ফেসবুক আইডি খোলার নিয়ম ২০২২

ফেসবুক আইডি খোলার নিয়ম একদম সহজ। শুধুমাত্র একটি একটিভ সিম অথবা একটি ইমেইল এড্রেস ব্যবহার করে খুব সহজে ফেসবুক আইডি খোলা যায়। একটি নতুন ফেসবুক আইডি খোলার জন্য আপনার একটি মোবাইল নম্বর অথবা ইমেইল আইডি এবং ইন্টারনেট কানেশন যুক্ত একটি স্মার্টফোন অথবা কম্পিউটার থাকতে হবে। এ গুলো থাকলে যে কেউ নিজে নিজে একটি ফেসবুক একাউন্ট খুলতে পারবে।

একটি ফেসবুক আইডি খোলা খুব সহজ হলেও নতুনদের ক্ষেত্রে একটি Facebook ID খুলতে কিছুটা সমস্যা হতে পারে। সে জন্য একটি ফেসবুক একাউন্ট খোলার পূর্বে ফেসবুক একাউন্ট খোলার নিয়ম ভালোভাবে জেনে নিলে ফেসবুক একাউন্ট তৈরি করতে কোন ধরনের সমস্যায় পড়তে হবে না।
ফেসবুক আইডি খোলার নিয়ম



কিভাবে ফেসবুক আইডি খুলতে হয় আমরা আজকে পূর্ণাঙ্গ পদ্ধতি দেখাবো। এখানে দুটি উপায়ে ফেসবুক একাউন্ট খোলার নিয়ম দেখানো হবে। প্রথমে মোবাইলের মাধ্যমে নতুন ফেসবুক একাউন্ট খোলার পূর্নাঙ্গ উপায় শেয়ার করব। তারপর কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে কিভাবে একটি ফেসবুক একাউন্ট খুলতে হয় সেটিও দেখাব।

এগুলোও আপনার প্রয়োজন হতে পারে—
ফেসবুক নিয়ে নতুন করে আলোচনা করার কিছু নেই। আমার ৫ বছরের ছেলেও মোবাইল হাতে পেলে ফেসবুক ব্যবহার করা শুরু করে। সে মোবাইল না পেলে তার মাকে প্রায়ই বলে থাকে আম্মু আপনার মোবাইলটা আমাকে দাও, আমি ফেসবুক ব্যবহার করব। প্রথম প্রথম ছেলের মুখে এমন কথা শুনে অবাক হতাম, কিন্তু এখন সেটা আমার জন্য স্বাভাবিক হয়েগেছে। কাজেই ইন্টারনেটের যুগে আপনার একটি ফেসবুক আইডি থাকবে না কিংবা আপনি নিজে ফেসবুক একাউন্ট তৈরি করতে পারবেন না সেটা কোনভাবে মেনে নেওয়া যায় না।

ফেসবুক কত সালে চালু হয়?

ফেসবুক মূলত বিশ্ব-সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট, যা ২০০৪ সালের ফ্রেবুয়ারি মাসের ৪ তারিখে প্রতিষ্ঠিত হয়। এটিতে বিনামূল্যে সদস্য হওয়া যায় বা ফ্রি আইডি খোলা যায়। ফেসবুক এর মালিক হলো ফেসবুক ইনক। তবে সর্বপ্রথম মার্ক জুকারবার্গ ফেসবুক ওয়েবসাইট তৈরি করেন। পরবর্তীতে কালক্রমে এটি একটি বৃহত যৌথ কোম্পানিতে পরিনত হয়। ব্যবহারকারীগণ বন্ধু সংযোজন, বার্তা প্রেরণ এবং তাদের ব্যক্তিগত তথ্যাবলী হালনাগাদ ও আদান প্রদান করতে পারেন। সেই সাথে একজন ব্যবহারকারী শহর, কর্মস্থল, বিদ্যালয় এবং অঞ্চল-ভিক্তিক নেটওয়ার্কেও যুক্ত হতে পারেন।

ফেসবুক আইডি খোলার নিয়ম

আমি আগেই বলেছি আজকের পোস্টে আমরা দুটি উপায়ে ফেসবুক আইডি খোলার নিয়ম দেখাবে। সে জন্য প্রথমে আমরা দেখাব কিভাবে মোবাইল দিয়ে সহজে একটি ফেসবুক আইডি খোলা যায়।



নতুন ফেসবুক আইডি খুলতে কি কি লাগবে?

