তারিত শেয়ার করে দিব। সে জন্য পুলিশ নিয়োগ সম্পর্কে জানার জন্য আমাদের সাথে থাকুন।
পুলিশ নিয়োগ ২০২১: চাকরির খবর পুলিশ



বাংলাদেশ পুলিশ বাহিনীতে চারটি পর্যায়ে পুলিশ নিয়োগ হয়ে থাকে। প্রতি বছর দুইবার এসএসসি পাশ যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ হয়ে থাকে। তাছাড়া ডিগ্রি পাশ যোগ্যতায় পুলিশ সাব-ইন্সপেক্ট (SI) এবং পুলিশ সার্জেন্ট পদে বছরে একবার নিয়োগ হয়। এছাড়াও বাংলা পুলিশ সিভিল সার্ভিস (BCS) এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে ক্যাডার পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিয়োগ হয়ে থাকে।

  • [message]
    • ##check## কনস্টেবল পদে নিয়োগের তারিখ
      • কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া খুব দ্রুত শুরু করার নিমিত্তে প্রয়োজনীয় সকল কাজ পুলিশ হেডকোয়াটার্স কর্তৃক চলছে বিধায় জুলাই মাসে বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রনালয় হতে চুড়ান্ত অনুমোদন হওয়ার পর পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক বিভিন্ন পত্র পত্রিকা সহ বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে পুলিশ সার্কুলার আকারে জারী করা হয়। সাধারণত পুলিশ নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার এক/দেড় মাস পূর্বে পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে। সুতরাং আপনি পুলিশ বাহিনীতে চাকরির জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস সংগ্রহ করার জন্য পর্যাপ্ত সময় অনায়াসে পাবেন।

পুলিশ নিয়োগ ২০২১: Police Job Circular

এবারের পুলিশ নিয়োগ ২০২১ এ অংশগ্রহন করে যে সকল আবেদনকারী প্রাথমিকভাবে মনোনীত হবে, তারা আগামী ২০২১ সালের মার্চ মাসের শেষের দিকে বাংলাদেশে পুলিশের বিভিন্ন ট্রেনিং সেন্টারে ৬ মাস মেয়াদি প্রশিক্ষণ গ্রহনের জন্য অংশগ্রহন করবে। যে সকল সদস্য সফলভাবে ৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সমাপ্ত করবে তারা ২০২১ পুলিশ বাহিনীর স্থায়ি শূন্য পদের বিপরীতে চুড়ান্তভাবে যোগদান করবে।



The good news is that in recent times the Bangladesh police is going to published a new job circular for hiring new job holders. If you are interested in Bangladesh police jobs 2021, here to see and check the government job full requirements such as job position, educational qualification, applying procedure and all information about Police job.

চাকরির খবর পুলিশ ২০২১

অন্যান্য চাকরির তুলানায় বাংলাদেশ পুলিশ বাহিনীর চাকরির খবর আমরা সবাই একটু বেশি খুঁজে থাকি। কারণ খুব অল্প যোগ্যতায় ভালোমানের বেতনের চাকরি হওয়ার কারনে আমাদের দেশে এখন পুলিশের চাকরির কদর অনেকগুন বৃদ্ধি পেয়ে পেয়েছে। তাছাড়া পুলিশ বাহিনীর চাকরির মাধ্যমে মানব সেবায় কাজে নিজেকে ব্রত করা যায় বিধায় সবাই এখন পুলিশে জয়েন করতে পছন্দ করে।

পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

এ পর্যন্ত আমরা যত দূর জানতে পেরেছি তাতে মনে হয়েছে যে, চলতি ডিসেম্বর মাসের যেকোন তারিখের মধ্যে পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক কনস্টেবল পদে বিশাল জনবল নিয়োগ করার জন্য পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হবে। পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সাথে সাথে বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করার পাশপাশি বিভিন্ন দৈনিক পত্র প্রত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হবে। তবে আপনি সবার আগে চাকরির খবর পুলিশ সম্পর্কে জানতে চাইলে বা পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চাইলে আমাদের এই পোস্টে চোখ রাখতে পারেন।

পুলিশের চাকরির যোগ্যতা

বাংলাদেশ পুলিশের কনস্টেবল হতে নিয়োগের জন্য কমপক্ষে এসএসসি পাশ হতে হয়। সেই সাথে কিছু শারিরীক যোগ্যতা রয়েছে যেগুলো থাকলে আপনি খুব সহজে পুলিশের চাকরিতে যোগদান করতে পারবেন।

বয়সঃ

  • সাধারণত কোঠার প্রার্থীর ক্ষেত্রে বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে।
  • মুক্তিযোদ্ধা সন্তানের ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর হতে হবে।
  • মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ

  • এসএসসি অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • কমপক্ষে জিপিএ ২.৫ বা সমমান হতে হবে।
  • অবিবাহিত হতে হবে।
  • অবশ্যই বাংলাদেশের স্থায়ি নাগরিক হতে হবে।

শারীরিক যোগ্যতা

শারীরিক যোগ্যতা পুরুষ প্রার্থীদের জন্য মহিলা প্রার্থীদের জন্য
উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি ৫ ফুট ২ ইঞ্চি
মুক্তি উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি ৫ ফুট ২ ইঞ্চি
ওজন* উচ্চতা অনুযায়ি উচ্চতা অনুযায়ি
বুক স্বাভাবিক-৩১ ইঞ্চি, প্রসারণ-৩৩ ইঞ্চি প্রয়োজ্য নয়

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষাঃ প্রাথমিকভাবে মনোনিত হওয়ার জন্য প্রার্থীকে প্রথমে বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থান ও সময়ে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শারীরিক মাপে উত্তীর্ণ প্রার্থীদের প্রবেশপত্র প্রদান এবং লিখিত পরীক্ষার স্থান ও সময় জানিয়ে দেয়া হবে।

