100+ Bengali Sad Shayari

If you find Bengali sad Shayari, then this post is yours. Because we collect a lot of new Bangla Sad Shayari and Bengali Sad Shayari photos. So if you feel sad this Koster Shayari can help to remove your sadness. Especially this Bangladeshi Shayari is to collect for Bangladeshi and Indian people.

Bengali Sad Shayari embodies the profound emotions that often remain unspoken. It serves as a medium for individuals to express their sorrows, heartbreaks, and yearnings. Through verses crafted with poignant metaphors and vivid imagery, this form of poetry connects with readers on a soul-stirring level.
Bengali Sad Shayari
[post_ads]

In this article, we provide a glimpse into the captivating realm of Bengali Sad Shayari. From exploring its historical roots to examining its influence on modern literature, we embark on a journey that unveils the richness and significance of this art form. Join us as we unravel the depths of these heartrending verses and discover their emotional power.

আরো স্ট্যাটাস পড়ুন—

Bengali Sad Shayari

Bengali Sad Shayari is a short, poetic verse that captures the essence of sadness. They can be about loss, heartbreak, loneliness, or any other kind of emotional pain. When you read a Bengali Sad Shayari, you can almost feel the poet's pain in your own heart. In this blog post, we will explore the world of Bengali Sad Shayari.
[post_ads_2]

Bengali Sad Shayari
COPY
ব্যাথা আমার জীবন সাথী, কষ্ট আমার আল্পনা, দুঃখে আমি নিত্য কাঁদি, হৃদয় ভরা যন্ত্রনা, দুঃখ আমার প্রথম, দুঃখ আমার শেষ, তুমি শুধু ভালো থেকো, সুখে থেকো বেশ।
COPY
কষ্টগুলো যদি কাগজ হতো, তবে আগুন দিয়ে পুড়িয়ে ছাই করে দিতাম। কিন্তু কষ্টগুলো হল আগুন, যা আমাকে কাগজের মত পুড়িয়ে ছাই করে দিচ্ছে।
COPY
সুখ বড় নিষ্ঠুর আমায় বুঝে না, কাছে এসে উঁকি দেয় ধরা দেয় না, জীবনে সুখ নামের নদীতে পাইনি কোন কূল, আজ মনে হয় সুখের আশায় বেঁচে থাকাটাই বড় ভুল।
COPY
আসলে ফ্রাস্ট্রেশন বলে কিছু নেই। এক সমান্তরাল রেখ যখন ক্রমশ বাঁকা হয়ে যায়। জীবন তখন পাথ হয়ে যেতে চায়।
COPY
তবুওতো কেউ কেউ জীবনের কাছে ভিক্ষা নিয়ে বাঁচে, যাদের ভিক্ষায় অরুচি তারা ঝলসে যায় মৃত্যুর আঁচে, অথবা হারায় অভিমান অরণ্যে।
COPY
আকাশ অভিমান করলে বৃষ্টি হয়, নদী অভিমান করলে বন্যা হয়, চাঁদ অভিমান করলে অমাবশ্যা হয়। আর তুমি অভিমান করলে আমার মন খারাপ হয়।
COPY
প্রার্থনা করি, যে যাকে ভালোবাসে তাকেই যেন পায়। কেন না অসমাপ্ত ভালোবাসা সত্যি খুব কাঁদায়।
COPY
যদি কাউকে ধোঁকা দিয়ে থাকো, তাহলে ভেবো না সে বোকা। শুধু এটাই ভাববে, সে মোতাকে এতটাই বিশ্বাস করেছি, যার যোগ্য তুমি নও।
COPY
আমি কষ্টের স্মৃতি নিয়ে করি বসবাস। আমায় নিয়ে কখনো কর না উপহাস। আমার জীবন হল একটা দুঃখের ইতিহাস। এটাই আমার ভাগ্যেল নির্মম পরিহাস।
COPY
ভেবে ছিলাম তুমি কতো আপন, ভেবেছি পাশে থাকবে সারা জীবন। কেনতুমি ভাঙলে এ মন? ভাবিনি কখনো করবে এমন। তারপরও তুমি আমার জীবন।

