কিভাবে Blogspot ব্লগ ব্যবহার করে Landing Page তৈরি করবেন?

কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
একটি ওয়েবসাইট কিংবা ব্লগকে প্রফেশনাল মানের পর্যায়ে পৌছানোর জন্য ল্যান্ডিং পেজ অত্যান্ত ‍গুরুত্বপূর্ণ একটি অংশ। কারণ ল্যান্ডিং পেজের মাধ্যমে ওয়েবসাইটের ভিজিটরদেরকে এক পলকে সম্পূর্ণ সাইট সম্পর্কে ধারনা দেওয়া সম্ভব হয়।

ফলে ভিজিটর আপনার ওয়েবসাইটের কোন্ কোন্ বিষয়গুলি তার প্রয়োজন আছে সেটা সহজে অনুধাবন করে কাঙ্খিত স্থানে ভিজিট করতে পারে। তাছাড়া আপনি যদি ব্যবসা বা প্রতিষ্ঠানের জন্য ওয়েবসাইট চালু করেন তাহলে অবশ্যই ওয়েবসাইটের জন্য একটি ল্যান্ডিং পেজ রাখতে হবে।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?



গুগল ব্লগার ব্যতীত অন্যান্য প্লাটফর্মের ক্ষেত্রে Landing Page তৈরি করাটা খুব সহজ একটা বিষয় কিন্তু ব্লগার এর ক্ষেত্রে কিছুটা জটিলতা রয়েছে। কারণ গুগল ব্লগার এর মূল পেজ Landing Page আকারে তৈরি করলে পোস্ট পেজের ক্ষেত্রে জঠিলতায় পড়তে হয়। সে জন্য ব্লগার এর Landing Page তৈরি করতে অনেকটা ঝামেলার মধ্যে পড়তে হয়ে। সকল সমস্যা কাঠিয়ে আমরা আজ দেখাব মূল ব্লগার থিমস ঠিক রেখে কিভাবে গুগল ব্লগার এর জন্য একটি Landing Page তৈরি করতে হয়?
  • [message]
    • ##check## ল্যান্ডিং পেজ ভার্সন-২০২০
      • আমাদের ব্লগের ল্যান্ডিং পেজটি ২০১৮ সালের শুরুর দিকে তৈরি করেছিলাম। কিন্তু ব্লগ পরিবর্তন করার পর সেটি আপডেট করা হয়নি বিধায় নতুন ব্লগের সাথে এতদিন এ্যাডজাস্ট হয়নি। অদ্য ০৯/০৪/২০২০ খ্রিঃ তারিখে আমরা পুনরায় ল্যান্ডিং পেজটি ডেভেলপমেন্ট করেছি। নতুন ভার্সনে ল্যান্ডিং পেজটির সকল সমস্যা সমাধান করা হয়েছে।

Landing Page কেন প্রয়োজন?

আপনি যে উদ্দেশ্যে ব্লগিং বা ওয়েবসাইট চালু করেন না কেন আপনি সব সময় আপনার ওয়েবসাইটের মূল পেজে মূল্যবান বিষয়গুলি রাখার চেষ্টা করবেন। একটি Landing Page এর মাধ্যমে আপনার প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ সার্ভিস, সোসিয়াল মিডিয়া, আসন্ন ইভেন্ট ও পন্য প্রমোট সহ বিভিন্ন বিষয় ভিজিটরদের সামনে তুলে ধরতের পারবেন।




একটি প্রফেশনাল মানের আকর্ষণীয় Landing Page পাঠকের দৃষ্টি আকর্ষণ করে তাদেরকে আপনার ব্লগের নিয়মিত পাঠক হিসেবেও ধরে রাখতে পারবেন। তাছাড়া যত ভালমানের ওয়েবসাইট রয়েছে তাদের প্রত্যেকের একটি সুন্দর Landing Page রয়েছে। সুতরায় সার্বিক দিক বিবেচনায় একটি ব্লগের জন্য Landing Page প্রয়োজন রয়েছে। (নোট: ব্লগে আকর্ষণীয় Cookies Notification Bar যুক্ত করুন)

কিভাবে Landing Page তৈরি করবেন?

