সহজে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করুন

অনলাইনে বিভিন্ন ধরনের কাজের প্রয়োজনে প্রায়ই আমাদেরকে ইংরেজি থেকে বাংলা অনুবাদ এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ করতে হয়। বিশেষ করে বর্তমান সময় তথ্য প্রযুক্তির যুগ হওয়ার কারনে আমারা এখন বাংলা থেকে ইংরেজি অনুবাদ Online এ করার চেষ্টা করি। তাছাড়া যারা ইন্টারনেটে কাজ করে তাদের ক্ষেত্রে সবসময় ইংলিশ থেকে বাংলা অনুবাদ করতে হয়।

এক সময় ছিল যখন ইংলিশ টু বাংলা অনুবাদ এবং বাংলা টু ইংরেজি অনুবাদ করার জন্য বড় বড় ডিকশনারি খোঁজে ইংরেজি ওয়ার্ডের অর্থ জেনে নিতে হত। কিন্তু এখনকার সময়ে কোন শব্দ বা বাক্য ট্রান্সলেট করার জন্য ইংরেজি থেকে বাংলা অনুবাদ বই কেনার প্রয়োজন হয়। আমাদের হাতে থাকা মোবাইল দিয়ে মুহুর্তে যে কোন ধরনের বাক্য ইংরেজি থেকে বাংলা অনুবাদ করতে পারি।
ইংরেজি থেকে বাংলা অনুবাদ



আজকের পোস্টে আমরা আপনাদের দেখাব আপনার হাতে থাকা মোবাইল ব্যবহার করে কিভাবে আপনি ইংরেজি থেকে বাংলা অনুবাদ এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ করবেন। এখানে কোন ধরনের মোবাইল ডিকশনারি ব্যবহার করার কথা বলছি না। আমরা আজকের পোস্টে দেখব গুগল ট্রান্সলেট ব্যবহার করে কিভাবে আপনি যে কোন ভাষায় অনুবাদ করতে পারবেন।

গুগল ট্রান্সলেট এর কথা শুনে হয়ত আপনি ভাবছেন যে, গুগল ট্রান্সলেট দিয়ে অনুবাদ করা যায় সেটা আপনি জানেন। সেই সাথে আপনি এটাও মনে করছেন গুগল ট্রান্সলেট দিয়ে শতভাগ শুদ্ধভাবে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করা যায় না। আপনি যদি এমন ভেবে থাকেন তাহলে পোস্টটি একটু ধৈর্য্য ধরে মনোযোগ দিয়ে পড়ুন। আমি নিশ্চিত পোস্টটি পড়ার পর আপনার ধারনা পরিবর্তন হয়ে যাবে।



এক সময় ছিল যখন গুগল বাংলা ভাষা সম্পর্কে খুব বেশি জানত না। কিন্তু গত ২ বছরে গুগল বাংলাদেশ এর উদ্যোগে কয়েক কোটি বাংলা শব্দ গুগল ট্রান্সলেটে সংযোজন করা হয়েছে। সেই সাথে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার জন্য এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার জন্য গুগল ট্রান্সলেটকে প্রচুর পরিমানে উন্নত করা হয়েছে।

ইংরেজি থেকে বাংলা অনুবাদ

আমাদের দেশের অধিকাংশ উচ্চ শিক্ষিত লোক পর্যন্ত ইংরেজি সম্পর্কে খুব বেশি অভীজ্ঞতা সম্পন্ন হয় না। সেই জন্য ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার জন্য বিভিন্ন ডিকশনারি এর হেল্প নেওয়া প্রয়োজন হয়। আর বর্তমান যেহেতু ইন্টারনেট এর যুগ সেহেতু ভাষা ট্রান্সলেট করার জন্য বড় বড় ডিকশনারি খোঁজার কোন প্রশ্নই আসে না।

এগুলো আপনার কাজে লাগতে পারে—
আপনার হাতে থাকা মোবাইলে গুগল ট্রান্সলেট সফটওয়্যারটি ইনস্টল করে মুহুর্তের মধ্যে যে কোন ইংরেজি শব্দের অর্থ জেনে নেওয়ার পাশাপাশি যে কোন ধরনের জঠিল বাক্যকে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করে ইংরেজি বাক্যের পূর্ণ অর্থ জেনে নেওয়া সম্ভব হয়। তাছাড়া গুগল ট্রান্সলেট সফটওয়্যারটি সম্পূর্ণ ফ্রি হওয়ার কারনে ব্যবহার করতে কোন বাধা নিষেধ থাকে না।

গুগল ট্রান্সলেট কি?

গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ কিভাবে করতে হয়, সে বিষয়ে আলোচনা করার পূর্বে গুগল ট্রান্সলেট সফটওয়্যার সম্পর্কে সংক্ষেপে জেনে নেওয়া যাক। গুগল ট্রান্সলেট সম্পর্কে বেসিক বিষয় জেনে নিলে এটি ব্যবহার করতে আমাদের সকলের সুবিধা হবে।

গুগল ট্রান্সলেট হচ্ছে টেক জায়েন্ট কোম্পানি গুগল এর একটি ট্রান্সলেটর সফটওয়্যার। গুগল এটিকে এখনো পর্যন্ত সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে দিচ্ছে। পৃথিবীতে যত ধরনের ভাষা আছে সব ধরনের ভাষাকে গুগল মুহুর্তে অনুবাদ করতে পারে। বাংলা থেকে ইংরেজি, ইংরেজি থেকে বাংলা, হিন্দি থেকে ইংরেজি, ইংরেজি থেকে হিন্দি সহ পৃথিবীর যে কোন ভাষা থেকে অন্য ভাষায় অনায়াসে অনুবাদ করতে পারে।

গুগল ট্রান্সলেট এর অনলাইন ভার্সন, মোবাইল ভার্সন এবং ব্রাউজার এক্সটেনশন সহ অফলাইন ভার্সন রয়েছে। আপনি চাইলে এটি কম্পিউটারে ব্যবহার করতে পারবেন এবং যে কোন ধরনের স্মার্টফোনেও ব্যবহার করতে পারবেন। এমনকি ডাটা ডাউনলোড করে রাখলে ইন্টারনেট কানেকশন ছাড়া অফলাইনেও এটি দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করা যায়।

গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ

এখানে আমরা মোট তিনটি উপায়ে গুগল ট্রান্সলেট ব্যবহার করে ইংরেজি থেকে বাংলা অনুবাদ এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার উপায় দেখব। প্রথমে দেখাব মোবাইল দিয়ে কিভাবে গুগল ট্রান্সলেট ব্যবহার করে অনুবাদ করতে হয়। তারপর দেখাব কম্পিউটার ব্যবহার করে কিভাবে অনুবাদ করবেন। সবশেষে দেখাব ইংরেজি না জেনেও কিভাবে অন্যের সাথে ফেসুবক ম্যাসেঞ্জার ও হোয়াটসআপে ইংরেজিতে চ্যাট করবেন

মোবাইল দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম

গুগল ট্রান্সলেট ব্যবহার করে মোবাইল দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার জন্য প্রথমে আপনার মোবাইলে গুগল ট্রান্সলেট সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করে নিতে হবে। গুগল ট্রান্সলেট ডাউনলোড করার জন্য গুগল প্লে-স্টোরে গিয়ে Google Translate লিখে সার্চ করলে অ্যাপটি পেয়ে যাবেন। তারপর নরমালি যেভাবে একটি অ্যাপ ইনস্টল করতে হয়, ঠিক সেইভাবে গুগল ট্রান্সলেট এপটি ইন্সল করবেন।

মোবাইলে গুগল ট্রান্সলেট সফটওয়্যারটি ইনস্টল করার পর অ্যাপটি অপেন করতে হবে। গুগল ট্রান্সলেট অ্যাপটি অপেন করার পর নিচের চিত্রেরন্যায় শো হবে।
মোবাইল দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম
উপরের চিত্রের ১নং অংশে ভাষা সিলেক্ট করে দিতে হবে। আপনি যদি ইংরেজি থেকে বাংলা অনুবাদ করতে চান তাহলে ১নং অংশে English সিলেক্ট করে দিতে হবে। সেই সাথে ২নং অংশে Bengali সিলেক্ট করে ৩নং অংশে আপনি যা অনুবাদ করতে চান তা লিখে দিতে হবে অথবা এখানে সরাসরি কথা বলেও ভয়েসের মাধ্যমে লিখে দিতে পারেন।
মোবাইল দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম
উপরের চিত্রে দেখুন এখানে ইংরেজিতে দুটি বাক্য লিখে দিয়েছিলাম। গুগল ট্রান্সলেট সেটি ইংরেজি থেকে বাংলা অনুবাদ করে নিচের অংশে শো করছে। এখন আপনি চাইলে ট্রান্সলেট হওয়া অংশটি কপি করে যে কোন জায়গাতে ব্যবহার করতে পারবেন।