New Bangla Sad Shayari

New Bangla Sad Shayari
COPY
আজকে তুমি রাগ করছো, দু:খ পাবো তাতে। কালকে যখন মরে যাবো, রাগ দেখাবা কাকে? বিধির বিধান এই রকমি একদিন তো যাবো মরে। বুঝবে সেদিন তুমি, ভালোবাস তাম শুধু তোমাকে।
COPY
লাগবে যখন খুব একা, চাঁদ হয়ে দিবো দেখা। মনটা যখন থাকবে খারাপ, স্বপ্নে গিয়ে করবো আলাপ।
COPY
যখন কোন কারণে, ভালবাসার মধ্যে সন্দেহ বাসা বাধে। তখন সে যাই বলুক, সেটা বিশ্বাস করাটা অনেক কঠিন হয়ে পড়ে।
COPY
কাজল কালো আঁখি তোমার, চাঁদের মতো মুখ। না দেখলে বন্ধু তোমায়, লাগে না যে সুখ। যেখানে আছো যেভাবে আছো, ভালো থেকো তুমি। মন চাইলে খবর নিও, কেমন আছি আমি।
COPY
শুভ ক্ষন, শুভ দিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ।
COPY
তুমি সেই কবিতা, যা প্রতি দিন ভাবি, লিখতে পারিনা। তুমি সেই ছবি, যা কল্পনা করি, আঁকতে পারি না। তুমি সেই ভালবাসা, যা প্রতিদিন চাই, কিন্তু তা কখনোই পাই না। তুমি আমার সেই রাজকন্যা, যাকে সপ্নে দেখেছি, কখনো পাইনি খুঁজে।
COPY
ভালবাসা চিরদিন বেচে থাকে,কখনো কবিতা হয়ে,কখনো গল্প হয়ে,কখনো স্মৃতি, কখনো আবার কারো চোখের জল হয়ে।
COPY
ভালোবাসা এমন এক বদ অভ্যাস, যেটার কারনে মানুষ এক মুহুর্ত আনন্দ পাবার জন্য সারা জীবন কষ্ট সইতে দ্বিধা বোধ করে না।
COPY
আমি যদি মরে যাই তোমার আগে, এক মুঠো মাঠি দিও ভালোবাসার টানে। সবাই যদি কান্না দেয়, তুমি দিও ফুল। তখন আমি বলতে পারব, তোমায় ভালোবেসে করিনি ভূল।
COPY
কখনো যদি দেখা হয়ে যায় দুজনের পথ চলার পথে, সেই দিনও দেখবে তুমি আমি আছি বসে তোমারি পথ চেয়ে।

Bengali Sad Love Shayari

Bengali Sad Love Shayari
COPY
কিছু স্বপ্ন চিরকাল থেকে যায়, কিছু উত্তর আজও মেলে না, কিছু কথা আজও মনে পড়ে, কিছু স্মৃতি চোখে জ্বল আনে। মরেও মরে না ভালোবাসা, এটার-ই নাম ভালোবাসা।
COPY
তুই জানতেও পারলি না, তোর জন্মদিনের গিফটগুলো আমার টিফিন না খাওয়ার বেলা। তুই হয়ত ঘুমিয়ে গেছিস, আমি নিজেকে হ্যারিকেনে পোড়াচ্ছি একেলা।
COPY
কিছু পাওয়ার আশায় ভালোবাসিনি তোমায়, ভালোবেসেছিলাম ভালো রাখব বলে, ভালো থাকব বলে, শেষে তুমিই গেলে চলে আমাকে একলা ফেলে কান্নার কারাগারে।
COPY
আচ্ছা আর জ্বালাতে আসব না। তুই তাও ভালো থাক, স্মৃতিগুলো শুধু কুড়িয়ে রাখলাম আমি, এগুলো আজ তর চেয়েও দামী।
COPY
আমাদের মিলন হবে না জানি, আমাদের মাঝে এক সমুদ্র জ্বল, তবুও এই বিদায় বেলায় একবার শুধু একবার ভালোবাসি বল।
COPY
আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম, বৃষ্টিতে ভিজে গেলো। আকাশে লিখলাম, আকাশ মেঘে ঢেকে গেলো। কিন্তু যখনই হৃদয়ে লিখলাম, ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে।
COPY
ভালোবাসা আসলে ভূল সময়ে দেখা চোখের ভীষন বড় ভূল। ভালোবাসা হল অকাল বসন্তে ঝরে যাওয়া ফুল।
COPY
এখন গভীল রাত, কিংবা ধোঁয়ায় খেয়েছে আকাশ আমার, তুমি পলাতক, তুমি প্রতারক, তুমি বেইমান, তবুও তুমিই অভিমান।
COPY
তুমি জিতে গেছে আজ প্রিয়তমা, ধন্যবাদ জানাই তোমার বিশ্বাস ঘাতকতাকে, আজ আমি পরাজিত, তাই শ্মশানে শুয়ে আছে ভালোবাসা আমার।
COPY
আমি ঠকেছিলাম, তার জন্য দায়ী আমি নিজেই, এখন আমিও জেনেছি, চোখের কথা বিশ্বাস করতে নেই।