এই কাজটি করার জন্য আপনার অবশ্যই HTML ও CSS বিষয়ে কিছু সম্যক ধারনা থাকতে হবে। এ দুটি বিষয়ে জ্ঞান না থাকলে পেজটি সঠিকভাবে ডিজাইন করতে কিছুটা বেগ পেতে হবে। আপনার যদি এ বিষয়ে কোনরূপ জ্ঞান না থাকে, তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।
  • প্রথমে ব্লগে লগইন করুন।
  • তারপর ব্লগার ড্যাশবোর্ড হতে Page > New Page এ ক্লিক করে একটি নতুন পেজ তৈরি করুন।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • উপরের চিত্রের New Page ক্লিক করলে নিচের চিত্রটি দেখতে পাবেন।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • উপরের চিত্রের ন্যায় ডান পাশের Page Settings এ ক্লিক করে চিত্রেরমত সেটিংস করতঃ পেজ এর একটি নাম দিয়ে পেজটি Published করুন।
  • এখন ব্লগার ড্যাশবোর্ড হতে Theme > Edit HTML এ ক্লিক করুন।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • তারপর কিবোর্ড হতে Ctrl+F চেপে ]]></b:skin> অংশটি সার্চ করুন।
  • এখন নিচের Css কোডটি ]]></b:skin> ট্যাগের নিচে পেষ্ট করুন।
<b:if cond='data:blog.url == &quot;Your Landing Page URL&quot;'>
<style type='text/css'>
/* Hide Options
--------------------------------------- */
.sidebar-wrapper,.header-wrapper,.post-title,#blog-pager,.post-footer,#footer-wrapper,.comments{display:none!important}
/* Hide Options,If Using Default Theme
--------------------------------------- */
.header-outer,.column-right-outer,.tabs-outer,.footer-outer{display:none!important}
/* Changing Width
--------------------------------------- */
#content{width:100%!important}
</style>
</b:if>
  • এখানে লাল কালারের Your Landing Page URL এর জায়গায় আপনি যে পেজ তৈরি করেছিলেন সেই পেজটির URL বসিয়ে দিতে হবে। যার ফলে এই Conditional Tag টি শুধুমাত্র Landing Page এর ক্ষেত্রে ডিজাইনটি প্রয়োগ করবে। 
  • এখন আপনার তৈরিকৃত Landing Page টির Editor এ কাঙ্খিত ডিজাইনের HTML ও CSS কোডগুলি পেষ্ট করলে Page তৈরি হয়ে যাবে।
কিভাবে Blogspot Blog ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
  • That's all.

    প্রফেশনাল Landing Page তৈরি করতে না পারলে!

    আপনি আমাদের দেখানোমতে পেজ তৈরি করতে না পারলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। কারণ আমরা ইতোপূর্বে আমাদের ব্লগের জন্য একটি প্রফেশনাল মানের Landing Page তৈরি করে রেখেছি। আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগক্রমে পেজটি ক্রয় করে নিতে পারেন।

    লাইভ দেখুন ফ্রি - দুঃখিত মূল্য ৫৫০ টাকা

    আমাদের ডিজাইনকৃত Landing Page টি আপনার পছন্দ হলে সামান্য অর্থের বিনিময়ে কিনে নিতে পারবেন। তাছাড়াও উপরের কোন অংশ বুঝতে আপনার কোন সমস্যা হলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার সমস্যার সমাধান দেওয়ার সর্বাত্মক চেষ্টা করব, ইনশাআল্লাহ্।

    COMMENTS

    BLOGGER: 22
    1. অসাধরন পোষ্ট, শেয়ার করার জন্য ধন্যবাদ। ভাইয়া একটি সমস্যাতে পড়েছি যথারুপঃ আমার ব্লগস্পট সাইট গুগল ওয়েব মাস্টারে কিছুদিন পূর্বে সাবমিট করেছিলাম। সবকিছু ঠিকঠাক ছিল। বর্তমানে ওয়েব মাস্টার টুলে লগইন করে চেক করলাম যে, সেখানে ডিএনএস ইরর দেখাচ্ছে অর্থাৎ কমলা রং হয়ে আছে, পূর্বে সব কিছু সবুজ চিহৃ ছিল। এখন এটা কিভাবে রিপেয়ার করব? গুগলে সব কিছু ফিক্স করে সাবমিট করলে কত দিন সময় নেই! উল্লেখ্য ব্লগ সাইটে সেখানে মূল ডোমেইনের সাব ডোমেইন হিসাবে যোগ করা আছে। আমার ব্লগঃ http://blog.poisaclick.com

      ReplyDelete
      Replies
      1. আপনার ডোমেন প্যানেলের ডিএনএস রেকর্ড ঠিকমত পায়নি বিধায় এরর শো করছে। ঠিকমত সেটআপ করলে ঠিক হয়ে যাবে। আবার সাবমিট করার ৩-৫ দিনের মধ্যে ঠিক হয়ে যাবে।

        Delete
    2. রশিদ ভাই, আমি কিভাবে আপনার মতো ব্লগ পোষ্টে কোড শো করাবো???

      ReplyDelete
    3. রশিদ ভাই আমি কীভাবে আমার ব্লগে html, javascript, css, php কোডগুলি শো করাবো। আপনি যেভাবে শো করিয়েছেন ঠিক সেভাবে শো করার উপায় বলুন প্লিজ...

      ReplyDelete
      Replies
      1. আমাদের ব্লগে এ বিষয়ে দুটি পোস্ট রয়েছে। একটু খুঁজে দেখুন, পেয়ে যাবেন।

        Delete
    4. ভাই কিভাবে আপনার ব্লগের মত পপ আপ ইমেইল সাবস্ক্রিপশন বক্স যুক্ত করবো? বিস্তারিত জানাবেন প্লিজ!

