Friendship Status Bangla

Are you in search of friendship status in Bangla? Then you are in the right place. Friend attitude status Bangla is the most trending category after status. Always try to share the unique Facebook friendship status Bangla and Bengali friendship quotes for your friends so they feel lucky to have you as their friend.

In single words, friendship can be defined as the relationship of mutual affection between people. Friends are made by friendship. True friends are generous, humble, loyal, and trustworthy. Friendship Status Bangla is trending because real friends express their emotions as Facebook statuses and WhatsApp statuses.
Friendship Status Bangla
[post_ads]

Friends are not chosen by birth or blood but by our choices and preferences. We make friends matching our thinking and whom we sent quality time with. Friendship status Bangla and Bengali Friendship Quotes are a way to mark a gesture to all your friends.

আরো স্ট্যাটাস পড়ুন—

Friendship Status Bangla

Bengali friendship status and quotes help tell your friends how special and important they are to you. Here we keep adding sweet Facebook Bangla friendship statuses and friendship captions in Bengali. Side by side or miles apart, real friends are always close to the heart. So let's start.
[post_ads_2]

Friendship Status Bangla
COPY
রক্তের সর্ম্পক ছাড়া যদি আর কোনো ঘনিষ্ট কোনো সর্ম্পক থাকে সেটা হলো বন্ধুত্ব। ভাগ্য তোমার আত্মিয় বেছে দেয় আর তুমি বেছে নাও তোমার বন্ধু। বন্ধু মানে একটু পাশে থাকা, বন্ধু মানে হাতে হাত রাখা, বন্ধু মানে অবুঝ অভিমানে তবুও বন্ধু কারণ বন্ধু জানে।
COPY
বীরের পরীক্ষা হয় যুদ্ধের ময়দানে, বন্ধুর পরীক্ষা হয় বিপদের সময় এবং বুদ্ধিমানের পরীক্ষা হয় ক্রোধান্বিত অবস্থায়।
COPY
জীবনে যদি এমন একজন বন্ধু না থাকে যার কাছে সমস্ত কথা বলা যায়, তাহলে তা নেশাগ্রস্ততা বা ওবেসিটির মতোই স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকারক। 
COPY
কথায় বলে, বন্ধুত্বে যদি সত্যিই প্রাণের টান থাকে, তবে ৫০ বছর কোনও যোগাযোগ না থাকার পরে দেখা হলেও বন্ধুরা একে অপরকে ঠিক আগের মতোই জড়িয়ে ধরে। 
COPY
একজন প্রাপ্তবয়স্ক পুরুষ ও একজন প্রাপ্তবয়স্ক মহিলার মধ্যে কোনও রকম যৌন চাহিদা ছাড়াই নিছক বন্ধুত্ব অত্যন্ত বিরল। উইসকনসিন বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা বলছে সাধারণ বন্ধুত্বের ক্ষেত্রেও ৮৮ শতাংশ পুরুষ তাদের বান্ধবীদের প্রতি শারীরিকভাবে আকৃষ্ট।
COPY
কর্মস্থলে বন্ধুত্ব খুবই বিরল। সহকর্মী আর বন্ধু কখনওই সমার্থক নয়। লিঙ্কডইন-এর একটি সমীক্ষা বলছে ১৯৮০ সালের পরে যাঁদের জন্ম তাঁদের মধ্যে ৬৮ শতাংশ মানুষ প্রোমাশনের জন্য সহকর্মীর সঙ্গে বন্ধুত্ব ত্যাগ করতে রাজি।
COPY
ছেলেদের তুলনায় মেয়েরা অনেক বেশি বন্ধুবৎসল হয়। লন্ডনের একটি শিক্ষা প্রতিষ্ঠানের গবেষণা বলছে ছেলেরা বন্ধুদের চেয়েও বেশি মূল্য দেয় পারিবারিক সম্পর্কগুলোকে। 
COPY
বন্ধু তুমি আমার হৃদয়েরবাধন, আছো তুমি,থাকবে আমায় মিশে এ হৃদয়ে সারাটি জীবন। বন্ধুতুমি আমার ভোরেরপাখি, হারিয়ে গেলে কভু দূরঅজানায় আমায়তুমি খুজে নিবে নাকি?
COPY
ভালো বন্ধু হলো সেই, যে আপনাকে আপনার মায়ের মতোই যত্নে আগলে রাখবে, পিতার মতো শাসন করবে, বোনের মতো খুনসুটি, ভাইয়ের মতো জ্বালাবে আর ভালবাসবে, আপনার প্রেমের মানুষের থেকেও বেশী।
COPY
তুমি কখনও বন্ধুত্বকে কিনতে পারবে না, তুমি এটা উপার্জন করে নাও। কেউ যদি সাহায্যের জন্য আসে, তখন তুমি সত্যিকার বন্ধু হয়ে যেও।