Very Sad Shayari Bengali

Very Sad Shayari Bengali
COPY
পৃথিবীতে সবচেয়ে নরম জিনিস কি জানো? মানুষের মন! যাকে কোন কঠিন বস্তু দিয়ে আঘাত করতে হয়ে না। দুঃখের পরশ পেলে এমনিতেই ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যায়।
COPY
যখন বুক ভরা কষ্ট নিয়ে ফিরে আসলাম, তখন হাজারো ভালোবাসার স্মৃতি আমাকে পিছন থেকে টেনে ধরে রেখেছে।
COPY
তোমার সুখের জন্য যদি তোমাকে ভূলে যেতে হয়, তাহলে আমি ভূলে যেতে রাজি। সত্যিকারে হয়তো কখনো ভূলতে পারব না, কিন্তু ভূলে থাকার অভিনয় করতে পারব।
COPY
সেই সময়টা খুব কঠিন, যে সময়ে চোখের পানি ফেলতে হয়। কিন্তু ওই সময়টা তার চেয়েও অনেক বেশি কঠিন, যে সময় চোখের পানি লুকিয়ে হাসতে হয়।
COPY
যে পথে তোমার সাথে রোজ হতো দেখা, সেই পথে আজ আমি আছি শুধু একা। যে মনে ছিলে তুমি, ছিল না আর কেউ, সে মনে আজ শুধু বেদনার ঢেউ।
COPY
হয়তো একদন বয়সটা বেড়ে যাবে, কাছে জিনিসগুলো ঝাপসা লাগবে। আষাঢ়ের রাতে হালকা হালকা কাঁশ হবে, ভূলে যাবে একদিন ভালোবেসেছিলাম তকে। এর বেশি কিছু নয়!!
COPY
যাকে ভালোবাসার নামে আঘাত দিয়ে ফিরিয়ে দিলেন, তার চোখের প্রত্যেক ফোঁটা অশ্রু আপনার চলার পথকে পিচ্ছি করে দিবে একদিন।
COPY
পৃথিবীটা আবেগে না চললেও আমার মত কিছু কিছু মানুষের কাছে আবেগের মূল অনেক। কিছু কিছু মানুষ বেচে আছে আবেগগুলো নিয়ে।
COPY
পৃথিবীতে সবচেয়ে নরম জিনিস কি জানো? মানুষের মন! যাকে কোন কঠিন বস্তু দিয়ে আঘাত করতে হয়ে না। দুঃখের পরশ পেলে এমনিতেই ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যায়।
COPY
চোখে আমার ঝর্ণা বহে, মনে দুঃখের গান। তোরে যদি না পাই আমি, দিব আমার প্রান। শুনতে চাই তোর কথা, ধরতে চাই হাত। কেমন করে তোরে ছাড়া, থাকি দিন রাত!