  • প্রথমত আপনার একটি স্মার্টফোন লাগবে। কম্পিউটার বা ল্যাপটপ হলে আরো ভালো।
  • দ্বিতীয়ত একটি একটিভ মোবাইল নাম্বার লাগবে। সাথে ইমেইল আইডি থাকলে বেশ ভালো।
  • ইন্টারনেট বা ডাটা অবশ্যই থাকতে হবে।

কিভাবে ফেসবুক আইডি খুলতে হয়?

মোবাইল দিয়ে ফেসবুক আইডি খোলার জন্য প্রথমে আপনার মোবাইলে ডাটা/ইন্টারনেট কানেশন অন করে নিন। তারপর আপনার মোবাইলে থাকা ফেসবুক এ্যাপটি অপেন করে নিন। আপনার মোবাইলে থাকা ফেসবুক এ্যাপটি পুরাতন হলে অবশ্যই গুগল প্লে-স্টোর হতে আপডেট করে নিবেন। ফেসুবক এ্যাপটি চালু করার সাথে সাথে নিচের চিত্রটি দেখতে পাবেন।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এখান থেকে আপনার ফেসবুক আইডি খোলার ধাপ শুরু হবে। এই অংশে উপরের সবুজ লারের Create New Facebook Account অপশনে ক্লিক করতে হবে। এই অপশনে ক্লিক করা মাত্র নিচের চিত্রটি দেখতে পাবেন। 
ফেসবুক আইডি খোলার নিয়ম
এই অংশে তেমন কিছু করতে হবে না। শুধুমাত্র উপরের নিল কালারের Next বাটনে ক্লিক করলে নিচের চিত্রটি শো হবে। তবে নিচের চিত্রটি শো হওয়ার আগে কিছু পারমিশন চাইতে পারে। পারমিশন চাইলে সেগুলো অবশ্যই দিতে হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এখানে উপরের চিত্রের দেখানো ১নং অংশে আপনার First Name  ও ২য় অংশে Last Name দিয়ে ৩নং অংশের Next বাটনে ক্লিক করুন। (প্রথম ঘরে  নামের প্রথম অংশ ও দ্বিতীয় ঘরটিতে নামের শেষের অংশ লিখতে হবে)
ফেসবুক আইডি খোলার নিয়ম
তারপর আপনার জন্ম তারিখ, মাস ও সন সিলেক্ট করে Next বাটনে ক্লিক করুন। এখানে উল্লেখ্য যে, আপনার বয়স ১৮ বছর পূর্ণ না হলে আপনি নিজের নামে ফেসবুক আইডি খুলতে পারবেন না। কারণ ফেসবুকের নিয়ম অনুসারে ১৮ বছরের কম বয়স্ক কোন লোক নিজের নামে ফেসবুক ব্যবহার করতে পারবে না।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এখন আপনার জেন্ডার সিলেক্ট করে দিতে হবে। আপনি মেয়ে হলে Female, ছেলে হলে Male এবং তৃতীয় লিঙ্গের হলে Custom সিলেক্ট করতে হবে। আপনার কাঙ্খিত জেন্ডার সিলেক্ট করে Next অপশনে ক্লিক করলে নিচের চিত্রের অপশন শো হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এই অংশে আপনার একটি একটিভ মোবাইল নাম্বার দিতে হবে এবং মোবাইলটি আপনার নিজের কাছে থাকতে হবে। কারণ আপনার প্রদত্ত মোবাইল নাম্বারে এসএমএস এর মাধ্যমে ফেসবুক থেকে একটি কোড পাঠানো হবে যেটি পরবর্তীতে ব্যবহার করতে হবে। তা না হলে আপনি ফেসবুক আইডি খুলতে পারবেন না।

এ ছাড়াও আপনি চাইলে উপরের চিত্রের একদম নিচের Sign Up With Email Address অপশনে ক্লিক করে মোবাইল নাম্বার ব্যবহার না করে ইমেইল এড্রেস ব্যবহার করেও আপনার নিজের নামে একটি ফেসবুক একাউন্ট তৈরি করতে পারবেন। এ ক্ষেত্রে মোবাইল নাম্বারের পরিবর্তে আপনার ইমেইল এড্রেসে একটি কোড ফেসবুক থেকে পাঠানো হবে। তখন ইমেইল থেকে কাঙ্খিত কোডটি সংগ্রহ করে ফেসবুকে ব্যবহার করতে হবে।