বন্ধু নিয়ে স্ট্যাটাস

বন্ধু নিয়ে স্ট্যাটাস
COPY
গভীর বন্ধুত্ব তখনই চরম শত্রুতায় রুপ নেয়, যখন একে অপরকে ভুল বুঝে। বাস্তবে এমন কোনো ঘটনা ঘটে না, যার কারনে বন্ধুত্ব নষ্ট হয়ে শত্রুতায় পরিনত হবে। আর যদি এমন কিছু ঘটে, তবে বুঝতে হবে তা বন্ধুত্ত্ব ছিল না।
COPY
ভালো একজন বন্ধু যতোই ভুল করুক, তাকে কখনো ভুলে যেও না। কারন পানি যতই ময়লা হোক, আগুন নিভাতে সেই পানি সবচেয়ে বেশি কাজে লাগে।
COPY
সেই প্রকৃত বন্ধু, যে বন্ধুর চোখের প্রথম ফোটা পানি দেখে দ্বিতীয় ফোটা পড়ার আগে ধরে ফেলে আর ৩য় ফোটা পড়ার আগে তা হাঁসিতে পরিনত করে।
COPY
যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।
COPY
সবাই আমার বুন্ধু নয়। আবার আমার বন্ধু সবার মত নয়। সে আমার কথা মনে রাখে শত কাজের ভীড়ে। ফ্রী হলে ডাকিও আমায়, আছি আমি তোমার দুয়ারে।
COPY
সুর্যের বন্ধুত্ব সকাল থেকে সন্ধা পর্যন্ত, চাঁদের বন্ধুত্ব সন্ধা থেকে সকাল পর্যন্ত, কিন্তু আমার বন্ধুত্ব শুরু থেকে শেষ নিশ্বাস পর্যন্ত!
COPY
সময় বলে দেয়, কে কার কতটা আপন, সময়ের সাথে বদলে যায় অনেক প্রিয়জন, সময়ের সাথে বোঝা যায়, কে আপন কে পর, কে বন্ধু কে বা স্বার্থপর!!
COPY
বন্ধু হিসেবে তোমার উপকার করতে না পারি, ক্ষতি করব না। কাছে থাকতে না পারি, দুরে যাব না। মনে রাখতে না পারি, ভুলে যাব না। ভালবাসতে না পারি, ঘৃণা করব না। আপন করতে না পারি, পর করব না। বন্ধু হিসেবে কথা দিলাম।
COPY
বন্ধু মানে সুখের সাথী। বন্ধু মনে রাগ। বন্ধু মানে দুঃখ সূখের সমান সমান ভাগ। বন্ধু মানে হালকা হেসে চোখের কোনের জল। বন্ধু মানে মনে পরলে একটা ছোট কল।
COPY
পৃথিবীতে সবচেয়ে মূল্যবান হলো খাঁটি বন্ধুত্ব, যদি বন্ধু ভালো হয়- তাহলে সেখানে অশ্রুর কোনো ঠাই নেই।

বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস

বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস
COPY
বন্ধু তুই কোথায় গেলি আমাকে না বলে, আমি আজ চেয়ে আছি তোর পথের পানে, জানি তুই আসবি ফিরে একদিন হঠাৎ করে, সে দিনও দেখবি বন্ধু আমি যাইনি তকে ভুলে।
COPY
সত্যিকারের বন্ধু জীবন থেকে হারিয়ে যেতে পারে, কিন্তু মন থেকে নয়। সত্যিকারের ভালোবাসার মানুষ জীবন থেকে চলে যেতে পারে কিন্তু হৃদয় থেকে নয়।
COPY
বছরের পর বছর চলে যাবে, চোখের অশ্রু শুকিয়ে যাবে, কিন্তু তর আর আমার বন্ধুত্ব কখনই শেষ হবে না।
COPY
যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।
COPY
মানুষের জীবনে এমন কিছু সময় আসে যখন নিজেকে অসহায় মনে হয়, তখন নিঃস্বার্থভাবে যে পাশে দাড়ায়, সে হল সত্যিকারের বন্ধু।
COPY
সত্যিকারের বন্ধু আর ছায়ার মাঝে অনেকটাই মিল আছে। কারণ সত্যিকারের বন্ধু সুখে দুখে ছায়ার মতোই পাশে থাকে।
COPY
বন্ধুত্ব এবং গোলাপের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হলো এই যে, গোলাপ কিছুক্ষণের জন্য টিকে থাকে কিন্তু বন্ধুত্ব হলো চিরন্তন!!!
COPY
বন্ধু মানে জোসনা ভেজা গল্প বলা রাত, বন্ধু মানে ভালোবাসার শিক্ত দুটি হাত, বন্ধু মানে মনের যত গোপন কথা বলা, বন্ধু মানে তোমার সাথে সারা জীবন চলা।
COPY
বন্ধু তোমায় আকাশ দেব, দেব ফুলের মালা। তুমি শুধু মনে রেখো আমায় সারা বেলা। চোখের কান্না মুছে দেব, দেব তোমায় হাসি। তাইতো আমি বন্ধু তোমায় এতো ভালবাসি।
COPY
কাউকে সারাজীবন কাছে পেতে চাও। তাহলে প্রেম দিয়ে নয়, বন্ধুত্ব দিয়ে আগলে রেখো। কারন প্রেম একদিন হারিয়ে যাবে কিন্তু বন্ধুত্ব কোনদিন হারায় না।

Best Friend Status Bangla

Best Friend Status Bangla
COPY
বন্ধু পাওয়া যায় সেই ছেলে বেলায় স্কুল-কলেজেই। প্রাণের বন্ধু। তারপর আর না। আর না? সারা জীবনে আর না? জীবন জুড়ে যারা থাকে তারা কেউ কারো বন্ধু নয়। তারা দু'রকমের। এনিমি আর নন-এনিমি। নন-এনিমিদেরই বন্ধু বলে ধরতে হয়।
COPY
বন্ধু মানে ভালবাসার কবিতা, বন্ধুত্ব মানে বয়সের সাথে বয়সের মিল নয়, বন্ধুত্ব মানে মনের সাথে মনের গোপনে হয়ে যাওয়া পরিচয়। বন্ধুত্ব মানে একাকীত্বের প্রতি অভিশাপ, বন্ধুত্ব মানে খুব প্রয়োজনে খুঁজে পাওয়া ওই দুটি হাত। বন্ধুত্ব মানে কবিতা কিংবা গানে শব্দে-বর্ণে ছন্দের মতো নয়। বন্ধুত্ব মানে ছবির মতো করে চোখে চোখ রেখে কথোপকথন নয়। বন্ধুত্ব মানে মাটি আর আকাশে সুদূরপ্রান্তে সংঘবদ্ধ দাবি। বন্ধুত্ব মানে সাগর-ঝর্ণা মাঝে মিলনের তলে বয়ে চলা কোন নদী।
COPY
বন্ধু তোমায় খুব বেশি মনে পড়ে, যেন পৃথিবীর সব হারিয়ে ফেলি, কবার তুমি চোখের আড়াল হলে। বন্ধু তুমি আমার ভালবাসার বাঁধন, আছো তুমি থাকবে ভালবাসায়,আমার হৃদয়ে হাজার জনম জনম।
COPY
আমাদের সর্ম্পকটার কোন নাম নেই, নেই সংজ্ঞায়িত করার কোন ভাষা, কখনো মনে হয় শুধু "বন্ধুত্ব" কখনো বা ভাবি না "ভালোবাসা"।
COPY
আমি সেই বৃষ্টি চাইনা, যে বৃষ্টিতে বন্যা হয়, আমি সেই আকাশ চাইনা, যে আকাশ মেঘলা হয়, আমি এমন বন্ধু চাইনা যে নতুন কাউকে পেয়ে আমাকে ভুলে যাবে।
COPY
যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।
COPY
বন্ধুত্ব তিন ধরনের (১) খাবারের মত, যাদের ছাড়া চলে না। (২) ঔষধের মত, যাদের মাঝে মাঝে দরকার হয়। (৩) অসুখের মত, যাদের কেউ চায় না।
COPY
আমার বন্ধুর জন্যে সবচেয়ে বেশি যা করতে পারি তা হোল শুধু বন্ধু হয়ে থাকা। তাকে দেয়ার মতো কোন সম্পদ আমার নেই। সে যদি জানে যে আমি তাকে ভালবেসেই সুখী, সে আর কোন পুরস্কারই চাইবে না। এক্ষেত্রে বন্ধুত্ব কি স্বর্গীয় নয়?
COPY
কোনো বন্ধু যদি তোমার গোপন কথা প্রকাশ করে দেয়, তবে সেজন্য তাকে দোষ না দিয়ে নিজেকে শাসন করো। কেননা, নিজের গোপন কথা তুমি তার কাছে প্রকাশ করলে কেন?
COPY
পার্থিব জীবনে কোনো মানুষই বন্ধু বা সঙ্গীর সাহচর্য বা প্রভাব থেকে মুক্ত নয়। তাই সঙ্গী যদি ভালো হয়, বন্ধু যদি চরিত্রবান হয়, সাথী যদি আদর্শবান হয়, তবে সহযাত্রী অপর সঙ্গীও ভালো হতে বাধ্য। অপরদিকে সঙ্গী যদি অসৎ হয়, তবে সাথীও চরিত্রহীন হয়ে যাবে।