লিখিত পরীক্ষাঃ শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। এই লিখিত পরীক্ষা ১ ঘন্টা ৩০ মিনিটের হবে। কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীগণ পরীক্ষায় উত্তীর্ণ বলে বিবেচিত হবেন। তবে যারা মেধা তালিকায় শীর্ষে থাকবে, তাদের মধ্য থেকে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থীকে কেবলমাত্র পরবর্তী পরীক্ষায় মনোনীত করা হবে।

মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষাঃ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্দিষ্ট তারিখে ২০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এখানেও কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীরা উত্তীর্ণ বলে গণ্য হবেন। সবগুলো পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের সমন্বয়ে যারা শীর্ষে থাকবে তাদের মধ্যে থেকে চাহিদা অনুসারে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

মেডিকেল ফিটনেস যাচাইঃ সকল পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে যারা চুড়ান্তভাবে মনোনিত হবে, তাদেরকে শারিরীক কোন সমস্যা আছে কি না, তা যাচাই করার জন্য একটি মেডিকেল টেস্ট হবে। এই মেডিকেল টেস্টে সাধারণত রক্ত পরীক্ষ, এইচআইভি টেস্ট, ডোভ টেস্ট বা মাদকাশক্তি সহ আরো কিছু পরীক্ষা করা হয়। মেডিকেল ফিটনেস যাচাই করার পর যারা যোগ্য প্রার্থী হিসেবে প্রামান করতে পারবে তাদেরকে ট্রেনিং করার জন্য এপয়নমেন্ট লেটার দেওয়া হবে।

পুলিশ নিয়ে লেখা গল্প পড়ুন—

এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পুলিশের অধিকাংশ ট্রেনিং সেন্টার বর্তমানে খালি পড়ে রয়েছে বিধায় ২০২১ সালের এসআই নিয়োগ খুব শীঘ্রই শুরু হবে। আমাদের সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুসারে চলতি মাসে বাংলাদেশ পুলিশের এসআই পদে কোন নিয়োগ হচ্ছে না। তবে মার্চ মাসের শুরু দিকে পুলিশের এসআই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সম্ভবনা রয়েছে।

বাংলাদেশের যে কোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে ন্যুনতম স্নাতক পাশ ও কম্পিউটারে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীগণ পুলিশের বহিরাগত ক্যাডেট ‘সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগের জন্য আবেদন করতে পারেন। প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর প্রার্থীদেরকে আবেদন ফরম পূরণ করে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে জমা দিতে হয়।

আবেদনের যোগ্যতা

সাব-ইন্সপেক্টর (এস আই) পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে।পাশাপাশি কম্পিউটারে অভিজ্ঞ হতে হবে। প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং অবিবাহিত হতে হবে। কোন বিবাহিত প্রার্থী বিয়ে গোপন রেখে অংশগ্রহন করলে পরবর্তীতে আইনি জঠিলতায় পড়তে হবে।

আবেদনের বয়স

সাধারণ প্রার্থীদের বয়স ১৯ থেকে ২৭ বছরের মধ্যে এবং মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে একই তারিখে বয়স ১৯ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে।

শারীরিক যোগ্যতা

এস আই পদে আবেদনের জন্য পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। আর নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।

আবেদনপত্র প্রেরণ

শারীরিক যোগ্যতার পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজির কাছ থেকে ঐ দিন তিনশত টাকা নগদ মূল্যে আবেদনপত্র ক্রয় করতে হবে। তারপর প্রার্থীদেরকে বাংলাদেশ পুলিশের অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংকে পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকা ১-২২১১-০০০০-২০৩১ অথবা ১২২০২০১১৩৫৯৫৪১৪২২৩২৬ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে চালানের মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র আবেদন পত্রের সাথে সংযুক্ত করে সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজি অফিসে দিতে হবে।

পুলিশ সার্জেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পুলিশ সার্জেন্ট পদে জনবল নিয়োগ দিতে যাচ্ছে। এই পদটিতে আবেদন করতে পারবেন বাংলাদেশী স্থায়ী নারী-পুরুষ প্রার্থীরা। নিয়োগের বিজ্ঞপ্তিটি সাধারণত বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। তাছাড়া প্রকাশিত বিজ্ঞপ্তি পাওয়া যাবে www.police.gov.bd এই লিংকে। আগ্রহীরা যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন।

আবেদনের যোগ্যতা

সার্জেন্ট পদে আবেদন করতে হলে আবেদনকারীকে অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। পাশাপাশি মোটরসাইকেল ড্রাইভিংয়ে দক্ষ এবং কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

সাধারণ ও অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৯ থেকে ২৭ বছর। শুধু মাধ্যমিক বা সমমানের সনদপত্রে উল্লেখিত জন্ম তারিখ গ্রহণ করা হবে।

শারীরিক যোগ্যতা

শারীরিক যোগ্যতার ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। অন্যদিকে, নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা অন্তত ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। উভয় প্রার্থীদের ওজন বয়স ও উচ্চতার সঙ্গে মানানসই হতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। হতে হবে বাংলাদেশের নাগরিক। তালাকপ্রাপ্ত পুরুষ বা নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত শর্তানুযায়ী শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত প্রার্থীদের অবিবাহিত থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের মোটরসাইকেল ও কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ঐ দিন তিন টাকা নগদ মূল্য প্রদান করে আবেদনপত্রের ফরম ক্রয় করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সত্যায়িত সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সনদের সত্যায়িত কপি, সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, জাতীয় পরিচয়পত্র, ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, ঢাকার অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে পরীক্ষার ফি ৩০০ টাকা ১-২২১১-০০০০-২০৩১ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমাপূর্বক চালানের মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে।