এই অংশটিতে আপনি ইমেইল অথবা মোবাইল নাম্বার যেটি ব্যবহার করুন না কেন, উভয় ক্ষেত্রে নিয়ম একই হবে। উপরের চিত্রের ১নং অংশে আপনার কাঙ্খিত মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেস বসানোর পর ২নং অংশের Next বাটনে ক্লিক করতে হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এই ধাপে আপনার ফেসবুক আইডির জন্য একটি পাসওয়ার্ড দিতে হবে। এই পাসওয়ার্ডটি পরবর্তীতে আপনার ফেসবুক একাউন্টে লগইন করার সময় ব্যবহার করতে হবে। কাজেই আপনি সহজে স্মরণ রাখতে পারবেন এমন একটি পাসওয়ার্ড দিবেন। তবে পাসওয়ার্ড অবশ্যই কমপক্ষে ৬ সংখ্যার হতে হবে। চিত্রের ১নং অংশে পাসওয়ার্ড দেওয়ার পর ২নং অংশের Next এ ক্লিক করতে হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এই অংশে আপনাকে তেমন কিছু করতে হবে না। শুধুমাত্র উপরের চিত্রের নীল কালারের Sign Up বাটনে ক্লিক করতে হবে। তারপর নিচের চিত্র অনুসরণ করুন-
ফেসবুক আইডি খোলার নিয়ম
এখন আপনার প্রদত্ত পাসওয়ার্ডটি সেভ করতে চাইলে Save Password এ ক্লিক করুন। সেভ করতে না চাইলে Not Now এ ক্লিক করবেন। যেকোন একটিতে ক্লিক করুন, এটা কোন সমস্যা না। শুধুমাত্র আপনার পাসওয়ার্ডটি মনে রাখলেই হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এই ধাপে আপনার করণীয় কিছু নেই। এখানে ফেসবুক আপনার ব্যবহৃত মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড শো করবে। মূলত এই অংশে ফেসবুক আপনার প্রদত্ত মোবাইল নং, ইমেইল আইডি ও পাসওয়ার্ড স্মারণ রাখার জন্য এটি শো করছে। এই অংশে আপনি শুধুমাত্র নীল রংয়ের OK বাটনে ক্লিক করবেন। এই OK বাটনে ক্লিক করা মাত্র আপনার প্রদত্ত মোবাইল নাম্বারে একটি এসএমএস এর মাধ্যমে কোড পাঠানো হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এই অংশে আপনার মোবাইলে এসএমএস এর মাধ্যমে আসা কোডটি উপরের চিত্রের ১নং অংশে বসিয়ে দিতে হবে। কোড বসানোর পর ২নং অংশের Next এ ক্লিক করলে নিচের অপশনটি শো হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এখন আপনার ফেসবুক আইডিতে একটি প্রোফাইল পিকচার আপলোড করতে হবে। আপনি চাইলে ১নং অংশ ব্যবহার করে এই ধাপটি স্কিপ করতে পারবেন। আর আপলোড করতে চাইলে ২নং অংশ ব্যবহার করে মোবাইলের গ্যালারি থেকে কিংবা ৩নং অংশ ব্যবহার করে নিজে সেলফি তুলেও প্রোফাইল পিকচার দিতে পারবেন। তবে এই ধাপে প্রোফাইল পিকচার ব্যবহার না করে ১নং অংশের Skip ব্যবহার করলেও কোন সমস্যা নেই। কারণ ফেসবুক প্রোফাইল পিকচার যে কোন সময় ব্যবহার করা যায়। 
ফেসবুক আইডি খোলার নিয়ম
আপনি যদি প্রোফাইল পিকচার আপলোড করেন তাহলে আপলোড হওয়ার পর উপরের চিত্রের তীর চিহ্নিত Save অপশনে ক্লিক করতে হবে। ফেসবুক প্রোফাইল পিকচার আপলোড করার সাথে সাথে নিচের নিচের অপশন শো হবে।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এখান থেকে চাইলে আপনি ফেসবুক ফ্রেন্ড এড করে নিতে পারবেন। তবে ফ্রেন্ড এড করার কোন প্রয়োজন নেই। কারণ ফেসবুক ফ্রেন্ড আপনি যে কোন সময় এড করে নিতে পারবেন। সুতরাং এখানে কোন কিছু না করে সরাসরি উপরের চিত্রের তীর চিহ্নিত অংশের Skip এ ক্লিক করুন।
ফেসবুক আইডি খোলার নিয়ম
এখানে পুনরায় আপনাকে Skip এ ক্লিক করতে হবে। উপরের চিত্রে দেখানো অংশের Skip এ ক্লিক করার সাথে সাথে আপনার ফেসবুক আইডি খোলার সকল ধাপ শেষ হয়ে যাবে।