New Friendship Status Bangla

New Friendship Status Bangla
COPY
যারা কোনো স্বার্থের বশবর্তী হয়ে তোমার কাছে আসে, পরীক্ষা না করে তাদের বন্ধুত্বের প্রতি আস্থা স্থাপন করো না। যাকে তুমি ঘৃণা করো, তাকে ভয় করে চলো।
COPY
প্রত্যেক নতুন জিনিসকেই উৎকৃষ্ট মনে হয়। কিন্তু বন্ধুত্ব যতই পুরাতন হয়, ততই উৎকৃষ্ট ও দৃঢ় হয়।
COPY
শত্রুকে যদি একবার ভয় কর তবে বন্ধুকে অন্তত দশবার ভয় করিও, কারণ বন্ধু যদি কোনোসময় শত্রু হয় তখন তার কবল হইতে মুক্তি পাওয়া সম্ভব হইবে না।
COPY
আমরা বন্ধুর কাছ থেকে মমতা চাই, সমবেদনা চাই, সাহায্য চাই ও সেই জন্যই বন্ধুকে চাই। –রবীন্দ্রনাথ ঠাকুর
COPY
আপনি আপনার জীবনে আলোর মধ্যে একাকী হাঁটার চেয়ে আপনার প্রকৃত কোন বন্ধুকে নিয়ে অন্ধকারে হাঁটা অতি উত্তম।
COPY
আপনার জীবনে কোন প্রকৃত বন্ধু আছে?- যদি আপনার জীবনে এমন কোন বন্ধু থেকে থাকে। তাহলে সেই বন্ধুত্বের সম্পর্ক কখনোই এরকম পর্যায়ে নিয়ে যাবে না, যেন আপনাদের কে কোন বিচারকের কাঠগড়ায় দাঁড়াতে হয়।
COPY
তোমার প্রকৃত বন্ধু তো সেই ব্যক্তি যে তোমার সকল খারাপ দিক জানে কিন্তু তার পরেও তোমাকে ভালোবাসে। আর এটাই হলো প্রকৃত বন্ধুত্বের পরিচয়।
COPY
যদি আপনাকে বলা হয় যে বন্ধুত্ব মানে কি, তাহলে কি আপনি সেই প্রশ্নের উত্তর দিতে পারবেন? – তাহলে শুনুন বন্ধু মানে হলো একই আত্মার দুটো ভিন্ন শরীর।
COPY
এ পৃথিবীতে যে মানুষ গুলো নিজের বন্ধুকে ঠকাতে পারে সেই মানুষ গুলো সৃষ্টিকর্তার কেও ঠেকাতে পারে। আর এটাই হলো প্রকৃত নিষ্ঠুর এবং ধোকাবাজ মানুষ।
COPY
যদি আপনি আপনার জীবনে কোন শত্রুকে তৈরি করতে না পারেন তাহলে আপনার জীবনে কোনো বন্ধু থাকবে না। কারণ যে মানুষের কোন শত্রু নেই সে মানুষের কোনো বন্ধু থাকবে এটা আশা করা বোকামি।
New Friendship Status Bangla