মোবাইল দিয়ে বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার নিয়ম

গুগল ট্রান্সলেট ইংরেজি থেকে বাংলা এর তুলনায় বাংলা থেকে ইংরেজি অনুবাদ আরো সঠিকভাবে করতে পারে। বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করার জন্য গুগল ট্রান্সলেট সফটওয়্যারটি অপেন করতে হবে। তারপর নিচের স্টেপ অনুসরণ করুন।
মোবাইল দিয়ে বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার নিয়ম
ভাষা পরিবর্তন করার জন্য উপরের চিত্রের লালা কালারের তীর চিহ্নিত অংশের আইকনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর বাম পাশে Bengali এবং ডান পাশে English অটোমেটিক সিলেক্ট হবে। তারপর যা অনুবাদ করতে চান সেটি লিখে/বলে দিলে বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ হবে।

কম্পিউটার দিয়ে অনুবাদ করার নিয়ম (ইংরেজি ও বাংলা)

কম্পিউটার ব্যবহার করে গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার জন্য আপনার কম্পিউটারের যেকোন একটি ব্রাউজার অপেন করতে হবে। তারপর ব্রাউজার এর এড্রেসবারে গিয়ে Translate.google.com লিখে কীবোর্ডের Enter বাটনে প্রেস করতে হবে। অথবা আপনি সরাসরি গুগলে Google Translate লিখে সার্চ করতে পারেন।
কম্পিউটার দিয়ে অনুবাদ করার নিয়ম (ইংরেজি ও বাংলা)
উপরের চিত্রের ১নং অংশে ভাষা সিলেক্ট করে দিতে হবে। আপনি যদি ইংরেজি থেকে বাংলা অনুবাদ করতে চান তাহলে ১নং অংশে English সিলেক্ট করে দিতে হবে। সেই সাথে ২নং অংশে Bengali সিলেক্ট করে ৩নং অংশে আপনি যা অনুবাদ করতে চান তা লিখে দিতে হবে অথবা এখানে সরাসরি কথা বলেও ভয়েসের মাধ্যমে লিখে দিতে পারেন।
কম্পিউটার দিয়ে অনুবাদ করার নিয়ম (ইংরেজি ও বাংলা)
উপরের চিত্রে দেখুন, এখানে আমি ইংরেজিতে যা লিখে দিয়েছি গুগল সেটিকে বাংলা ভাষায় অনুবাদ করে ডান পাশে শো করছে। একইভাবে আপনি কম্পিউটার ব্যবহার করে বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করতে পারবেন।

ইংরেজি না জেনে কিভাবে ইংরেজিতে চ্যাট করবেন?

ইংরেজি না জেনেও আপনি গুগল ট্রান্সলেট দিয়ে যেকোন ব্যক্তির সাথে সরাসরি ইংরেজিতে চ্যাট করতে পারবেন। এমনকি ফেসবুক ও হোয়াটসআপে ইংরেজিতে চ্যাট করার পাশাপাশি ফেসবুকে ইংলিশ স্ট্যাটাস লিখতে পারবেন।

আর এই কাজটি করার জন্য আপনাকে বার বার গুগল ট্রান্সলেট সফটওয়্যার অপেন করতে হবে না। আপনি যার সাথে চ্যাট করবেন তার চ্যাট বক্সে আপনি বাংলায় লিখবেন অথবা বলবেন আর সেটি বাংলায় টাইপ হয়ে ইংরেজিতে অনুবাদ হবে। তারপর আপনি সেই লেখা সরাসরি সেন্ড করতে পারবেন।

বিষয়টি আপনাকে অবাক করতে পারে। তবে এখানে অবাক করার কিছু নেই। Gboard নামে গুগল এর একটি কীবোর্ড রয়েছে, যেটির ভীতরে গুগল ট্রান্সলেট সফটওয়্যারটি দেওয়া আছে। সেই জন্য আপনি Gboard ব্যবহার করে যে কারো সাথে সরাসরি ইংরেজিতে চ্যাট করতে পারবেন।

কিভাবে ইংরেজিতে চ্যাট করবেন?