কিভাবে ফেসবুক প্রোফাইলে তথ্য যুক্ত করবেন?

উপরের সবগুলো ধাপ সফলভাবে পূর্ণ করার পর আপনি নিচের চিত্রেরন্যায় আপনার ছবি যুক্ত ফেসবুক প্রোফাইল দেখতে পাবেন। এখান থেকে আপনার ফেসবুক প্রোফাইলের সকল তথ সংযোজন ও বিয়োজন করতে পারবেন।
কিভাবে ফেসবুক প্রোফাইলে তথ্য যুক্ত করবেন?
এই অংশে উপরের চিত্রের দেখানো থ্রি-ডট আইকনে ক্লিক করতে হবে। এই থ্রি-ডট আইকনে ক্লিক করা মাত্র ফেসবুক আপনাকে নিচের চিত্রের মত বিভিন্ন অপশন দেবে।
কিভাবে ফেসবুক প্রোফাইলে তথ্য যুক্ত করবেন?
আপনার ফেসবুক প্রোফাইলে বিভিন্ন তথ্য সংযোজনের জন্য প্রথমে উপরের চিত্রের Edit Profile এ ক্লিক করতে হবে। Edit Profile অপশনে ক্লিক করা মাত্র নিচের চিত্রেরন্যায় বিভিন্ন ধরনের তথ্য দেখেতে পাবেন।
কিভাবে ফেসবুক প্রোফাইলে তথ্য যুক্ত করবেন?
এখানে আমি ৩টি ধাপ একই ছবির মাধ্যমে দেখানোর চেষ্টা করেছি। এ গুলো আপনি নিজেই বুঝতে পারবেন। শুধুমাত্র চিত্রের তীর চিহ্নিত অংশগুলোতে ধারাবাহিকভাবে ক্লিক করে আপনার ফেসবুক প্রোফাইলে প্রয়োজনীয় সকল তথ্য সংযুক্ত করে দিতে পারবেন। That's all.
ভিডিও টিউটরিয়াল দেখুন

কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম

কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে ফেসবুক একাউন্ট খোলার জন্য প্রথমে আপনার পিসি’র সাথে ইন্টারনেট কানেকশন সংযুক্ত করে নিবেন। তারপর যেকোন একটি ব্রাউজার ওপেন করে ব্রাউজারের এড্রেসবারে www.facebook.com লিখে কিবোর্ড হতে Enter প্রেস করুন। কিবোর্ড হতে Enter প্রেস করা মাত্র নিচের নিত্রেরন্যায় একটি নতুন ফেসবুক একাউন্ট খোলার ফরম দেখতে পাবেন।
কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম
একটি ফেসবুক আইডি খোলার কাজ শুরু করার জন্য প্রথমে আপনাকে উপরের নিচের সবুজ কালারের Create New Account এ ক্লিক করতে হবে।
কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম
  • এই ফরমের প্রথম অংশে আপনার First Name  ও Last Name দিতে হবে।
  • দ্বিতীয় অংশে একটি মোবাইল নাম্বার বসাতে হবে। ইমেইল এড্রেস থাকলে ইমেইল দিয়েও কাজটি করতে পারবেন। তবে একাউন্ট নিরাপদ রাখার জন্য মোবাইল নাম্বার ব্যবহার করাটা ভালো।
  • তৃতীয় অংশে একটি পাসওয়ার্ড টাইপ করে দিতে হবে।
  • চতুর্থ অংশে আপনার জন্ম তারিখ, মাস ও সন সিলেক্ট করতে হবে।
  • পঞ্চম অংশে আপনি মহিলা হলে Female কিংবা পুরুষ হলে Male সিলেক্ট করবেন।
  • সবশেষে সবুজ রংয়ের Sign Up বাটকে ক্লিক করবেন। ক্লিক করা মাত্র আপনার মোবাইল নাম্বারে একটি কোড আসবে।
কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম
উপরের চিত্রের প্রথম অংশে আপনার মোবাইলে আসা কোডটি বসিয়ে দিয়ে Continue বাটনে ক্লিক করুন। Continue বাটনে ক্লিক করার মাত্র চিনের চিত্রের অপশন দেখতে পাবেন।
কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম
এখানে আপনার ফেসবুক একাউন্টটি কনফার্ম করার জন্য শুধুমাত্র OK প্রেস করুন। OK প্রেস করা সাথে নিচের চিত্রের অপশন ভেসে উঠবে।
কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম
এখন উপরের চিত্রে ডান পাশে থাকা Next বাটনে ক্লিক করতে হবে। Next বাটনে ক্লিক করলে নিচের অপশন দেখতে পাবেন।
কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম
এই অংশে আপনার ফেসবুক প্রোফাইলে বিভিন্ন ধরনের তথ্য যোগ করার জন্য উপরের চিত্র হতে আপনার ফেইসবুকের নামের উপর ক্লিক করুন।
কম্পিউটার দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম
এখানে উপরের চিত্রেরন্যায় About ট্যাবে ক্লিক করে লাল রং দ্বারা মার্ক করা সবগুলো অপশন ব্যবহার করে আপনার ফেসবুক প্রোফাইলে প্রয়োজনীয় সকল তথ্য সংযোজন করে দিতে পারবেন। That's all.