Final Words

In this blog, we have delved into the intriguing world of Friendship Status in Bangla. We explored various engaging and meaningful phrases that can perfectly capture the essence of friendship in the Bengali language.

Friendship is a precious gift that should be cherished and nurtured. True friends are there for us through thick and thin, making our lives more prosperous and fulfilling. Bengali friendship status can be a great way to express your love and appreciation for your friends and show them how much they mean to you.

So, explore the diverse range of Friendship Statuses in Bangla showcased in this blog. Discover the perfect phrases that resonate with your emotions and share them with your friends today. What are some of your favorite Friendship Statuses in Bangla that you can't wait to share with your friends?

COMMENTS

BLOGGER
Name

Adsense,5,Affiliate,4,Android,10,Android Tricks,10,Banglalink,3,Banking,6,Biography,1,Blog Design,11,Blogger Theme,1,Blogger Widgets,4,Blogspot SEO,7,Computer,8,Create Blog,5,Digital Marketing,1,Earnings,33,Education,10,Eid,1,Facebook,11,Freelance,2,GP SIM,5,How To,20,Islamic,15,Job Circular,3,Mim,1,Movie,5,Pined,1,Prayer,1,Pro News,7,Quran,3,Robi SIM,8,SEO,24,SEO Tips,17,Social Media,61,Tech,5,Telecom,28,Windows Tricks,5,WordPress,2,YouTube,9,
ltr
item
ব্লগার বাংলাদেশ: Friendship Status Bangla
Friendship Status Bangla
Bengali Friendship Quotes, Friendship Caption in Bengali, Bangla Friendship Status, Friendship Status Bangla, Bengali Friendship Quotes Images
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgyCrjb4rE8erouWEN7ILW9og1Fw6QTdxW3g69hx2ebfITw648kGcmdzqjKZ71fhKWjAXdFHEuP9orydKyOHnRieUkRY3ubRPJRzuUDGk90e1FFx5jktmlNRLFK4kK9wE7DvallcNEUrPM/w400-h175/friendship-status-bangla.jpg
https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgyCrjb4rE8erouWEN7ILW9og1Fw6QTdxW3g69hx2ebfITw648kGcmdzqjKZ71fhKWjAXdFHEuP9orydKyOHnRieUkRY3ubRPJRzuUDGk90e1FFx5jktmlNRLFK4kK9wE7DvallcNEUrPM/s72-w400-c-h175/friendship-status-bangla.jpg
ব্লগার বাংলাদেশ
https://www.bloggerbangladesh.com/2023/06/friendship-status-bangla.html
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/
https://www.bloggerbangladesh.com/2023/06/friendship-status-bangla.html
true
1297988252866731047
UTF-8
Loaded All Posts Not found any posts VIEW ALL বিস্তারিত পড়ুন Reply Cancel reply Delete By Home PAGES POSTS View All জনপ্রিয় পোস্ট পড়ুন LABEL ARCHIVE SEARCH ALL POSTS Not found any post match with your request Back Home Sunday Monday Tuesday Wednesday Thursday Friday Saturday Sun Mon Tue Wed Thu Fri Sat January February March April May June July August September October November December Jan Feb Mar Apr May Jun Jul Aug Sep Oct Nov Dec just now 1 minute ago $$1$$ minutes ago 1 hour ago $$1$$ hours ago Yesterday $$1$$ days ago $$1$$ weeks ago more than 5 weeks ago Followers Follow THIS PREMIUM CONTENT IS LOCKED STEP 1: Share to a social network STEP 2: Click the link on your social network Copy All Code Select All Code All codes were copied to your clipboard Can not copy the codes / texts, please press [CTRL]+[C] (or CMD+C with Mac) to copy Table of Content