Sad Shayari Bangla

Sad Shayari Bangla
COPY
তুমি আমাকে বিশাল একটা আকাশ দিলে,কিন্তু স্বপ্ন দিলা না। মেঘ হয়ে অঝর বৃষ্টি দিলে,কিন্তু একবার ভিঝতে দিলানা। এমন এক ভালোবাসলে,কিন্তু আপন করে নিলা না।
COPY
একদিন আমি আমার পথে হাঁটছিলাম, হঠাৎ তুমি এলে, আর হাত ধরে অচেনা পথে নিয়ে গেলে, তোমায় বিশ্বাস করেছিলাম, কিন্তু জানতাম না মাঝ পথে একা ফেলে চলে যাবে।
COPY
কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে। আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে।
COPY
যারা খুব কাঁদতে পার, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না। অথচ যারা মন খুলে কাঁদতে পারে না, তাদের মনটা হল "কষ্টের আকাশ"।
COPY
কেন এসেছিলে মনের আঙিনায়? কেন মুগ্ধ করেছিলে কথার ছলনায়? কেনই বা ভালবেসে ছিলে আমায়? আর আজ কেনই বা হারিয়ে গেলে, আমায় ফেলে দুর অজানায়???
COPY
ভালোবাসা মানে একটা রাত না হয় না ঘুমিয়েই কাটালাম, তাতে কি? প্রত্যেক প্রহরে আমি তোমার কথা ভেবেই জাগি।
COPY
আমি মেঘের মতো চেয়ে থাকি, চাঁদের মতো হাঁসি,  তারার মতো জলে থাকি, বৃষ্টির মতো কাঁদি, দূর থেকে বন্ধু তোমার কথাই শুধু ভাবি।
COPY
সূর্য গেছে মেঘের বাড়ী ডুবে গেছে বেলা, একটু খবর নিলে না যে আমায় ভুলে গেলা। আকাশের ওই নিরবতার কোনো জুড়ি নাই, মনে রেখো আমি তোমায় আজো ভুলি নাই।
COPY
যতো দুরে যাও না কেন আছি তোমার পাশে, তাকিয়ে দেখো আকাশ পানে ঘুম যদি না আসে। কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবে যেই, যদি না পাও জানবে সেদিন আমি যে আর নেই।
COPY
ফুলকে নয় ভালোবাসো তার সুভাস, গানকে নয় ভালোবাসো তার কথা, পাখিকে নয় ভালোবাসো তার সূর, মানুষকে নয় ভালোবাসো তার মন, তাহলেই তুমি বুঝতে পারবে কে তোমায় ভালোবাসে সারাক্ষন।

Bangla Koster Shayari

Bangla Koster Shayari
COPY
সময়ের সাথে সাথে যদি ভালোবাসা কমে যায়, বুঝে নিও এটা কখনো ভালোবাসা ছিলো না, এটা ছিলো সময়ের প্রয়োজনে একটু ভালো লাগা।
COPY
যদি হারিয়ে যাই জীবনের তরে, তবে স্মৃতিগুলো ভূল না, রেখো যত্ন করে, স্মৃতির মাঝে হয়তো খুঁজে পাবে আমায়, সেদিন আর আসব না বিরক্ত করতে তোমায়।
COPY
আকাশের কষ্ট গুলো মেঘ হয়ে ভাসে, মেঘের কষ্ট গুলো বৃষ্টি হয়ে আসে, পাথরের কষ্ট গুলো ক্ষয়ে ক্ষয়ে পড়ে, আর মনের কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরে।
COPY
শূন্য জীবন অভিমানি এই জীবন কেন থামে না, কান্না ভরা এই মন কিছু জানেনা, কষ্ট ভরা এই বুকে সীমাহীন বেদনা, আর যার জন্য এই মন কাঁদে সে তো বুঝে না।
COPY
এক সময় তুমি আমার জীবনে ফুল ফুটানো ফাল্গুন ছিলে। জোত্স্না ছড়ানো চাঁদ ছিলে। স্বপ্ন দেখানো রাত ছিলে। কিন্তু এখন অশ্রুঝরানো বৃষ্টি হলে কেন???
COPY
মনের কষ্ট আর চোখের পানি দেখাতে নেই, জীবন সুখের না হলেও কাউকে বলতে নেই। কারন সবাই কষ্ট দিতে পারে, কিন্তু কেউ কষ্টের ভাগ নিতে পারে না।
COPY
আকাশ ভরা দুঃখ আমার সাগর ভরা ঢেউ, এত কষ্ট আমার বুকে দেখে নাতো কেউ, দুঃখ দিয়ে স্বপ্ন বুনি কষ্ট দিয়ে আকি, স্বপ্ন আমার ভেঙ্গে যায় আমি চেয়ে থাকি!!
COPY
যে অন্যকে পেয়ে তোমায় ভুলে যায়, সে তার থেকেও ভালো আরেকজনকে পেলে তাকেও ভুলে যাবে। কারণ সে কাউকে ভালোবসেনা, সে শুধু নিজের স্বার্থ খোঁজে।
COPY
মাঝে মাঝেই এক সমুদ্র কষ্ট আসে, কষ্ট পাওয়া স্মৃতি গুলো চোখে ভাসে, বিষাক্ত ছোবল মারে মনের ক্যানভাসে। তবুও মানুষ কষ্টকে কেন ভালোবাসে?
COPY
মাঝে মাঝে আপনজনদের একটু কষ্ট দিতে হয়। মাঝে মাঝে আপনজনদের কাছে থেকে একটু দূরে যেতে হয়। যাতে তারা বোঝে তাদের জীবনে তোমার মুল্য কতখানি!