লিখিত ও মনস্তত্ত পরীক্ষা

লিখিত পরীক্ষা হয় ২৫০ নম্বরের। ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশনে থাকে ১০০ নম্বর। সাধারণ জ্ঞান ও পাটিগণিতে ১০০ নম্বর এবং মনস্তত্ত্বে থাকে ৫০ নম্বর। এ পরীক্ষায় সাধারণত এসএসসি ও এইচএসসি লেভেলের ছাত্র-ছাত্রীদের উপযোগী প্রশ্ন করা হয়। তবে এসএসসি লেভেলের প্রশ্ন বেশি থাকে।

বেতন ভাতা

সফলভাবে মৌলিক প্রশিক্ষণ শেষে একজন সার্জেন্ট ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেড অনুযায়ী ১৬ হাজার টাকা স্কেলে বেতন পাবেন। এ ছাড়া ট্রাফিক ভাতা, স্বল্পমূল্যে রেশন, বিনামূল্যে পোশাক, চিকিৎসা সুবিধা, ঝুঁকি ভাতা প্রাপ্য হবেন। প্রচলিত নিয়মানুযায়ী পদোন্নতি পেয়ে উচ্চ পদে যাওয়ার সুযোগসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাওয়ার সুযোগ পাওয়া যাবে।

COMMENTS

BLOGGER: 419
  1. সার্জেন্ট পদে নিয়োগ প্রাপ্ত হলে কোন পদ পর্যন্ত প্রমোশন পাওয়া যায়?
    জানালে উপকৃত হবো।

    ReplyDelete
    Replies
    1. সার্জেন্ট পদ থেকে প্রমোশন পেয়ে সহজে টিআই পদে পদোন্নতি পাওয়া যায়। তবে কিছু কিছু ক্ষেত্রে সহকারী পুলিশ সুপার পর্যন্ত হওয়া যায়।

      Delete
  2. অসংখ্যক ধন্যবাদ এই রকম একটি তথ্যমূলক পোস্ট পাবলিশ করার জন্য। একটি বিষয় জানার ছিলোঃ ব্যক্তিগতভাবে আমি উন্মুক্ত থেকে এসএসসি পাশ করি, পরবর্তী শিক্ষাগত যোগ্যতা ও চলছে জেনারেলে এবং বর্তমানে ঢাবি অধিভূক্ত কলেজে অনার্স করছি। তাহলে আমি অনার্স পাস করার পর পুলিশে আবেদন করতে পারব কি? মূল বিষয় হলো যেহেতু আমার এসএসসি ছিলো ওপেনে। সুতরাং এখানে আবেদন করতে কোন শর্তমালা আছে কিনা?

    ReplyDelete
    Replies
    1. ন্যুনতম স্নাতক পাশ/সমমান ও কম্পিউটারে অভিজ্ঞতা সম্পন্ন হলে এসআই এবং সার্জেন্ট পদে আবেদন করা যায়। এখানে অন্য কোন শর্ত নেই।

      উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে এসএসসি পাশ করে পুলিশ কনস্টেবল পদে আবেদন করা যায়। এখানেও শিক্ষাগত যোগ্যতার বেলায় অন্য কোন শর্ত নেই।

      Delete
  3. পুলিশ কন্সটেবল নিয়োগের সার্কুলার দিছে নাকি??

    ReplyDelete
    Replies
    1. সার নিয়োগ কখন দিবে চট্টগ্রামে

      Delete
    2. স্যার আমি হাইট ৫.৬ আছি আমি কী করতে পারব??

      Delete
    3. পুলিশ সার্কুলার দিছে

      Delete
  4. আজকেই তো 10 তারিখ। তো আমরা তো এখন ও পুলিশ কনেষ্টবল এর নিয়োগ পাইনি

    ReplyDelete
    Replies
    1. কোভিড-১৯ এর দ্বিতীয় পর্বের সম্ভাব্য ভয়াবহতার কারনে জন সমাগম এর উপর নিষেধাজ্ঞা রয়েছে বিধায় ১০ তারিখের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থাগিত রাখা হয়েছে। তবে আশা করা যাচ্ছে চলতি মাসেই কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

      Delete
    2. সব চাকরির নিয়োগ প্রকাশিত হয়েছে কিন্তু বাংলাদেশ পুলিশ কনস্টেবল এর নিয়োগ প্রকাশিত হয় নি

      Delete
  5. আজকে তো 10তারিখ তো আমরা তো এখন ও পুলিশ কনেষ্টবল এর নিয়োগ পাইনি।

    ReplyDelete
    Replies
    1. কোভিড-১৯ এর দ্বিতীয় পর্বের সম্ভাব্য ভয়াবহতার কারনে জন সমাগম এর উপর নিষেধাজ্ঞা রয়েছে বিধায় ১০ তারিখের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থাগিত রাখা হয়েছে। তবে আশা করা যাচ্ছে চলতি মাসেই কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

      Delete
    2. স্যার আমি ২০২০ সালে এসএসসি পাস করছি তো আমি কি জবের জন্য এপ্লিকেশন করতে পারবো,,।

      Delete
  6. স্যার আমার হাইট ৫.৪ আমি কি আবেদন করতে পারবো

    ReplyDelete
    Replies
    1. মুক্তিযোদ্ধা কোটায় হবে। নরমালি 5.6 ইঞ্চি প্রয়োজন

      Delete
  7. রাশেদ ভাই । সত্যি কি এই বছর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে ?????? ট্রেনিং পাঠাবে কবে ??? 😭😭😭

    ReplyDelete
    Replies
    1. অবশ্যই প্রকাশ হবে। প্রকাশ হওয়ার সাথে সাথে আমাদের পোস্টে আপডেট জানিয়ে দেওয়া হবে।

      Delete
  8. আবেদন করার জন্য কি কি ডকুমেন্টস লাগবে..?