বাংলা না জেনে ইংরেজিতে চ্যাট করার জন্য প্রথমে আপনার মোবাইলে Gboard অ্যাপটি গুগল প্লে-স্টোর হতে ইনস্টল করে নিতে হবে। তারপর সেটিকে ব্যবহার করার জন্য কিছু স্টেপ অনুসরণ করতে হবে। এই স্টেপগুলোকে আমরা তিনভাগে ভাগ করে শেয়ার করছি। এতেকরে আপনি বিষয়টি সহজে বুঝতে পারবেন।

স্টেপ-১
আপনার মোবাইলে Gboard অ্যাপটি ইনস্টল করার পর সেটিকে সেটিংস করে নিতে হবে। সেটিং করার জন্য আপনার মোবাইলের Settings অপশনটি অপেন করতে হবে।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
আপনার মোবাইলেল Settings অপশন হতে উপরের চিত্রের ন্যায় General Management অপশনে যেতে হবে। General Management অপশন অপেন করার পর নিচের চিত্রটি দেখতে পাবেন।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
এখন উপরের চিত্রের Language and Input এর ক্লিক করতে হবে। তারপর আরো ৩ টি ধাপ অতিক্রম করে Gboard কীবোর্ড একটিভ করতে হবে। Gboard একটিভ করার জন্য Language and Input হতে Onscreen Keyboard > Default Keyboard > Gboard সিলেক্ট করলে Gboard কীবোর্ডটি একটিভ হয়ে যাবে।

স্টেপ-২
এখন আপনার মোবাইলে ইনস্টল হওয়া Gboard সফটওয়্যারটি অপেন করতে হবে। Gboard সফটওয়্যারটি অপেন করার পর নিচের চিত্রটি দেখতে পাবেন।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
এখন উপরের চিত্রের তীর চিহ্নিত অংশের Languages এ ক্লিক করতে হবে। Languages এ ক্লিক করার সাথে সাথে নিচের অপশন শো হবে।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
এই অংশের উপরের চিত্রের Add Keyboard বাটনে ক্লিক করতে হবে। এই অপশনে ক্লিক করার পর নিচের চিত্রের অপশন দেখতে পাবেন।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
এখানে বিভিন্ন ধরনের ভাষা দেখতে পাবেন। আপনি যে ভাষায় ট্রান্সলেট করতে চান সেটি সিলেক্ট করে দিতে হবে। আমরা যেহেতু বাংলা থেকে ইংরেজি অনুবাদ এবং ইংরেজি থেকে বাংলা অনুবাদ করব সেহেতু আমরা Bangla (Bangladesh) সিলেক্ট করব।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
তারপর উপরের চিত্রের ১নং অংশে সিলেক্ট অবস্থায় রেখে ২নং অংশের Done লেখা বাটনে ক্লিক করতে হবে। Done লেখায় ক্লিক করার সাথে সাথে আমাদের স্টেপ-২ কমপ্লিট হয়ে যাবে।

স্টেপ-৩
এখন আমরা Gboard ব্যবহার করে সরাসরি ইংরেজিতে চ্যাট করা শুরু করব। আপনি যার সাথে চ্যাট করতে চান, তার আইডি অপেন করতে হবে। আমি ফেসবুক ম্যাসেঞ্জারে চ্যাট করার পদ্ধতি দেখাচ্ছি। আপনি ফেসবুক ও হোয়াটসআপ সহ যেকোন জায়গাতে চ্যাট করতে পারবেন।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
উপরের চিত্রে দেখুন, আমি ফেসবুক ম্যাসেঞ্জার অপেন করেছি এবং নরমালি যেভাবে চ্যাট করা হয় সেভাবে চ্যাট অপশন চালু করেছি। এখানে ১নং অংশের চ্যাট বক্সে ক্লিক করার সাথে সাথে Gboard কীবোর্ডটি অপেন হবে। এখন ২নং অংশের থ্রী-ডট আইকনে ক্লিক করলে নিচের চিত্রটি শো হবে।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
এই অংশে আপনাকে অনুবাদ লেখা বাটনটিতে ক্লিক করতে হবে। অনুবাদ লেখা বাটনে ক্লিক করা মাত্র নিচের চিত্রের অপশন শো হবে।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
উপরের চিত্রের ১নং অংশে ভাষা সিলেক্ট করে দিতে হবে। আপনি যদি বাংলা থেকে ইংরেজি অনুবাদ করতে চান তাহলে ১নং অংশে বাংলা সিলেক্ট করে দিতে হবে। সেই সাথে ২নং অংশে ইংরেজি সিলেক্ট করতে হবে।
গুগল ট্রান্সলেট দিয়ে ইংরেজি থেকে বাংলা অনুবাদ
সবশেষে উপরের চিত্রের ১নং অংশের খালি করে ক্লিক করে আপনি বাংলা ভাষায় যেকোন কিছু লিখে দিতে পারেন। অথবা আপনি চ্যাট বক্সে যা বলতে চাইছেন সেটা ২নং অংশে ক্লিক করে বাংলা ভাষায় বলে দিতে পারবেন। এখানে আপনি যা বলবেন বা যা লিখবেন সেটা ১নং অংশে বাংলা ভাষায় টাইপ হবে এবং ফেসবুক মেসেঞ্জারের চ্যাটের ঘরে ইংরেজিতে অনুবাদ হয়ে ইংরেজিতে অটোমেটিক টাইপ হবে। লেখা শেষ হওয়ার পর আপনি লেখাটি ইংরেজিতে সেন্ড করতে পারবেন। That's all
ভিডিও টিউটরিয়াল দেখুন