Bangla Sad Shayari

Bangla Sad Shayari
COPY
মৃত্যুর যন্ত্রণার চেয়ে বিরহের যন্ত্রণা যে কতো কঠিন, কতো ভয়ানক তা একমাত্র ভুক্তোভুগীই অনুভব করতে পারে।
COPY
অতিরিক্ত মন খারাপ হলে মানুষ একেবারে নীরব নিথর হয়ে যায়, একা থাকতে ভালোবাসে। কারণ তখন তার সমস্যাকে নিজের মত করে কেউ দেখে না কিংবা মূল্যায়ন করে না। তাই মন খারাপের বেলায় একাকীত্বই হয় মানুষের একমাত্র সঙ্গী।
COPY
ভালোবাসি তোমায় আমি ভালোবেসে যাবো, মনের মধ্যে একটা আশা তোমায় আমি পাবো। ভালোবাসি তোমায় আমি ভালোবেসে যাবো, মনের মধ্যে একটা আশা তোমায় আমি পাবো।
COPY
প্রেম আসে মানুষের জীবনের আলো নিয়ে, আর প্রেম যখন চলে যায় কাউকে ফেলে- তখন তার মনে হয় মরন কান্না যেন তাকে ছুয়ে যায়।
COPY
চেয়ে ছিলাম হাজার দুঃখের মাঝেও,সুখটাকে একটু খুঁজে নিতে। কিন্তু দুঃখের মেঘগুলো এতো কালো যে, তার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলাম না।
COPY
যদি ভুলে আমায় পড়ে গো মনে, ভেবে নিও পাশে আছি প্রতিটি ক্ষনে। দুর থেকে কামনা করি, সুখে থেকো নিয়ে তোমার ঐ অন্য জীবন সাথি। অভিশাপ দেবনা হও তুমি সুখি!!
COPY
দুঃখ আমার চির সাথী, কান্না আমার গান, বেথা আমার মুখের হাসি, কষ্ট আমার প্রান, মন যদি নৌকা হয় মাঝি হবে কে? সবাই যদি পর ভাবে আপন হবে কে?
COPY
একটা সময় হারিয়ে যায়,অনেক সময়ের মাঝে। একটা সম্পর্ক হারিয়ে যায়, একটা কথার ভুলে। একটা মন ভেঙ্গে যায়, ছোট্ট অপমানে। একটা জীবন শেষ হয়ে যায়, একটু অভিমানে।
COPY
ভালবাসা হলো এমন একটি মায়া, তুমি যত দুরে যাবে ততই কাছে টানবে, যত ভুলে যাবে ততই মনে পড়বে, আর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে।
COPY
আমার যদি একটা পৃথিবী থাকত, তা হলে সেখানে গিয়ে, চিৎকার করে কাঁদতাম। তুমার দেওয়া স্মৃতি, এত যন্ত্রনা দেয় আমাকে, যা সহিবার মত শক্তি, আমার মাঝে নেই।