    ReplyDelete
    Replies
    1. পুরো লেখাটি মনোযোগ দিয়ে পড়লে বিস্তারিত জানতে পারবেন।

      Delete
  9. জয়েন্ট কতদিন পর হবে?

    ReplyDelete
    Replies
    1. ছয় মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণ সমাপ্ত করার পর।

      Delete
    2. আজ ৩০-১২-২০২০ নিয়োগ কবে দিবে

      Delete
  10. স্যার অনেক ছেলে মেয়ে বয়স শেষ হয়ে গেছে তাদের কি সপ্ন পুরণ হবে না,,,, আমারও স্যার বয়স শেষ,,,,, যদি স্যার এক বছর করে বয়স বাড়ালে অনেক ছেলে মেয়ের সপ্ন পুরণ হতো

    ReplyDelete
  11. ্স্যার কি বয়স বাড়ানো হবে কি

    ReplyDelete
  12. আমার বয়স ১৯বছর ১৩দিন। আমি কি police connosteble apply korte parbo

    ReplyDelete
    Replies
    1. পারবেন। ২০ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন।

      Delete
  13. এবার চাকরির জন্য কি বয়স বারানে হবে ভাই

    ReplyDelete
    Replies
    1. বয়স পূর্বের ন্যায় ১৮ হতে ২০ বছর

      Delete
  14. Point koto lagce police constable aplly korte

    ReplyDelete
  15. Amir hit 5.4 muktejaddha kota aca amir ki haba

    ReplyDelete
  16. Amir hit 5. 4 muktiejaddha kota aca amir ki hoba......

    ReplyDelete
  17. Replies
    1. মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ কোটায় ৫ ফুট ৬ ইঞ্চি।

      Delete
    2. সাৱ আমাৱ পয়েন 2.94 আমি আপ লাই কৱতে পাৱব বলেন

      Delete
    3. যদি কখনো ছাড়া হয় তাইলে জানাবেন ?? দয়া করে ???

      Delete
  18. রাশেদ ভাই আজকে ১৪ তারিখ । পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে কবে ?? এটা নিয়ে বিস্তারিত সঠিক তথ্যপূর্ণ একটি ব্লগ লিখেন ।

    ReplyDelete
    Replies
    1. কোভিড-১৯ এর দ্বিতীয় পর্বের সম্ভাব্য ভয়াবহতার কারনে জন সমাগম এর উপর নিষেধাজ্ঞা রয়েছে বিধায় ১০ তারিখের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া আপাতত স্থাগিত রাখা হয়েছে। তবে আমার জানামতে খুব শীঘ্রই পুলিশ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। প্রকাশ হওয়ার সাথে সাথে আমরা শেয়ার করে দিব।

      Delete
  19. ১৯৯৯ ৪ ডিসেম্বর জন্ম এবার কি অ্যাপলাই করা যাবে

    ReplyDelete
  20. স্যার আমরা নিয়োগের অপেক্ষায় বসে আছি।

    ReplyDelete
  21. Sir amr date of birth day..10/02/2001 ami ki apply korte parbo

    ReplyDelete
    Replies
    1. নিয়োগে উল্লেখিত তারিখের দিনে বয়স ১৮ থেকে ২০ এর মধ্যে হতে হয়।

      একটু অপেক্ষা করুন, সার্কুলার জারি হওয়ার সাথে সাথে আমি আরো বিস্তারিত তথ্য শেয়ার করব।

      Delete
  22. Sir, muktijoddha kotai meyeder khetre ki 5'1" te hobe??

    ReplyDelete
  23. Sir, muktijoddha kotai meyeder khetre ki 5'1" te hobe??

    ReplyDelete
  24. Sir, muktijoddha kotai meyeder khetre ki 5'1" te hobe??

    ReplyDelete
    Replies
    1. মেয়েদের সকল কোটায় ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।

      Delete
  25. December e debe naki..January te debe circular... Sir

    ReplyDelete
    Replies
    1. খুব শীঘ্রই দিবে। নিয়োগ দেওয়ার সাথে সাথে পোস্টে জানিয়ে দেওয়া হবে।

      Delete
  26. স্যার আমার পয়েন্ট 2.88 আমি কি আবেদন করতে পারব

    ReplyDelete
    Replies
    1. আবেদন করতে পারবেন।

      Delete
  27. রাসেদ ভাই আমার বয়স
    ১৪/৯/২০০৪
    ভাই আমি কি আবেদন করতে পারবো

    ReplyDelete
    Replies
    1. বয়স 18-20 বছর হতে হবে। আপনি নিজেই হিসাব করে বের করতে পারবেন।

      Delete
  28. আমার এসএসসি পয়েন্ট ২.৪৫। আমি কি পুলিশে আবেদন করতে পারবো?

    ReplyDelete
  29. এসএসসি তে ২.৪৫ পেয়ে কি পুলিশে আবেদন করতে পারবো?

    ReplyDelete
    Replies
    1. মিনিমাম 2.50 লাগবে।

      Delete
  30. স্যার, আমার উচ্চতা ৫.৫" ছয় ইঞ্চি থেকে একটু কমই হয়,তবে মুক্তিযোদ্ধা কোটা আছে তাহলে আপনার দেওয়া তত্য অনুযায়ী ৫.৪" ই কি সঠিক...?