      ReplyDelete
      Replies
      1. অপেক্ষা করুন, ভবিষ্যতে শেয়ার করার চেষ্টা করব।

        Delete
    5. ভাই আপনার ব্লগের মত টপ মেনুবার,সোশ্যাল আইকন এবং আজকের তারিখ এগুলি কিভাবে যোগ করা যায়? আমার ব্লগে কি যোগ করা যাবে? আমার ব্লগের এড্রেস - www.legalvoicebd.com

      ReplyDelete
      Replies
      1. কমেন্ট করে এগুরো সমাধান দেওয়া যাবে না। কারণ টেমপ্লেট বেধে এ গুলো ভিন্ন ভিন্ন স্থানে যোগ করতে হয়। এ বিষয়ে আমাদের একটি পোস্ট রয়েছে। পোস্টটি দেখুন, কিছুটা ধারনা পাবেন - See here

        Delete
    6. Akta offline questions chilo asa kori ans pabo. Blogger web domain diye approve korano google adsense ki ami amar wordpress site ad add korte parbo?...dhoren amar aite blooger silo akhone wordpress akhon ki amar approve korano google adsense babohar korte parbo? WordPress site a?

      ReplyDelete
      Replies
      1. Blogspot domain দিয়ে অনুমোদন করা হলে পারবেন না। তবে টপ ডোমেন হলে পারবেন। ধন্যবাদ...

        Delete
    7. ভাইজান সব ঠিক আছে, তবে আমি চাচ্ছি পেজ টাইটেল যেন শো করে ,,,,এক্ষেত্রে কি করা যায়??????

      ReplyDelete
      Replies
      1. পেজ টাইটেল এর display:none রিমুভ করলেই হয়ে যাবে।

        Delete
    8. আর এই একটা ট্যাগের মাধ্যমে কযেকটা পেজ লিংক নিয়ন্ত্রন করা যাবে কিভাবে?

      ReplyDelete
      Replies
      1. কোড বার বার ব্যবহার করে ইচ্চামত করতে পারবেন।

        Delete
    9. Very helpful information. Thanks for sharing.

      ReplyDelete
    10. আপনার ব্লগে বিজ্ঞাপন নেই কেনো রশিদ ভাই

      ReplyDelete
      Replies
      1. আসলে আমি গুগল এ্যাডসেন্স ব্যবহার করতে চাইছি না। বাংলায় এ্যাডসেন্স অনুমোদনের শুরুর দিকে আমাদের ব্লগে এ্যাডসেন্স ব্যবহার করেছিলাম।

        Delete
    11. একটি বিষয় সম্পর্কে জানালে খুব উপকৃত হতাম....আমি যদি গুগল ডক্সে পোস্ট লিখে সেটা কপি করে আমার ব্লগে পোস্ট করি তাহলে কি কোনো প্রবলেম হবে অর্থাৎ কোনো কপিরাইট প্রবলেম হবে কিনা জানতে চাইছিলাম।

      ReplyDelete
      Replies
      1. গুগল ডক্সে লেখাগুলো ইউনিক হতে কপিরাইট হবে না।

        Delete
    কমেন্ট করার নিয়মঃ
    ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। সো বি কেয়ারফুল...

    Name

    Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,2,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,60,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
    ltr
    item
    ব্লগার বাংলাদেশ: কিভাবে Blogspot ব্লগ ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
    কিভাবে Blogspot ব্লগ ব্যবহার করে Landing Page তৈরি করবেন?
    একটি প্রফেশনাল মানের আকর্ষণীয় Blogger Landing Page তৈরি করে ব্লগের সুন্দর্য বৃদ্ধি করুন।
    https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjnBxN3Lq98Ytg_bXFsEp_iGMu4h5wENHo-nz1XmomiO8MLyexzmt1RCvANlObbNDz0UUKEY5Z9-Lt1_za3lUHN2qyabNY1baty6NwF9one-RDc1rJYFgDzLI6-Up88s22qLN5cWIxKuKYd/s400/blogger-landing-page.png
    https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjnBxN3Lq98Ytg_bXFsEp_iGMu4h5wENHo-nz1XmomiO8MLyexzmt1RCvANlObbNDz0UUKEY5Z9-Lt1_za3lUHN2qyabNY1baty6NwF9one-RDc1rJYFgDzLI6-Up88s22qLN5cWIxKuKYd/s72-c/blogger-landing-page.png
    ব্লগার বাংলাদেশ
    https://www.bloggerbangladesh.com/2018/02/how-to-create-blogger-landing-page.html
    https://www.bloggerbangladesh.com/
    https://www.bloggerbangladesh.com/
    https://www.bloggerbangladesh.com/2018/02/how-to-create-blogger-landing-page.html
    true
    1297988252866731047
    UTF-8
    Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content