Shayari Bangladeshi

Shayari Bangladeshi
COPY
আমার একসাথে চলার পথ, শেষ হয়ে গেছে সেই কবে। আমি শুধু তাকিয়ে ছিলাম, মরিচিকার দিকে। তুমি চলে যাও, তোমার নতুন পথের দিকে। আমি চেয়ে থাকি নির্বাক নত মুখে।
COPY
আবেগের কাছে আমি স্বার্থপর। বিবেকের কাছে আমি পরাজিত। বাস্তবের কাছে আমি সপ্নহীন। জীবনের কাছে আমার সব অভিনয়। আর আমার মাঝে আমি সিমাহীন নিঃস্ব একজন।
COPY
অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেই। বহু বছর পর অভিমান ভাঙলে, গিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই। হয়তো দূরে কোথায় ও হারিয়ে গেছে।
COPY
আমি সেই পাখি, যার বাসা নেই। আমি সেই আকাশ, যার বুকে চাঁদ নেই। আমি সেই সাগর, যার তিরে পানি নেই। আমি সেই মানুষ, যার একটা মন আছে, কিন্তু বুঝার মতো কেউ নেই।
COPY
এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে, সেই জলের ফোটা শুধু তোমার কথা বলে। মনের কথা বুঝনা তুমি, মুখে বলি তাই। শত আঘাতের পরেও তোমায় ভালবেসে যাই।
COPY
ঘৃনা আর ভালবাসার দুরত্ব বুঝি বেশী নয়। মানুষের মনে তারা পাশাপাশি দুটি পাখির মত বাস করে।একজনকে ডাক দিলে অন্য জনও ডেকে ওঠে।
COPY
তুমি দৃষ্টি থেকে দূরে,মন থেকে নয়। তুমি আমার থেকে দূরে,ভাবনা থেকে নয়। আমি হাসি থেকে দূরে,কান্না থেকে নয়। আমি আমার থেকে দূরে,তোমার থেকে নয়। আমি এখোনো তোমার পাশে ছায়ার মত আছি এবং থাকব চিরদিন তোমার ফিরে আসার অপেক্ষায়।
COPY
তুমি চলে যেতে পারবে কিন্তু তোমার সাথে জড়িয়ে থাকা,স্মৃতিগুলো নিয়ে যেতে পারবে না। হয়তো তুমি আমাকে ভুলে যেতে পারবে,কিন্তু আমারভালোবাসাকে ভুলতে পারবে না। প্রতিটি মুহূর্ত তোমাকে স্মরন করিয়ে দিবে,নীরবে চোখের জল ফেলতে হবে, আমার এই নিঃস্বার্থ ভালোবাসার জন্য।
COPY
তাকেই ভালোবাসো, যার মন টা আগে কেউ একজন ভেঙ্গে ফেলেছে। সে বুঝে মন ভাঙ্গার যন্ত্রণা কতোটা কষ্টময়। যদি তার হৃদয়ে একবার জায়গা করে নিতে পারো, তাহলে সে তোমাকে কষ্ট দিয়ে কখনোই চলে যাবে না।
COPY
জীবনে একটা দারুন স্বপ্ন ছিল, শুরু না হতেই ভেংঙ্গে গেল। একটা আশার প্রদিপ ছিল, জ্বলতে গিয়েই নিবে গেল। একটা প্রিয় মানুষ ছিল, পাওয়ার আগেই হারিয়ে গেল।