    ReplyDelete
    Replies
    1. সঠিক। আপনি মুক্তিযোদ্ধার সন্তান হলে আবেদন করতে পারবেন।

      Delete
  31. ভাইয়া 😭😭😭😭😭😭 ১৯/১২/২০২০ তারিখ শনিবার । এই সপ্তাহে (২০ থেকে ২৪ তারিখ) কি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে ???? প্রকাশ করা পরের কথা, আদৌ কি সার্কুলার কি তৈরি হইছে ????? এই বছরের বাকি আর মাত্র ১০ দিন ।। এই বছর কি সার্কুলার প্রকাশ করবে না , অথবা কবে দিবে , আমরা সঠিকটা জানতে চাই ।। ভাইয়া 😭😭😭😭😭😭

    ReplyDelete
  32. Ami Science teke ssc pass
    Ami ki parbo

    ReplyDelete
    Replies
    1. অবশ্যই পারবেন। এখানে বিজ্ঞান, বানিজ্য ও মানবিক বিভাগ বলতে কিছু নেই। যারা মিনিমাম 2.5 পেয়ে এসএসসি বা সমমান পাশ করেছে, তারা সবাই উল্লেখিত শর্ত সাপেক্ষে আবেদন করতে পারবে।

      Delete
  33. রাশেদ ভাই, আমার বাম হাতের কাইন নোকটা চারা সহ অর্ধেকটা কেটে গেছে,পরবর্তীতে কোনো সংক্রমন হওয়ার আশংকা নাই,এছাড়া আমার কোনো সমস্যা নাই,আমার কি পুলিশের চাকরি হবে?

    ReplyDelete
    Replies
    1. সমস্যা হতে পারে। চিকিৎসা করে সারিয়ে নেওয়াটা ভালো হবে।

      Delete
  34. স্যার আমার বয়স ১৫/০১/২০০১ আমি কি আবেদন করতে পারবো

    ReplyDelete
    Replies
    1. ভাই টাকা দিয়ে চাকরি নিলে,এই সমস্যা টা ধরবে?

      Delete
  35. স্যার,আমি মুক্তিযোদ্ধার নাতীন,উচ্চতা ৫.৫"।আমার উচ্চতা চলবে?

    ReplyDelete
    Replies
    1. মুক্তি যোদ্ধা নাতী ও নাতীনদের ক্ষেত্রে- পুরুষ 5.6 ইঞ্চি ও মহিলা 5.2 ইঞ্চি।

      Delete
  36. আসসালামু আলাইকুম এখানে যা বলা হয়েছে সব অনুযায়ী আমি ফিট আছি এখন অপেক্ষায় আছি কবে নিয়োগ দেবে????

    ReplyDelete
  37. আমি মুক্তিযোদ্ধার নাতীন,উচ্চতা ৫.৫"।চলবে কী?

    ReplyDelete
    Replies
    1. মুক্তি যোদ্ধা নাতী ও নাতীনদের ক্ষেত্রে- পুরুষ 5.6 ইঞ্চি ও মহিলা 5.2 ইঞ্চি।

      Delete
  38. আমার জন্ম ২০০৪/০৫/২৫ আমি কি পারবো এইবার

    ReplyDelete
  39. পুলিশের নিওগের সঠিক তারিখ টা কি জানানো সম্বাব

    ReplyDelete
  40. Vaiya amar jonno tarik 11/11/2000 ami ki abedon korte parbo plz janaben

    ReplyDelete
  41. ভাই আমি এসএসসি পাস করছি এখন ইন্টার এ পড়ছি। এখন আমার বয়স ১৭বছর ৩ মাস আমার কোনো পদে হবে কি

    ReplyDelete
    Replies
    1. বয়স মিনিমাম ১৮ বছর হতে হবে।

      Delete
  42. স্যার আমার জন্মতারিখ ১৫/১০/২০০৩ আমার কি হবে

    ReplyDelete
  43. স্যার আমার জন্ম তারিখ ১৫/১০/২০০৩ আমার কি হবে

    ReplyDelete
    Replies
    1. নিয়োগে উল্লেখিত তারিখে বয়স ১৮-২০ হতে হবে।

      Delete
  44. আমার মুক্তিযুদ্ধ কোটা আছে কিন্তু বয়স কম,,,,হবে কি

    ReplyDelete
    Replies
    1. কমপক্ষে ১৮ হতে হবে

      Delete
  45. রাশেদ ভাই পুলিশ কনস্টেবল নিয়োগ দিবে কবে

    ReplyDelete
    Replies
    1. খুব শীঘ্রেই দেবে। একটু অপেক্ষা করুন।

      Delete
  46. ভাই আপনার নাম্বারটা দেন

    ReplyDelete
  47. স্যার,আমার জন্ম তারিখ ১২/২৭/১৯৯৭
    মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান
    সেক্ষেএে আমি কি কনস্টেবল পদে যোগদান করার জন্য আবেদন করতে পারি।।।।।

    ReplyDelete
    Replies
    1. আপনার বয়স ২৩ পার হয়েছে। আপনি করতে পারবেন না।

      Delete
  48. আমি 2020সালে এসএসসি 2.89 পেয়ে পাশ করেছি আমি কী আবেদন করতে পারব

    ReplyDelete
    Replies
    1. বয়স ১৮ হলে করতে পারবেন।

      Delete
  49. আসসালামুয়ালাইকুম স্যার.... আমি এইবার ssc পাস করেছি...আমার পুলিশ কনেস্টবল এ আবেদন করতে চাই.. কিন্তু আমি সাতার জানি না...সাতার না জানলে কি কোনো সমস্যা হবে......plz..plz.. স্যার বলেন

    ReplyDelete
    Replies
    1. আবেদন করতে পারবেন। তবে নিয়োগকারী কর্তৃপক্ষ ইচ্ছা করলে আপনাকে বাদ দিতে পারবে। কারন নিয়োগ বিধিতে সাতার জানা বাধ্যতামূলক মর্মে উল্লেখ থাকে।

      Delete
  50. স্যর আমার উচ্চতা ৫:৫" আমি কি পরবে আবেদন করতে?

    ReplyDelete
    Replies
    1. না, 5.6 ইঞ্চি প্রয়োজন হবে।

      Delete
  51. ভাইয়া আজকে ২২ ডিসেম্বর । এই সপ্তাহে নিয়োগ কি দিবে ???