সাহায্য জিজ্ঞাসা

একটি ফেইসবুক আইডি খোলার নিয়ম প্রয়োজনীয় সকল স্ক্রিনশট এর মাধ্যমে সবচাইতে বোধগম্য উপায়ে উপস্থাপন করার সর্বাত্মক চেষ্টা করেছি। আশাকরি উপরের সবগুলো ধাপ মনোযোগ দিয়ে অনুসরণ করলে ফেসবুক একাউন্ট খুলতে কোন ধরনের সমস্যা হবে না। তারপরেও কারো কোন সমস্যা হলে আমাদেরকে কমেন্ট করে জানিয়ে দেবেন। আমরা আপনার সমস্যা দ্রুত সমাধান করার চেষ্টা করব, ইনশাআল্লাহ।

COMMENTS

BLOGGER: 6
  1. স্যার সাইটে ট্রাফিক বাড়াবো কীভাবে?
    আপনি ম্যানুয়ালি যে টেবিল অফ কন্টেন্ট যুক্ত করেন সেটার একটা টিউটোরিয়াল দিলে ভালো হতো
    আরেকটা সমস্যা স্যার আপনার আমার সাইটের ডোমেইন রেটিং ৪.২ (ahrefs tool) কিন্তু ডোমেইন অথরিটি ২। আপনার সাইটেরও ডোমেইন রেটিং বেশি কিন্তু Moz এর হিসেবে ডোমেইন অথোরিটি কম। কোনটাকে গুগল প্রায়োরিটি দেয়?

    ReplyDelete
    Replies
    1. এগুলোকে গুগল কোন প্রায়রিটি দেয় না। ভালোমানের আর্টিকেল শেয়ার করুন এবং ব্লগে ট্রাফিক বৃদ্ধি করুন। তাহলে ডোমেন অথরিটি ও পেজ অথরিটি বাড়তে থাকবে।

      Delete
  2. We found some policy violations on your site, We can't serve ads on your site until you fix these issues below.
    গুগল এডসেন্স থেকে এটা দিল। আমার সব কনটেন্ট ইউনিক। আমি কোন সাইট থেকে ন্যূনতম কপি করি নাই। কিন্তু এরপরে এটা দেওয়ার কারণ কী? দুইটা পোস্ট আছে পরমাণু বোমা দিয়ে। এইটা কী সমস্যা ধরবে? আর প্রাইভেসি পলিসি পেইজটা আপনার থেকে কপি করে একটু চেজ করেছি। এখন কী কী করতে পারি স্যার?