Bangla Bewafa Shayari

Bangla Bewafa Shayari
COPY
জীবনে অনেক কিছু হারিয়েছি, হারাতে হারাতে আজ আমি বড় ক্লান্ত। এখন আর হারানোর ভয় করি না,কারন পৃথিবীতে যার কিছু নাই তার কোন কিছু হারানোর ভয়ও নাই।
COPY
যখন কেউ ভালোবাসার মানুষটার সাথে থাকে। তখন সবারই খুব ভালোলাগে। তখন কেউ এটা ভাবেনা যে, এই মুহূর্তগুলো একটু পরেই অতীত হয়ে যাবে। আর রয়ে যাবে স্মৃতির পাতায়, যতদিন সে সাথে থাকবে, এই স্মৃতি গুলো হাসাবে। আর যখন সে থাকবে না, তখন এই স্মৃতিগুলোই আবার কাঁদাবে।
COPY
পানি যেমন অনেক ঠান্ডা হতে হতে, এক সময় বরফ হয়ে যায়! ঠিক তেমনি একটা মন অনেক কষ্ট পেতে পেতে, এক সময় পাথর হয়ে যায়।
COPY
পাখি তুই বুঝলি নারে, আমার মনের কথা। বুঝার মতো হয়নি তোর ক্ষমতা। বুঝবি সেদিন ওরে, যে দিন আমি যাবো মরে। তখন সারাজীন কেঁদেও পাবেনা আমারে।
COPY
যখন কোন কারণে ভালবাসার মধ্যে সন্দেহ বাসা বাধে ,তখন সে যাই বলুক সেটা বিশ্বাস করাটা অনেক কঠিন হয়ে পড়ে।
COPY
হাসাতে না পারলে,কাঁদাবে না। আনন্দ দিতে না পারলে, কষ্ট দিবে না। ভালবাসতে না পারলে,ঘৃণা করবে না। আর বন্ধু হতে না পারলে, শত্রু হবে না?
COPY
আমি সেই পখি, যার বাসা নেই। আমি সেই আকাশ, যার বুকে চাঁদ নেই। আমি সেই সাগর, যার তীরে জল নেই। আমি সেই মানুষ, যার একটা মন আছে কিন্তু বোঝার মত কেউ নেই।
COPY
যে মানুষটি মনের দিক দিয়ে অনেক ভালো, তার কপাল টাই সবচেয়ে খারাপ, কারন তার সহজ সরল মনটা নিয়ে সবাই খেলা করে।
COPY
আজ থেকে বদলে যাব, হয়ে যাব নিষ্টুর! করে আপন সাঁদা কাফন, পাড়ি দেব অচিনপুর! ভুলে গিয়ে সব কিছু, বাঁধবো একটি ঘর! সেই ঘরটির নাম হবে, অন্ধকার কবর!
COPY
আমার নিভে যাওয়া প্রদীপ, তুমি পারবে কি জ্বালাতে। আমার ভুলে যাওয়া স্বপ্ন, পারবে কি দেখাতে! আমার হৃদয়ের গোপন কথা, তুমি পারবে কি শুনতে! ভেঙ্গে যাওয়া জীবন আমার, তুমি পারবে কি গড়তে।