    ReplyDelete
  52. তো কত বছর থেকে হিসাব হবে ২০২২ বয়স

    ReplyDelete
    Replies
    1. পোস্টটি ভালোভাবে পড়লে বিস্তারিত জানতে পারবেন।

      Delete
  53. ১৮-২২ krle onker sopno puron hto,,Tai Ebar Boys Baranor jnno onurod krteci,sobar pokkho teke

    ReplyDelete
  54. ভাইয়া খুলনা জেলা থেকে কবে পুলিশের সার্কুলার দেবে জানতে পারি কি? খুব দরকার কিন্তু

    ReplyDelete
    Replies
    1. সারা বাংলাদেশে একযোগে সার্কুলার জারী করা হবে।

      Delete
  55. স্যার আমার উচ্চতা ৫.৮ ইঞ্চি। ওজন ৫০😥। আমি কি কনষ্টেবল পদে আবেদন করতে পারবো? বয়স ১৮

    ReplyDelete
  56. ভাই আমার বয়স ২৫-০৯ -১৯৯৯ আমি কি আবেদন করতে পারবো কি দয়া করে আমাকে জানাবে ভাই

    ReplyDelete
    Replies
    1. আপনার বয়স বেশি, আবেদন করতে পারবেন না।

      Delete
  57. ভাইয়া ২৩ তারিখ তো হয়ে গেল ।। নিয়োগ কবে দিবে ??

    ReplyDelete
    Replies
    1. একটু অপেক্ষা করুন, নিয়োগ অবশ্যই দিবে।

      Delete
  58. আমি মুক্তিযোদ্বার সন্তানের সন্তান উচ্চতা ৫.৪ আমি কি হতে পারবো

    ReplyDelete
  59. স্যার দেখতে দেখতে তো ডিসোম্বর মাস চলেজাচ্ছে কবে দিবে পুলিশ নিয়োগ??

    ReplyDelete
    Replies
    1. একটু ধৈর্য্য ধরেন, খুব শীঘ্রই আমরা জানিয়ে দিব।

      Delete
  60. সার, কখন নিওগ নিবে just একটা এসএমএস দিলেই হবে এই নাম্বারএ ০১৮৬৪৪৭৫৬৪১

    ReplyDelete
    Replies
    1. অপেক্ষা করুন, জানিয়ে দেওয়া হবে।

      ধন্যবাদ...

      Delete
  61. স্যার,,আমি মুক্তিযোদ্ধার নাতিছেলে।আমার নানার কোটায় আজ পর্যন্ত চাকরি হয় নি কারোর।আমিই প্রথম আবেদন করবো।আমার উচ্চতা ৫.৭ইন্চি।শরিলের ফিটনেস ঠিক আছে। কিন্তু আমার নাকে পলিমাস। সর্দি সারে না।সর্দি সেরে মাঠে দাড়ালে কি চাকরি হবে? দয়া করে জানাবেন স্যার plz plz plz....

    ReplyDelete
    Replies
    1. সুস্থ হয়ে আবেদন করেন, সবকিছু ঠিক থাকলে অবশ্যই হবে।

      Delete
  62. ডিসেম্বর শেষ সপ্তাহ এটা। ২৬-৩১ তারিখ । ভাই এই সপ্তাহে নিয়োগ দিবে ????????????

    ReplyDelete
    Replies
    1. মনে হচ্ছে দিবেনা।

      Delete
  63. Sir ses week to aslo akhon ki dibe naki. Amon kore ashai thkbo.. Plz. Reply diya janaben...

    ReplyDelete
  64. শারীরিক কোনো সমস্যা থাকলে টাকার মাধ্যমে চাকরি হবে কি?

    ReplyDelete
  65. স্যার আমার উচ্চতা ৫.৫ আমি কি এস আই হতে পারবো

    ReplyDelete
    Replies
    1. এসআই পদের জন্য আপনার ‍উচ্চতা ঠিক আছে।

      Delete
  66. ডিসেম্বর শেষ সপ্তাহ এটা। ২৬-৩১ তারিখ । ভাই এই সপ্তাহে নিয়োগ দিবে না ?

    ReplyDelete
  67. রাশেদ ভাই,এটা এই বছরের শেষ সপ্তাহ। এই সপ্তাহে নিয়োগ দিবে ???

    ReplyDelete
  68. আমার জন্ম নভেম্বর ৯ ২০০৩ আমি কি আবেদন করতে পারবো?

    ReplyDelete
  69. স্যার নেএকোনা পুলিস কন্সস্টেবল এর নিয়োগ কবে দিব?

    ReplyDelete
  70. Replies
    1. কোভিড-১৯ এর কারনে নিয়োগ আপাতত স্থগিত আছে। করোনা পস্থিতি কিছুটা স্বাভাবিক হলে নিয়োগ দেওয়া হবে।

      ধন্যবাদ...

      Delete
  71. পুলিশ কনস্টেবল নিয়োগ কি এই মাসে দিবে

    দিলে কয় তারিখ এ দিবে

    ReplyDelete
  72. আমার উচ্চতা ৫.৬ ওজন ৫২ কেজি
    আমি কি পুলিশ কনস্টেবল পদে এপ্লাই করতে পারব

    ReplyDelete
  73. আজকে ২৬ তারিখ এ মাসে কি নিয়োগ দিবেনা?

    ReplyDelete
  74. ভাই আমার জিপিএ 2.44 আমি কি পুলিশ এ আবেদন করতে পারবপারবো

    ReplyDelete
  75. স্যার নিয়োগ বিজ্ঞপ্তি কবে দিবে

    ReplyDelete
  76. স্যার পুলিশের নিয়োগ কবে দিবে

    ReplyDelete
  77. sir ami ai cakri ta korte kob agrohi. ami ki korte parbo sir

    ReplyDelete
  78. Sir ses week to aslo akhon ki dibe naki. Amon kore ashai thkbo.. Plz. Reply diya janaben

    ReplyDelete
  79. আজকে ২৮ তারিখ। এই বছর নিয়োগ দিবে ????

