পুলিশ নিয়োগ ২০২৩: চাকরির খবর পুলিশ

কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক থাকলে চলতি বছরের জুলাই মাসে বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হবে। এবারের পুলিশ নিয়োগে প্রায় ১০ হাজার কনস্টেবল নিয়োগ দেওয়া হবে। বিশাল আকারের নিয়োগ হওয়ার কারনে জুলাই মাসে কনস্টেবল পদে পুলিশ নিয়োগ ২০২১ এর প্রক্রিয়া শুরু হয়ে দীর্ঘ প্রায় দুই মাস চলমান থাকবে। এই বছরের কনস্টেবল নিয়োগে বয়স, শিক্ষাগত যোগ্যতা, শারীরিক যোগ্যতা সহ আরো কিছু নিয়ম পরিবর্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

চাকরির খবর পুলিশ এর বিজ্ঞপ্তি সবার আগে পাওয়ার জন্য আপনি আমাদের ব্লগের এই পোস্টটিতে কিছু দিন চোখ রাখতে পারেন। পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা কর্তৃক বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২১ প্রকাশ হওয়ার সাথে সাথে আমরা এই পোস্টে বিস্তারিত শেয়ার করে দিব। সে জন্য পুলিশ নিয়োগ সম্পর্কে জানার জন্য আমাদের সাথে থাকুন।
পুলিশ নিয়োগ ২০২১: চাকরির খবর পুলিশ



বাংলাদেশ পুলিশ বাহিনীতে চারটি পর্যায়ে পুলিশ নিয়োগ হয়ে থাকে। প্রতি বছর দুইবার এসএসসি পাশ যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ হয়ে থাকে। তাছাড়া ডিগ্রি পাশ যোগ্যতায় পুলিশ সাব-ইন্সপেক্ট (SI) এবং পুলিশ সার্জেন্ট পদে বছরে একবার নিয়োগ হয়। এছাড়াও বাংলা পুলিশ সিভিল সার্ভিস (BCS) এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে ক্যাডার পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিয়োগ হয়ে থাকে।

  • [message]
    • ##check## কনস্টেবল পদে নিয়োগের তারিখ
      • কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া খুব দ্রুত শুরু করার নিমিত্তে প্রয়োজনীয় সকল কাজ পুলিশ হেডকোয়াটার্স কর্তৃক চলছে বিধায় জুলাই মাসে বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রনালয় হতে চুড়ান্ত অনুমোদন হওয়ার পর পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক বিভিন্ন পত্র পত্রিকা সহ বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে পুলিশ সার্কুলার আকারে জারী করা হয়। সাধারণত পুলিশ নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার এক/দেড় মাস পূর্বে পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে। সুতরাং আপনি পুলিশ বাহিনীতে চাকরির জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস সংগ্রহ করার জন্য পর্যাপ্ত সময় অনায়াসে পাবেন।

পুলিশ নিয়োগ ২০২১: Police Job Circular

এবারের পুলিশ নিয়োগ ২০২১ এ অংশগ্রহন করে যে সকল আবেদনকারী প্রাথমিকভাবে মনোনীত হবে, তারা আগামী ২০২১ সালের মার্চ মাসের শেষের দিকে বাংলাদেশে পুলিশের বিভিন্ন ট্রেনিং সেন্টারে ৬ মাস মেয়াদি প্রশিক্ষণ গ্রহনের জন্য অংশগ্রহন করবে। যে সকল সদস্য সফলভাবে ৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সমাপ্ত করবে তারা ২০২১ পুলিশ বাহিনীর স্থায়ি শূন্য পদের বিপরীতে চুড়ান্তভাবে যোগদান করবে।



The good news is that in recent times the Bangladesh police is going to published a new job circular for hiring new job holders. If you are interested in Bangladesh police jobs 2021, here to see and check the government job full requirements such as job position, educational qualification, applying procedure and all information about Police job.

চাকরির খবর পুলিশ ২০২১

অন্যান্য চাকরির তুলানায় বাংলাদেশ পুলিশ বাহিনীর চাকরির খবর আমরা সবাই একটু বেশি খুঁজে থাকি। কারণ খুব অল্প যোগ্যতায় ভালোমানের বেতনের চাকরি হওয়ার কারনে আমাদের দেশে এখন পুলিশের চাকরির কদর অনেকগুন বৃদ্ধি পেয়ে পেয়েছে। তাছাড়া পুলিশ বাহিনীর চাকরির মাধ্যমে মানব সেবায় কাজে নিজেকে ব্রত করা যায় বিধায় সবাই এখন পুলিশে জয়েন করতে পছন্দ করে।

পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

এ পর্যন্ত আমরা যত দূর জানতে পেরেছি তাতে মনে হয়েছে যে, চলতি ডিসেম্বর মাসের যেকোন তারিখের মধ্যে পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক কনস্টেবল পদে বিশাল জনবল নিয়োগ করার জন্য পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হবে। পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সাথে সাথে বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করার পাশপাশি বিভিন্ন দৈনিক পত্র প্রত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হবে। তবে আপনি সবার আগে চাকরির খবর পুলিশ সম্পর্কে জানতে চাইলে বা পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চাইলে আমাদের এই পোস্টে চোখ রাখতে পারেন।

পুলিশের চাকরির যোগ্যতা

বাংলাদেশ পুলিশের কনস্টেবল হতে নিয়োগের জন্য কমপক্ষে এসএসসি পাশ হতে হয়। সেই সাথে কিছু শারিরীক যোগ্যতা রয়েছে যেগুলো থাকলে আপনি খুব সহজে পুলিশের চাকরিতে যোগদান করতে পারবেন।

বয়সঃ

  • সাধারণত কোঠার প্রার্থীর ক্ষেত্রে বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে।
  • মুক্তিযোদ্ধা সন্তানের ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর হতে হবে।
  • মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ

  • এসএসসি অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • কমপক্ষে জিপিএ ২.৫ বা সমমান হতে হবে।
  • অবিবাহিত হতে হবে।
  • অবশ্যই বাংলাদেশের স্থায়ি নাগরিক হতে হবে।

শারীরিক যোগ্যতা

শারীরিক যোগ্যতা পুরুষ প্রার্থীদের জন্য মহিলা প্রার্থীদের জন্য
উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি ৫ ফুট ২ ইঞ্চি
মুক্তি উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি ৫ ফুট ২ ইঞ্চি
ওজন* উচ্চতা অনুযায়ি উচ্চতা অনুযায়ি
বুক স্বাভাবিক-৩১ ইঞ্চি, প্রসারণ-৩৩ ইঞ্চি প্রয়োজ্য নয়

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষাঃ প্রাথমিকভাবে মনোনিত হওয়ার জন্য প্রার্থীকে প্রথমে বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থান ও সময়ে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শারীরিক মাপে উত্তীর্ণ প্রার্থীদের প্রবেশপত্র প্রদান এবং লিখিত পরীক্ষার স্থান ও সময় জানিয়ে দেয়া হবে।

লিখিত পরীক্ষাঃ শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। এই লিখিত পরীক্ষা ১ ঘন্টা ৩০ মিনিটের হবে। কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীগণ পরীক্ষায় উত্তীর্ণ বলে বিবেচিত হবেন। তবে যারা মেধা তালিকায় শীর্ষে থাকবে, তাদের মধ্য থেকে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থীকে কেবলমাত্র পরবর্তী পরীক্ষায় মনোনীত করা হবে।

মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষাঃ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্দিষ্ট তারিখে ২০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এখানেও কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীরা উত্তীর্ণ বলে গণ্য হবেন। সবগুলো পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের সমন্বয়ে যারা শীর্ষে থাকবে তাদের মধ্যে থেকে চাহিদা অনুসারে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

মেডিকেল ফিটনেস যাচাইঃ সকল পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে যারা চুড়ান্তভাবে মনোনিত হবে, তাদেরকে শারিরীক কোন সমস্যা আছে কি না, তা যাচাই করার জন্য একটি মেডিকেল টেস্ট হবে। এই মেডিকেল টেস্টে সাধারণত রক্ত পরীক্ষ, এইচআইভি টেস্ট, ডোভ টেস্ট বা মাদকাশক্তি সহ আরো কিছু পরীক্ষা করা হয়। মেডিকেল ফিটনেস যাচাই করার পর যারা যোগ্য প্রার্থী হিসেবে প্রামান করতে পারবে তাদেরকে ট্রেনিং করার জন্য এপয়নমেন্ট লেটার দেওয়া হবে।

পুলিশ নিয়ে লেখা গল্প পড়ুন—

এসআই নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পুলিশের অধিকাংশ ট্রেনিং সেন্টার বর্তমানে খালি পড়ে রয়েছে বিধায় ২০২১ সালের এসআই নিয়োগ খুব শীঘ্রই শুরু হবে। আমাদের সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুসারে চলতি মাসে বাংলাদেশ পুলিশের এসআই পদে কোন নিয়োগ হচ্ছে না। তবে মার্চ মাসের শুরু দিকে পুলিশের এসআই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সম্ভবনা রয়েছে।