Dukher Shayari

Dukher Shayari
COPY
কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে। আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে।
COPY
আমি হয়তো তোমার জীবনের গল্পের একটা ছেড়া পাতা, হয়তো একদিন আমাকে ভুলে যাবে, আর আমি চাইলেও তোমাকে ভুলতে পারব না, কারণ তুমি আমার জীবনের গল্প, গল্পের পাতা নয়।
COPY
তুমি হয়তেো কাউকে পেয়ে সুখি, আমি হয়তো তোমাকে হারিয়ে দুঃখী। কিন্তু তোমার আর আমার মাঝে পার্থক্য শুধু এটাই, তুমি অভিনয় করে জিতেছো, আর আমি ভালবেসে হেরেছি।
COPY
মাঝে মাঝে তোমাকে খুব কষ্ট দিই, কারন তোমাকে ভালবাসি বলে। নীরবে নিজেও কষ্ট পাই, তোমাকে মিস করবো বলে। তোমাকে যখন মিস করি, তখন পৃথিবীকে এড়িয়ে চলি। কারন তখন আমার সব অনুভূতি, জুড়ে শুধুই তুমি।
COPY
মানুষ যখন কোন কারনে কারো দ্বারা কষ্ট পায়, ঠিক সেই সময় সে নিষ্ঠুর হতে শিখে। মানুষের জীবনে কষ্টই হল নিষ্টুর হবার অন্যতম কারন।
COPY
মানুষের সবচেয়ে বড় বন্ধু হচ্ছে অন্ধকার। কারন সে সব সময় দুঃখ কষ্ট গুলো কে, অন্যের কাছ থেকে আডাল করে রাখে, চোখের পানি লুকিয়ে রাখে। আর সব চেয়ে বড় শত্রু হচ্ছে আলো। কারন সে মানুষের সব  কষ্টকে অন্যের নিকট খুব সহজেই প্রকাশ করে দেয়। যদিও বা আমরা অন্ধকার কেই শুধু দূরে ঠেলে দিই, আর আলো কে খুউব কাছে টেনে নিই।
COPY
একাকীত্ব তোমাকে জীবনের চরম সেই শিক্ষাটি দিয়ে দেবে। যেটা তোমাকে জীবনের বাকি পথগুলো চলতে সাহায্য করবে।
COPY
কাউকে দুঃখ দিয়ে বেঁচে থাকার চেয়ে, দুঃখ নিয়ে বেঁচে থাকা অনেক ভাল। কারণ নিজের কষ্টের জন্য কারো কাছে জবাব দিহি করতে হয় না। কিন্তু অন্যকে কষ্ট দিলে, জীবন ভরে তার অভিশাপ মাথায় নিয়ে চলতে হয়।
COPY
নিরবে ভিজে যায় চোখের পাতা,কষ্টের আঘাতে বেড়ে যায় বুকের ব্যথা। জানিনা এই ভাবে কাটাতে হবে কতদিন। আমার এই জীবনে কি আসবে না সূখের দিন।
COPY
তোমাকে যে সত্যিই ভালবাসে, সে কখনও তোমার কোন সমস্যার কারণ হবে না। পারলে সে দূরে সরে যাবে, নিজের কষ্টগুলো বুকে চেপে।
Dukher Shayari

Final Words

In this blog post, we have delved into the Bengali Sad Shayari, exploring the beauty and depth of this expressive form of poetry. We have uncovered the emotions and sentiments intricately woven into every verse, touching readers' hearts.

Bengali Sad Shayari is a powerful medium to convey sorrow, heartbreak, and loss. It captures the essence of human experiences, offering solace and understanding to those who have felt the pangs of sadness. Each line is carefully crafted to evoke empathy and to provide an outlet for emotions that are often difficult to express.

Now, I invite you to share your own thoughts and experiences with Bengali Sad Shayari. Have you come across a particular verse or poet that deeply touched your soul? How has this form of poetry resonated with your own emotions? Share your thoughts in the comments section below, and let's engage in a meaningful conversation about the power of Bengali Sad Shayari!

COMMENTS

BLOGGER: 1
কমেন্ট করার নিয়মঃ
ব্যাকলিংক পাওয়ার উদ্দেশ্য নিয়ে কোন কারণ ছাড়া লিংকিং কমেন্ট করা হলে সেই সকল কমেন্ট অনুমোদন করা হবে না। তবে যুক্তিসঙ্গত কারনে লিংলিংক কমেন্ট করলে সেগুলো যাচাই বাছাই করার পর অনুমোদন করা হবে। তাছাড়া আমরা সবসময় জিরো স্প্যামিং নীতি অনুসরণ করি। সো বি কেয়ারফুল...

Name

Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,2,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,60,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
ltr
item
ব্লগার বাংলাদেশ: 100+ Bengali Sad Shayari
100+ Bengali Sad Shayari
Shayari Bangladeshi, New Bangla Sad Shayari, Very Sad Shayari Bengali, Bangla Koster Shayari, Bengali Sad Love Shayari, Bangla Sad Shayari
https://1.bp.blogspot.com/-sCkQmqY9lik/Xy2IFSAhGlI/AAAAAAAADQo/nd-SUjbQqaMz4uBQ5M7bkT1LTVaZLbO6QCLcBGAsYHQ/w400-h176/Bengali%2BSad%2BShayari.jpg
https://1.bp.blogspot.com/-sCkQmqY9lik/Xy2IFSAhGlI/AAAAAAAADQo/nd-SUjbQqaMz4uBQ5M7bkT1LTVaZLbO6QCLcBGAsYHQ/s72-w400-c-h176/Bengali%2BSad%2BShayari.jpg
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2020/08/bengali-sad-shayari.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2020/08/bengali-sad-shayari.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content