    ReplyDelete
  80. Sir circular koto tarik dibe? Janty pari

    ReplyDelete
  81. Accha eibar ami intermediate complete korechi
    Ami police pode join hote chai
    Kivabe apply hbo, ar kobe circular dibe?
    Kothay jete hbe amar plz bolben!

    Name: Md. Sarowar hossin sarker
    District: Cumilla
    Weight:65
    Height: 5'8"
    Study: Hsc completed
    Onars jonno varsity te apply kortechi 🙂

    ReplyDelete
  82. স্যার আমার বয়স এখনো ১৮ হয় নাই এই নিয়োগ শেষ হওয়ার পরে আবার কোন মাসে নিয়োগ দিবে কাইন্ডলি একটু বলবেন প্লিজ 🙏🙏

    ReplyDelete
  83. Sir amr birth date 08/10/2001 Ami ki eibar police a circular dile muktijoddha kota theke apply korte parbo?

    ReplyDelete
  84. স্যার এবার নাকি শুনলাম এস আই তে ও উচ্চতা ৫.৪ এর বেশি চাওয়া হবে কথাটা কি সত্যি

    ReplyDelete
  85. স্যার ২০২১ এস আই পদটিতে নাকি উচ্চতা বাড়ানো হবে কথা টা কি সত্যি

    ReplyDelete
  86. স্যার ২০২১ এস আই সার্কুলার এ নাকি উচ্চতা আর ৫.৪ থাকছে না উচ্চতা বাড়ানো হবে কথাটি কি সত্যি

    ReplyDelete
    Replies
    1. এ ধরনের কোন তথ্য আমাদের জানা নেই।

      Delete
  87. Rashid sir ami to chosma pori ami ki police e job korte parbo ?

    ReplyDelete
  88. Sir ami to chosma pori ami ki apply korte parbo ?

    ReplyDelete
  89. সিভিল পুলিশ নিয়োগ কবে দিবে

    ReplyDelete
  90. স্যার ডিসেম্বর মাসতো চলে যাচ্চে নিয়োগ তো দিচ্ছেনা এখনো।
    নাকি জানুয়ারি থেকে শুরু হবে স্যার?

    ReplyDelete
  91. স্যার ডিসেম্বর মাসতো চলে যাচ্চে নিয়োগ তো দিচ্ছেনা এখনো।
    নাকি জানুয়ারি থেকে শুরু হবে স্যার?

    ReplyDelete
  92. স্যার আমার বয়স ২২ বছর। আমি কি আবেদন করতে পারব?

    ReplyDelete
  93. পুলিশ কনস্টেবল নিয়োগ কবে দিবে আংকেল

    ReplyDelete
  94. ভাই আমার বয়স ২০ বছর ৫ মাস চলতেছে আমি কি পারবো৷ মাটে দারাতে।

    ReplyDelete
  95. ২০২১ এ কি এস আই সার্কুলারএউচ্চতা বাড়ানো হবে

    ReplyDelete
  96. 15.2.2000
    আমি কি এপ্লাই করতে পারব পুলিশ কনস্টেবলে??

    ReplyDelete
  97. কিরে ভাই নিয়োগ কবে দিবে ?????

    ReplyDelete
  98. স্যার আমার ১৭ বছর ১ মাস আমি এস এস সি পাস আমার জি পি এ ২.৫৬ আমি কি এখন পুলিশে আবেদন করতে পারবনি।

    ReplyDelete
  99. Sir,8/10/2001 a jonmo amr ta abar police constebole a carcular dile ki aplay korte parbo?????

    ReplyDelete
  100. Sir,8/10/2001a jonmo amr ta abar police constebole carcular dile ki aplay korte parbo?????

    ReplyDelete
  101. Sir,8/10/2001a jonmo amr ta abar police constebole carcular dile ki aplay korte parbo

    ReplyDelete
  102. Sir,amr8/10/2001jonmo ta abar police constebole a carcular dile ki aplay korte parbo?????

    ReplyDelete
  103. Sir,amr 8/10/2001a jonmo ta abar police constebole a carcular dile ki aplay korte parbo????

    ReplyDelete
  104. কবে সার্কুলারদেবে স্যার
    শেষ সপ্তাহে তো দেওয়ার কথা ছিল

    ReplyDelete
  105. আমার জন্ম ২০০১/১১/১৪ আমি কি আবেদন করতে পারবো?

    ReplyDelete
  106. Sir circular koi 2k2kses 🇧🇩🇧🇩

    ReplyDelete
  107. স্যার আমার GPA 2.33 আমি কি কনস্টেবল পদে এপ্লাই করতে পারব

    ReplyDelete
  108. স্যার আমার GPA 2.33 আমি কি কনস্টেবল পদে এপ্লাই করতে পারব

    ReplyDelete
  109. স্যার আমার GPA 2.33 আমি কি কনস্টেবল পদে এপ্লাই করতে পারব

    ReplyDelete
  110. স্যার তাড়াতাড়ি বিগগিপ্ত দিন

    ReplyDelete
  111. স্যার অনুমান কবে পিগপ্তি হবে জানাবেন

    ReplyDelete
  112. vaiya amar pithe strech mark er dag ache ete ki kono prblm hobe

    ReplyDelete
  113. vai amr pithe kichu dag ache ete ki prblm hobe

    ReplyDelete
  114. স্যার,,,এইবার কি সারকুলার দিবে।।

    ReplyDelete
  115. আমার জন্ম তারিখ ০৭-০৫-২০০০ইং।
    আমি কি আবেদন করতে পারব, স্যার?

    ReplyDelete
  116. Happy new year sir
    Plz let us know kobe dibe circular

    ReplyDelete
  117. সার দেখতে দেখতে অনেক দিন চলে গেলো পুলিশ কনস্টেবল নিয়োগ কবে হবে please জানাবেন

    ReplyDelete
  118. স্যার জানুয়ারি মাসের মধ্যে কি সার্কুলার দেওয়ার সম্ভাবনা আছে?