বাংলাদেশের যে কোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে ন্যুনতম স্নাতক পাশ ও কম্পিউটারে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীগণ পুলিশের বহিরাগত ক্যাডেট ‘সাব-ইন্সপেক্টর (এসআই) পদে নিয়োগের জন্য আবেদন করতে পারেন। প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর প্রার্থীদেরকে আবেদন ফরম পূরণ করে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে জমা দিতে হয়।

আবেদনের যোগ্যতা

সাব-ইন্সপেক্টর (এস আই) পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে।পাশাপাশি কম্পিউটারে অভিজ্ঞ হতে হবে। প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং অবিবাহিত হতে হবে। কোন বিবাহিত প্রার্থী বিয়ে গোপন রেখে অংশগ্রহন করলে পরবর্তীতে আইনি জঠিলতায় পড়তে হবে।

আবেদনের বয়স

সাধারণ প্রার্থীদের বয়স ১৯ থেকে ২৭ বছরের মধ্যে এবং মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে একই তারিখে বয়স ১৯ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে।

শারীরিক যোগ্যতা

এস আই পদে আবেদনের জন্য পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। আর নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।

আবেদনপত্র প্রেরণ

শারীরিক যোগ্যতার পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজির কাছ থেকে ঐ দিন তিনশত টাকা নগদ মূল্যে আবেদনপত্র ক্রয় করতে হবে। তারপর প্রার্থীদেরকে বাংলাদেশ পুলিশের অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংকে পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকা ১-২২১১-০০০০-২০৩১ অথবা ১২২০২০১১৩৫৯৫৪১৪২২৩২৬ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে চালানের মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র আবেদন পত্রের সাথে সংযুক্ত করে সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজি অফিসে দিতে হবে।

পুলিশ সার্জেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পুলিশ সার্জেন্ট পদে জনবল নিয়োগ দিতে যাচ্ছে। এই পদটিতে আবেদন করতে পারবেন বাংলাদেশী স্থায়ী নারী-পুরুষ প্রার্থীরা। নিয়োগের বিজ্ঞপ্তিটি সাধারণত বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। তাছাড়া প্রকাশিত বিজ্ঞপ্তি পাওয়া যাবে www.police.gov.bd এই লিংকে। আগ্রহীরা যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন।

আবেদনের যোগ্যতা

সার্জেন্ট পদে আবেদন করতে হলে আবেদনকারীকে অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। পাশাপাশি মোটরসাইকেল ড্রাইভিংয়ে দক্ষ এবং কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

সাধারণ ও অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৯ থেকে ২৭ বছর। শুধু মাধ্যমিক বা সমমানের সনদপত্রে উল্লেখিত জন্ম তারিখ গ্রহণ করা হবে।

শারীরিক যোগ্যতা

শারীরিক যোগ্যতার ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। অন্যদিকে, নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা অন্তত ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। উভয় প্রার্থীদের ওজন বয়স ও উচ্চতার সঙ্গে মানানসই হতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। হতে হবে বাংলাদেশের নাগরিক। তালাকপ্রাপ্ত পুরুষ বা নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত শর্তানুযায়ী শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত প্রার্থীদের অবিবাহিত থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের মোটরসাইকেল ও কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ঐ দিন তিন টাকা নগদ মূল্য প্রদান করে আবেদনপত্রের ফরম ক্রয় করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সত্যায়িত সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সনদের সত্যায়িত কপি, সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, জাতীয় পরিচয়পত্র, ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, ঢাকার অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে পরীক্ষার ফি ৩০০ টাকা ১-২২১১-০০০০-২০৩১ নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে জমাপূর্বক চালানের মূল কপিসহ প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে।

লিখিত ও মনস্তত্ত পরীক্ষা

লিখিত পরীক্ষা হয় ২৫০ নম্বরের। ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশনে থাকে ১০০ নম্বর। সাধারণ জ্ঞান ও পাটিগণিতে ১০০ নম্বর এবং মনস্তত্ত্বে থাকে ৫০ নম্বর। এ পরীক্ষায় সাধারণত এসএসসি ও এইচএসসি লেভেলের ছাত্র-ছাত্রীদের উপযোগী প্রশ্ন করা হয়। তবে এসএসসি লেভেলের প্রশ্ন বেশি থাকে।