শেষ কথা

বর্তমান সময়ে সবচাইতে সহজে ইংরেজি থেকে বাংলা অনুবাদ এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার শ্রেষ্ট উপায়গুলো আপনাদের সামনে তুলে ধরেছি। বাংলা থেকে ইংরেজি অনুবাদ Online এ করার জন্য আমার মনেহয় আপনার আর কোন উপায় জানার প্রয়োজন হবে না।

গুগল ট্রান্সলেট দিয়ে ইংলিশ টু বাংলা অনুবাদ এবং বাংলা টু ইংরেজি অনুবাদ করার সব প্রক্রিয়া স্টেপ বাই স্টেপ শেয়ার করেছি। এই পদ্ধতি জানার পরে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম আপনি সহজে আয়ত্বে করে যেকোন ইংরেজি বাক্য বাংলায় অনুবাদ করতে সক্ষম হবেন।

COMMENTS

BLOGGER: 4
  1. আসসালামুআলাইকুম । আমি আপনার প্রতিটা পোস্ট পরি খুব ভালো লাগে। তবে একটা বিষয় জানার সিল সেটা হল। প্রতিটা পোস্ট কি ভাবে সিঙ্গেল পোষ্ট পেজ ফিল আপ করে? এটা কি ভাবে করেন। মানে দুই সাইড বারের কোনো জাইগা খালি থাকে না। সব জাইগা লেখা থাকে। প্রয়জন হলে অটো স্পেস ব্যাবহার হই।
    স্ক্রীনশট

    https://cutt.ly/eg6JNVd

    ReplyDelete
    Replies
    1. ব্লগের পোস্ট লেখার সময় পোস্টের ম্যানুবারে Text align নামে একটি অপশন/আইকন দেখতে পাবেন। ঐ অপশনে Justify সিলেক্ট করে দিলেই হয়ে যাবে। এটা হুবহু এমএস ওয়ার্ড এর মতন।

      Delete
  2. ইংরাজী থেকে বাংলাতে কিভাবে অনুবাদ করা যাবে? নিয়মটা জানতে পারলে উপকৃত হতাম।

    ReplyDelete
    Replies
    1. ইংরাজী থেকে বাংলাতে কিভাবে অনুবাদ করার নিয়ম পোস্টে বলা হয়েছে। একটু মনোযোগ দিয়ে পড়লে জানতে পারবেন।

      ধন্যবাদ...

      Delete
কমেন্ট করার নিয়মঃ
ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। সো বি কেয়ারফুল...

Name

Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,2,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,60,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
ltr
item
ব্লগার বাংলাদেশ: সহজে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করুন
সহজে ইংরেজি থেকে বাংলা অনুবাদ করুন
ইংরেজি থেকে বাংলা অনুবাদ করার নিয়ম, বাংলা থেকে ইংরেজি অনুবাদ online, অনুবাদ করুন বাংলা থেকে ইংরেজি, ইংরেজি থেকে বাংলা অনুবাদ apps
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjPs6DLcO-Kg61f1yIB3aDD0rrByEGsqOYI2L7cTefo9uCgIrGNcivuxuk4b6xGK5hxtpYwn6nvbHmlcVK5_XGREoX3qdCWUUsJRPtwJJ9_xqJxYC1cWzkf7JwMofawJgfJuvUS7vPaX9c/w400-h176/english-to-bangla-onubad.png
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjPs6DLcO-Kg61f1yIB3aDD0rrByEGsqOYI2L7cTefo9uCgIrGNcivuxuk4b6xGK5hxtpYwn6nvbHmlcVK5_XGREoX3qdCWUUsJRPtwJJ9_xqJxYC1cWzkf7JwMofawJgfJuvUS7vPaX9c/s72-w400-c-h176/english-to-bangla-onubad.png
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2020/11/english-to-bangla-onubad.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2020/11/english-to-bangla-onubad.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content