    ReplyDelete
  119. স্যার আমার বয়স ১৯ বছর ২ মাস মানে ২০ বছর চলমান তাহলে আমি পুলিশ কনস্টেবল এ আবেদন করতে পারবো এবং কবে নিয়োগ দিবে দয়া করে একটু বলে দিবেন ধন্যবাদ

    ReplyDelete
  120. স্যার আমার বয়স ১৯ বছর ২ মাস মানে ২০ বছর চলমান সুতরাং আমি কনস্টেবল পদে আবেদনকরতে পারবো আর কবে পুলিশ নিয়োগ দিবে দয়াকরে করে জানিয়ে দিবেন ধন্যবাদ আমার উচ্চতা ৫"৯ ইঞ্চি স্যার

    ReplyDelete
  121. সার্কুলার কবে দিবে



    ReplyDelete
  122. স্যার আমার বয়স ১৯বছর ৮মাস আমি কি কনস্টেবল পদে নিয়োগ হতে পারবো??

    ReplyDelete
  123. স্যার আমার বয়স ১৯ বছর ৮ মাস আমি কি কনস্টেবল পদে হতে পারবো

    ReplyDelete
  124. স্যার আমার বয়স ১৯ বছর ৮ মাস আমি কি কনস্টেবল পদে হতে পারবো

    ReplyDelete
  125. কিভাবে আবেদন করব স্যার

    ReplyDelete
    Replies
    1. সার্কুলার জারী হওয়ার সাথে সাথে আমরা বিস্তারিত নিয়ম জানিয়ে দিব।

      Delete
  126. @ Rashid ভাই মেয়েদের ক্ষেত্রে ওজন ও উচ্চতা কত লাগে। প্লিজ জানান

    ReplyDelete
  127. আসসালামু আলাইকুম স্যার, স্যার আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করছি এই বছর, স্যার আপনার কাছে আমার একটা plzzz ans দিবে ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করে কোন পোষ্টে apply করা যাবে plzzzz বলবেন,ছোট থেকে স্বপ্ন পুলিশ হব

    ReplyDelete
  128. This comment has been removed by the author.

    ReplyDelete
  129. আসসালামু আলাইকুম স্যার, স্যার আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করছি এই বছর, স্যার আপনার কাছে আমার একটা plzzz ans দিবে ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করে কোন পোষ্টে apply করা যাবে plzzzz বলবেন,ছোট থেকে স্বপ্ন পুলিশ হব

    ReplyDelete
  130. আসসালামু আলাইকুম স্যার, স্যার আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করছি এই বছর, স্যার আপনার কাছে আমার একটা plzzz ans দিবে ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করে কোন পোষ্টে apply করা যাবে plzzzz বলবেন,ছোট থেকে স্বপ্ন পুলিশ হব

    ReplyDelete
  131. আসসালামু আলাইকুম স্যার, স্যার আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করছি এই বছর, স্যার আপনার কাছে আমার একটা plzzz ans দিবে ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করে কোন পোষ্টে apply করা যাবে plzzzz বলবেন,ছোট থেকে স্বপ্ন পুলিশ হব

    ReplyDelete
  132. আসসালামু আলাইকুম স্যার, স্যার আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করছি এই বছর, স্যার আপনার কাছে আমার একটা plzzz ans দিবে ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করে কোন পোষ্টে apply করা যাবে plzzzz বলবেন,ছোট থেকে স্বপ্ন পুলিশ হব

    ReplyDelete
  133. আসসালামু আলাইকুম স্যার, স্যার আমি ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করছি এই বছর, স্যার আপনার কাছে আমার একটা plzzz ans দিবে ডিপ্লোমা ইন্জিনিয়ারিং শেষ করে কোন পোষ্টে apply করা যাবে plzzzz বলবেন,ছোট থেকে স্বপ্ন পুলিশ হব

    ReplyDelete
    Replies
    1. ১। পুলিশ কনস্টেবল পদের শিক্ষাগত যোগ্যতা - এসএসসি/সমমান।
      ২। সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট পদের শিক্ষাগত যোগ্যতা - ডিগ্রি/সমমান।

      এখন আপনি নিজেই হিসেব মিলিয়ে দেখুন, আপনি কোন পদে এপ্লাই করার যোগ্য।

      ধন্যবাদ...

      Delete
কমেন্ট করার নিয়মঃ
ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। সো বি কেয়ারফুল...

1 – 200 of 419   Newer›   Newest»
Name

Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,2,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,60,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
ltr
item
ব্লগার বাংলাদেশ: পুলিশ নিয়োগ ২০২৩: চাকরির খবর পুলিশ
পুলিশ নিয়োগ ২০২৩: চাকরির খবর পুলিশ
চাকরির খবর পুলিশ, পুলিশ নিয়োগ ২০২১, পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, পুলিশ সার্কুলার ২০২১, পুলিশ নিয়োগ কবে, পুলিশের চাকরির খবর
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEivZLreuxEYh2qhHKvCy_iUfS4Pk7jkFVOIEtYHwKYqbMHj2K6P8RrMKXVn70qkBkjlPbC8tg0kQGsnctzPCN3B-ylymVU3ClmmGJciLH9WZgJS7fDRqmkO9EMo2voLLkLLNtJoJrl8y_g/w400-h176/police-job-circular.jpg
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEivZLreuxEYh2qhHKvCy_iUfS4Pk7jkFVOIEtYHwKYqbMHj2K6P8RrMKXVn70qkBkjlPbC8tg0kQGsnctzPCN3B-ylymVU3ClmmGJciLH9WZgJS7fDRqmkO9EMo2voLLkLLNtJoJrl8y_g/s72-w400-c-h176/police-job-circular.jpg
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2020/11/police-job-circular.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2020/11/police-job-circular.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content