বেতন ভাতা

সফলভাবে মৌলিক প্রশিক্ষণ শেষে একজন সার্জেন্ট ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেড অনুযায়ী ১৬ হাজার টাকা স্কেলে বেতন পাবেন। এ ছাড়া ট্রাফিক ভাতা, স্বল্পমূল্যে রেশন, বিনামূল্যে পোশাক, চিকিৎসা সুবিধা, ঝুঁকি ভাতা প্রাপ্য হবেন। প্রচলিত নিয়মানুযায়ী পদোন্নতি পেয়ে উচ্চ পদে যাওয়ার সুযোগসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাওয়ার সুযোগ পাওয়া যাবে।

COMMENTS

BLOGGER: 419
  1. আসসালামু আলাইকুম স্যার আমি একজন পুলিশ সদস্যর ছেলে আমার বয়স 23 বছর চলছে আমি কি আবেদন করতে পার

    ReplyDelete

  2. ভাই আমার বয়স ১৮-১১-২০০১ আমি কি আবেদন করতে পারবো কি দয়া করে আমাকে জানাবে ভাই

    ReplyDelete
  3. ভাই আমার বয়স ১৮-১১-২০০১ আমি কি আবেদন করতে পারবো কি দয়া করে আমাকে জানাবে ভাই

    ReplyDelete
  4. Sir ei 2021 saler police circular naki charche

    ReplyDelete
  5. Rashid sir সারকুলার কি এখন দিবে করোনা তো স্বাভাবিক হইছে।

    ReplyDelete
  6. স্যার কনস্টেবল নিয়োগ সার্কুলার কবে দিবে.?

    ReplyDelete
  7. না ভাই পারবেন মিনিমাম ২.৫০ লাগবে

    ReplyDelete
  8. এসআই এপিয়াড দিয়ে আবেদন করা যায় কি?

    ReplyDelete
  9. আমার বাড়ি jessore আমি কি ঢাকা থেকে পুলিশের লাইনে দাঁড়াতে পারবো ??? না কি jessore এ গিয়ে দাঁড়াতে হবে চাকরির জন্য ???প্লিজ

    ReplyDelete
  10. আসসালামুয়ালাইকুম স্যার। আমার জন্ম তারিখ : 25-05-2004। আমার উচ্চতা : 5.2। আমি 2021 এ এসএসসি দেব। কিন্তু করোনার জন্য হচ্ছে না। আমি কী আবেদন করতে পারবো। জানাবেন স্যার

    ReplyDelete

  11. @Rashid ভাই আমার বয়স ২০ বছর ১০ মাস আমি কি এবারের circular এ এপ্লাই করতে পারবো?
    দয়া করে আমাকে একটু জানাবেন প্লিজ।

    ReplyDelete
  12. vai noker cika takle ki abedon korte parbo jana ben vau

    ReplyDelete
  13. স্যার আমার মুক্তিযোদ্ধার কোঠা আছে আমি ক্লাস টেনে পরি আমি কি আবেদন করতে পারবো স্যার

    ReplyDelete
  14. কি কি লাগবে ইনবক্স

    ReplyDelete
  15. স্যার আবেদন এর শেষ সময় কবে পর্যন্ত?

    ReplyDelete
  16. ভাই ২০২২ সাল মার্চ মাস আসলো সার্জেন্ট নিয়োগ কখন দিবে

    ReplyDelete
  17. বিবাহিত আঙ্কেল আমি মেয়ে আমাকে চাকরি হবে

    ReplyDelete
কমেন্ট করার নিয়মঃ
ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। সো বি কেয়ারফুল...

«Oldest   ‹Older   401 – 419 of 419
Name

Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,2,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,60,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
ltr
item
ব্লগার বাংলাদেশ: পুলিশ নিয়োগ ২০২৩: চাকরির খবর পুলিশ
পুলিশ নিয়োগ ২০২৩: চাকরির খবর পুলিশ
চাকরির খবর পুলিশ, পুলিশ নিয়োগ ২০২১, পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, পুলিশ সার্কুলার ২০২১, পুলিশ নিয়োগ কবে, পুলিশের চাকরির খবর
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEivZLreuxEYh2qhHKvCy_iUfS4Pk7jkFVOIEtYHwKYqbMHj2K6P8RrMKXVn70qkBkjlPbC8tg0kQGsnctzPCN3B-ylymVU3ClmmGJciLH9WZgJS7fDRqmkO9EMo2voLLkLLNtJoJrl8y_g/w400-h176/police-job-circular.jpg
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEivZLreuxEYh2qhHKvCy_iUfS4Pk7jkFVOIEtYHwKYqbMHj2K6P8RrMKXVn70qkBkjlPbC8tg0kQGsnctzPCN3B-ylymVU3ClmmGJciLH9WZgJS7fDRqmkO9EMo2voLLkLLNtJoJrl8y_g/s72-w400-c-h176/police-job-circular.jpg
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2020/11/police-job-circular.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2020/11/police-job-circular.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content