    ReplyDelete
  3. আমার ফেসবুক এ ঢুকতে গেলে দেখায় আপনার আইডি ডিসএবল হয়েগেছে। এখন এটা কেমনে ঠিক করবো।???? আইডিতে ঢুকতে গেলে নম্বর ভ্যারিফিকেশন করতে বলে। তারপর আবার কিসের জানি আইডি চাই।

    ReplyDelete
  4. আসসালামুয়ালাইকুম ভাইয়া । কেমন আছেন?
    আশা করি ভাল আছেন ।
    আমার তিনটা প্রশ্ন ছিল ভাইয়া । আপনার কাছ থেকে সঠিক উত্তর পাই বিধায় আপনাকে একটু জালাতন করি আরকি । আপনার সময় বাঁচাতে তিনটা প্রশ্ন‌ই একসাথে দিচ্ছি । সময় হলে উত্তরগুলো জানাবেন প্লিজ ।

    .
    1.....একজন ব্যক্তি একটা আইডি কার্ড দিয়ে একটা ফেসবুক ভেরিফিকেশন করেছেন । এখন যদি ঐ আইডি কার্ড দিয়ে আরেকটা একাউন্ট ভেরিফিকেশন করে পরবর্তীতে কি কোনো ধরনের সমস্যা হবে?

    2.....যদি আগের আইডির তথ্য পরিবর্তন করা হয়, তাহলে কি আগের আইডিটা নষ্ট হয়ে যাবে?

    3....আচ্ছা ভাইয়া,
    পুরাতন ফেসবুক একাউন্ট এবং নতুন ফেসবুক একাউন্টের মধ্যে কি কোনো ধরনের পার্থক্য আছে?
    এই যেমন, সিকিউরিটি, শক্তিশালী , ইত্যাদি ।
    আর তাছাড়া আগেরটা দিয়ে বিভিন্ন থার্ড পার্টি সফটওয়্যারে একসেস করা হয়েছিল । এই জন্য নতুন আরেকটা একাউন্ট করতে চায়

    ReplyDelete
    Replies
    1. ১. একটা আইডি কার্ড দিয়ে একাধিক একাউন্ট ভেরিফিকেশন করা উচিত নয়। তবে ফেসবুক এতে কোন বাধা নিষেধ আরো করেনি।

      ২. ভেরিফিকেশন করার পর নাম পরিবর্তন করলে সমস্যা হতে পারে। একাউন্ট নিরাপদ রাখতে চাইলে এ ধরনের কাজ না করাই ভালো। তবে যুক্তি সঙ্গত কারণ থাকলে করতে পারেন।

      ৩. যে একাউন্ট দীর্ঘদিনের পুরাতন এবং প্রচুর ফ্যান ফলোয়ার থাকে সেই আইডি একটি নতুন আইডির চাইতে শক্তিশালি হয়।

      একটি পুরাতন পরিচিত ফেসবুক আইডি দিয়ে কখনো যত্রতত্র এক্সেস দেওয়া উচিত নয়। এ রকম করলে আইডির নিরাপত্তা বিঘ্নিত হয়।

      Delete
কমেন্ট করার নিয়মঃ
ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। সো বি কেয়ারফুল...

Name

Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,2,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,60,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
ltr
item
ব্লগার বাংলাদেশ: ফেসবুক আইডি খোলার নিয়ম ২০২২
ফেসবুক আইডি খোলার নিয়ম ২০২২
কিভাবে ফেসবুক আইডি খুলতে হয়? নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম, ফেসবুক একাউন্ট খোলার নিয়ম, Facebook খোলার নিয়ম, ইমেইল দিয়ে ফেসবুক আইডি খোলার নিয়ম।
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEi53YQUZHEqzfpAxjb9t2y-Sss72_SS9FQtPEIbglWPKn5B-84mIuMcBDXZ68UgvZCJBitKF6REtxBZOGaoNoAn_YQnot865_Ah47XJar8239YQAhVQn2-5qtaB3O31fDONMCUhLaK57yo/w400-h176/create-a-facebook-id.jpg
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEi53YQUZHEqzfpAxjb9t2y-Sss72_SS9FQtPEIbglWPKn5B-84mIuMcBDXZ68UgvZCJBitKF6REtxBZOGaoNoAn_YQnot865_Ah47XJar8239YQAhVQn2-5qtaB3O31fDONMCUhLaK57yo/s72-w400-c-h176/create-a-facebook-id.jpg
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2021/06/create-facebook-id.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2021/06/create-facebook-id.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content